বিশ্বজুড়ে বেড়েছে মৃত্যু, সংক্রমণ আড়াই লাখ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:১৮, মঙ্গলবার, ২৮ জুন, ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক প্রাণহানির সংখ্যা বেড়েছে। এছাড়া নতুন শনাক্ত রোগীর সংখ্যাও বেড়েছে আগের দিনের তুলনায়। বিগত একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে প্রাণহানির সংখ্যা প্রায় সাতশো, আর এই সময়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় আড়াই লাখে।

মঙ্গলবার (২৮ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সবশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৯৯ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে দুই শতাধিক। এই নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৫১ হাজার ৭৮১ জনে।

 

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৬৬১ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে ৫০ হাজারেরও বেশি। এই নিয়ে শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৪ কোটি ৯৫ লাখ ৩৯ হাজার ২৯৩ জনে।

গেলো একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে এশিয়ার দেশ তাইওয়ান। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ইতালি, যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চিলি।

বিগত একদিনে বিশ্বজুড়ে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে লাতিন দেশ ব্রাজিলে। এই সময় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৭ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৮ হাজার ২৭৮ জনের। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২১ লাখ ৩৬ হাজার ৯১৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭০ হাজার ৬০৬ জনের।

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে তাইওয়ান। এই সময় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯১ জন এবং নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৫৮০ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্তের সংখ্যা ৩৬ লাখ ৪১ হাজার ৯২১ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৪৫ জনের।

গত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৮৮৩ জন এবং মারা গেছেন ৬২ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৮৮ লাখ ৭৭ হাজার ৮৫৬ জন এবং মারা গেছেন ১০ লাখ ৪০ হাজার ৯৮১ জন।

বিগত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ জন এবং নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৮৩ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ২১ হাজার ৫৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৯৪৩ জনের।

গেলো একদিনে ইউরোপের আরেক দেশ ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ৬৩ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮২ লাখ ৫৯ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৮ হাজার ১৬৫ জন।

গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩১০ জন এবং দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৭৩ জন। এই সময় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯৬০ জন এবং মারা গেছেন ২৩ জন। এছাড়াও চিলিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৪৯ জন এবং মারা গেছেন ২৯ জন।

Share This Article


নেসলের শিশুখাদ্যে মিলল উচ্চমাত্রায় চিনি

সেনাপ্রধানকে যে হুমকি দিলেন ইমরান খান

যুক্তরাষ্ট্রের ‘না’তে আটকে যেতে পারে ফিলিস্তিনের সদস্যপদ

ভারতে ৭ দফার লোকসভা নির্বাচন শুরু হচ্ছে কাল

ভারতের লোকসভা নির্বাচনের যত সেলিব্রিটি প্রার্থীরা!

এবার ইসরায়েলে লেবানন থেকে ক্ষেপণাস্ত্র হামলা

আমিরাতে ৭৫ বছরের ইতিহাসে বৃষ্টির রেকর্ড, নিহত ২

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নিহত হয়েছে ৫০ হাজারের বেশি রুশ সেনা

কারাগার থেকে গৃহবন্দী সু চি

লেবাননে তিন হিজবুল্লাহ কমান্ডারকে হত্যার দাবি ইসরায়েলের

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

ইসরায়েল হামলা চালালে এবার সেকেন্ডের মধ্যে জবাব দেবে ইরান