বন্যায় তাৎক্ষণিক সহায়তায় ৪শ মেট্রিকটন চাল ও সোয়া ২ কোটি টাকা বরাদ্দ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০২, রবিবার, ১৯ জুন, ২০২২, ৫ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো
ফাইল ফটো

সাম্প্রতিক বন্যায় তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তার জন্যে ১১টি জেলা প্রশাসকদের অনুকূলে ২ কোটি ২৫ লাখ নগদ টাকা বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এছাড়াও ৪০০ মেট্রিক টন চাল এবং ৪১ হাজার প্যাকেট/ বস্তা শুকনা ও অন্যান্য খাবার বরাদ্দ করা হয়েছে।

শনিবার ত্রাণ কর্মসূচি-১ অধিশাখার উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

 

এতে বলা হয়, সাম্প্রতিক বন্যায় তাৎক্ষণিকভাবে মানবিক সহায়তা হিসেবে ১১টি জেলা প্রশাসকদের অনুকূলে ১৫ থেকে ১৮ জুন পর্যন্ত ৪০০ মেট্রিক টন চাল এবং ৪১ হাজার প্যাকেট/ বস্তা শুকনা ও অন্যান্য খাবার এবং ২ কোটি ২৫ লাখ নগদ টাকা বরাদ্দ করা হয়েছে।


বরাদ্দকৃত জেলাগুলোর মধ্যে- সিলেট জেলায় ৮০ লাখ টাকা, ২০০ মেট্রিক টন চাল ও ৭ হাজার প্যাকেট শুকনা খাবার, সুনামগঞ্জ জেলায় ৮০ লাখ টাকা, ৮ হাজার প্যাকেট শুকনা খাবার, নেত্রকোনা জেলায় ১০০ মেট্রিক টন চাল, ৫ হাজার প্যাকেট খাবার ও ২০ লাখ টাকা, রংপুর জেলায় ৩ হাজার প্যাকেট শুকনা খাবার, নীলফামারী জেলায় ৫ লাখ টাকা ও ৩ হাজার প্যাকেট খাবার, কুড়িগ্রাম জেলায় ১০ লাখ টাকা ও ১ হাজার প্যাকেট খাবার, হবিগঞ্জ জেলায় ১০ লাখ টাকা ও ২ হাজার প্যাকেট খাবার, মৌলভীবাজার জেলায় ১০০ মেট্রিক টন চাল, ২ হাজার প্যাকেট খাবার ও ১০ লাখ টাকা, শেরপুর জেলায় ১০ লাখ টাকা ও ৪ হাজার প্যাকেট শুকনা খাবার, জামালপুর জেলায় ৪ হাজার প্যাকেট শুকনা খাবার ও কিশোরগঞ্জ জেলায় ২ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ করা হয়েছে।

বিষয়ঃ দুর্যোগ

Share This Article