‌‘বন্যা থাকা পর্যন্ত খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করা হবে’

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৮, বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৯ আষাঢ় ১৪২৯

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন,‌ ‘বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের তালিকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করা হবে। বন্যা শুরু হওয়ায় সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী সেনাবাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী নিয়োগ করেন এবং বন্যাকবলিত মানুষের প্রয়োজনীয় সহায়তা প্রদানের ঘোষণা দেন। সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সব অঙ্গসংগঠন বন্যাদুর্গত মানুষের পাশে থাকবে।’

বৃহস্পতিবার (২৩ জুন) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বন্যাকবলিত ১৫শ’ অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন মন্ত্রী উপজেলার সুজানগর, তালিমপুর, দাসের বাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর, দক্ষিণভাগ দক্ষিণ, উত্তর শাহবাজপুর এবং নিজ বাহাদুরপুর ইউনিয়নের বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেন এবং সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বন্যাদুর্গতদের মাঝে চাল, ডাল, আলু এবং শুকনো খাবারসহ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিবেশমন্ত্রী তার বক্তব্যে বন্যাদুর্গতদের সাধ্যমতো সহায়তা প্রদানের জন্য প্রবাসী এবং সমাজের সামর্থ্যবান মানুষের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, ‘আমাদের দেশ বন্যাপ্রবণ এলাকা, তাই আমাদের এ ধরনের দুর্যোগের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।’ তিনি এ সময় যেকোনও প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। 

Share This Article


আমরা মাথা উঁচু করে বিশ্ব দরবারে এগিয়ে যাবো: প্রধানমন্ত্রী

ভাষা আন্দোলনের ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে প্রার্থীরা কত ব্যয় করতে পারবেন জানালো ইসি

বাংলাদেশকে পেঁয়াজ দিতে নীতিগত সম্মতি দিয়েছে ভারত: বাণিজ্য প্রতিমন্ত্রী

তিউনিসিয়া উপকূলে মারা যাওয়া ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

বাংলাদেশ-স্পেন সম্পর্ক চমৎকার: রাষ্ট্রপতি

রোজার আগেই কমলো সয়াবিন তেলের দাম

একুশে পদক পেলেন ২১ বিশিষ্টজন

সন্ধ্যা থেকে বন্ধ থাকবে যেসব সড়কে যান চলাচল

আয়ানের মৃত্যুর রিপোর্ট মনঃপূত হয়নি হাইকোর্টের, নতুন কমিটি

প্রধানমন্ত্রীর সাহসী কূটনীতির বহি:প্রকাশ ঘটেছে মিউনিখ নিরাপত্তা সম্মেলনে!

কেন্দ্রীয় শহীদ মিনারে কোনো থ্রেট নেই: র‍্যাব ডিজি