বন্যার্তদের জন্য আরও ১৮'শ মেট্রিক টন চাল, দেড় কোটি টাকা ও খাবার বরাদ্দ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩২, বুধবার, ২২ জুন, ২০২২, ৮ আষাঢ় ১৪২৯

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য আরও এক হাজার ৮০০ টন চাল, দেড় কোটি টাকা এবং ২৪ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দিয়েছে সরকার।

বুধবার (২২ জুন) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মানবিক সহায়তা হিসেবে সিলেট জেলার জন্য ৬০০ টন চাল এবং ১০ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার, সুনামগঞ্জ জেলায় ৪০০ টন চাল এবং ১০ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার, হবিগঞ্জ জেলায় ১০০ টন চাল, ২০ লাখ নগদ টাকা এবং দুই হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার, মৌলভীবাজার জেলায় ২০০ টন চাল এবং ৫০ লাখ নগদ টাকা, নেত্রকোনা জেলায় ২০০ টন চাল এবং ৫০ লাখ নগদ টাকা, কুড়িগ্রাম জেলায় ২০০ টন চাল এবং ২০ লাখ নগদ টাকা এবং জামালপুর জেলায় ১০০ টন চাল, ১০ লাখ নগদ টাকা এবং দুই হাজার প্যাকেট খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

এর আগে দেশের ১১টি জেলায় সাম্প্রতিক বন্যায় মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে ১৭ মে থেকে ২০ জুন পর্যন্ত দুই হাজার ২২০ টন চাল, তিন কোটি ৮৬ লাখ টাকা এবং ৭১ হাজার প্যাকেট শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়।

বরাদ্দ করা নগদ টাকা শুধুমাত্র আপদকালীন বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে বলেও জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সম্প্রতি দেশের মধ্যে ভারি বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পানিতে দেশের উত্তর-পশ্চিম ও উত্তরাঞ্চলে বন্যা দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে লাখ লাখ মানুষ। তবে এখন বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে।

বিষয়ঃ দুর্যোগ

Share This Article


সার-বীজ-কৃষি উপকরণের দাম বাড়বে না: কৃষিমন্ত্রী

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে বিদ্যুতের দাম কেমন?

পাতাল রেলের ব্যয় ৫২ হাজার কোটি টাকা: ওবায়দুল কাদের

মানুষের ভাগ্য পরিবর্তনে আমরা কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

এ দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনের আলোচনা চলছে: প্রধানমন্ত্রী

পূর্বাচলে আজ মেট্রোরেলের ডিপো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ওষুধ আইন নিয়ে সরকার কাজ করছে: স্বাস্থ্যমন্ত্রী

বায়ুদূষণ রোধে সম্ভাব্য সবকিছু করা হবে: পরিবেশমন্ত্রী

চলতি বছরের ডিসেম্বরে হবে দ্বাদশ জাতীয় নির্বাচন : সিইসি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি -ছবি: সংগৃহীত

‘বাংলাদেশ-জাপানের বিদ্যমান সম্পর্ক আরো শক্তিশালী হবে’

হজের প্যাকেজ ঘোষণা করেছে সরকার