৫ হাজার টাকায় ৩০ কেজির কাতল ২০ কেজির পাঙ্গাস!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৪, শুক্রবার, ২৪ জুন, ২০২২, ১০ আষাঢ় ১৪২৯

বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘি থেকে বড়শিতে ৩০ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। এছাড়া ২০ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছও ধরেন রাজিব আহম্মেদ। ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে মাছগুলো ধরেন তিনি।

বুধবার বিকালে বিশালাকৃতির কাতল মাছটি উঠে আসে শৌখিন মৎস্য শিকারি বরিশালের নবগ্রাম রোড এলাকার বাসিন্দা ও মৎস্য শিকারি রাজিব আহম্মেদের বড়শিতে।

তিনি জানান, আমরা কয়েক বন্ধু মিলে ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে ৪৪ নম্বর সিটে বড়শি ফেলি। সকাল থেকে তেমন কোনো মাছ শিকার না হলেও বিকাল ৪টার দিকে টোপ ফেলতেই উঠে আসে বিশাল আকৃতির একটি কাতল মাছ। মাছটি নিস্তেজ করে ডাঙায় তুলতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে। এছাড়া ২০ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছও ধরা পড়েছে।

তিনি আরও জানান, বিকালের সময়টি মাছ শিকারের জন্য উপযুক্ত। কারণ শুধু আমরাই না আশপাশের সিটের অন্য শিকারিরাও একই সময়ে ১২ কেজি ওজনের কাতল, ১০ কেজি ওজনের ব্রিগেডসহ বেশ কিছু বড় আকৃতির মাছ ধরতে পেরেছেন।

মৎস্য শিকারি রাজিব আহম্মেদ বলেন, বড় মাছটি ক্রয়ের জন্য অনেকেই এসেছিলেন। কিন্তু আমরা বিক্রি করিনি। বন্ধুরা ভাগ করে মাছটি পরিবারসহ খাব।

বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বলেন, বিশাল এই দুর্গাসাগর দীঘি থেকে মাছ ধরার নির্দিষ্ট সময়ে অনেক বড় বড় মাছ বড়শিতে ধরা পড়ে। অভিজ্ঞ মৎস্য শিকারি হলে ৩০ থেকে ৫০ কেজি ওজনের মাছও তীরে উঠানো সম্ভব। বুধবার সন্ধ্যার দিকে ৩০ কেজি ওজনের কাতল মাছ বড়শিতে ধরা পড়ার খবরে আমিও গিয়েছিলাম মাছটি দেখতে। খবর পেয়ে আমার এলাকার অনেকেই গিয়েছিলাম দুর্গাসাগরে মাছ ধরতে। ৩০ কেজির শুধু কাতলই নয়, ১৫ থেকে ২০ কেজি ওজনেরও কয়েকটি মাছ ধরা পড়েছে পাশে থাকা ব্যক্তিদের বড়শিতে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ

বিএনপি সাহায্যের নামে ফটোশেসন করে : ওবায়দুল কাদের

প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ

দুর্বল হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘রেমাল’

ঘূর্ণিঝড়প্রবণ এলাকায় মানুষের পাশে থাকবে যুবলীগ- ছাত্রলীগ

ঘূর্ণিঝড় রেমাল: সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

ধেয়ে আসছে রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত

ডয়চে ভেলের তথ্যচিত্র বিভ্রান্তিমূলক: আইএসপিআর

ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত চট্টগ্রাম বন্দর

মানুষের কল্যাণে কাজ করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি, বইছে দমকা হাওয়া