৫ হাজার টাকায় ৩০ কেজির কাতল ২০ কেজির পাঙ্গাস!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৪, শুক্রবার, ২৪ জুন, ২০২২, ১০ আষাঢ় ১৪২৯

বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘি থেকে বড়শিতে ৩০ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। এছাড়া ২০ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছও ধরেন রাজিব আহম্মেদ। ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে মাছগুলো ধরেন তিনি।

বুধবার বিকালে বিশালাকৃতির কাতল মাছটি উঠে আসে শৌখিন মৎস্য শিকারি বরিশালের নবগ্রাম রোড এলাকার বাসিন্দা ও মৎস্য শিকারি রাজিব আহম্মেদের বড়শিতে।

তিনি জানান, আমরা কয়েক বন্ধু মিলে ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে ৪৪ নম্বর সিটে বড়শি ফেলি। সকাল থেকে তেমন কোনো মাছ শিকার না হলেও বিকাল ৪টার দিকে টোপ ফেলতেই উঠে আসে বিশাল আকৃতির একটি কাতল মাছ। মাছটি নিস্তেজ করে ডাঙায় তুলতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে। এছাড়া ২০ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছও ধরা পড়েছে।

তিনি আরও জানান, বিকালের সময়টি মাছ শিকারের জন্য উপযুক্ত। কারণ শুধু আমরাই না আশপাশের সিটের অন্য শিকারিরাও একই সময়ে ১২ কেজি ওজনের কাতল, ১০ কেজি ওজনের ব্রিগেডসহ বেশ কিছু বড় আকৃতির মাছ ধরতে পেরেছেন।

মৎস্য শিকারি রাজিব আহম্মেদ বলেন, বড় মাছটি ক্রয়ের জন্য অনেকেই এসেছিলেন। কিন্তু আমরা বিক্রি করিনি। বন্ধুরা ভাগ করে মাছটি পরিবারসহ খাব।

বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বলেন, বিশাল এই দুর্গাসাগর দীঘি থেকে মাছ ধরার নির্দিষ্ট সময়ে অনেক বড় বড় মাছ বড়শিতে ধরা পড়ে। অভিজ্ঞ মৎস্য শিকারি হলে ৩০ থেকে ৫০ কেজি ওজনের মাছও তীরে উঠানো সম্ভব। বুধবার সন্ধ্যার দিকে ৩০ কেজি ওজনের কাতল মাছ বড়শিতে ধরা পড়ার খবরে আমিও গিয়েছিলাম মাছটি দেখতে। খবর পেয়ে আমার এলাকার অনেকেই গিয়েছিলাম দুর্গাসাগরে মাছ ধরতে। ৩০ কেজির শুধু কাতলই নয়, ১৫ থেকে ২০ কেজি ওজনেরও কয়েকটি মাছ ধরা পড়েছে পাশে থাকা ব্যক্তিদের বড়শিতে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


তিন ঘণ্টায় রেলের ১৫ হাজার টিকিট বিক্রি

এবার ১০০ টাকায় মিলবে পাঁচ কেজির তরমুজ

ড. ইউনূসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন

বর্জ্য ব্যবস্থাপনায় শৃঙ্খলা আনা হয়েছে: তাপস

কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি : প্রধানমন্ত্রী

জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা

মেট্রোরেল চলাচলের সময় এক ঘণ্টা বাড়ল

স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতিকে পুতিনের শুভেচ্ছা

সমৃদ্ধ দেশ গড়ার শপথ

স্বাধীনতা ঘোষণার পাঠক কখনও ঘোষক হতে পারে না: ওবায়দুল কাদের

স্বাধীনতা দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

বিএনপির মুক্তিযুদ্ধ সমাবেশ ভুয়া, এরা পাকিস্তানের দালাল : কাদের