তারেক রহমানের সাথে বেনজিরের একাধিকবার যোগাযোগের তথ্য বিশ্বাসযোগ্য কি?

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:০৬, সোমবার, ১০ জুন, ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজনীতিতে শেষ বলতে কিছুই নেই। যে কোন কিছুই ঘটতে পারে।পুলিশের উচ্চপদে দায়িত্ব পালন করায় ক্ষমতাসীন দল ও সরকারের অনেক গুরুত্বপূর্ণ তথ্য বেনজিরের নখদর্পণে রয়েছে। ২০১৩ সালে শাপলা চত্ত্বরের মতো গুরুত্বপূর্ণ তথ্যকে গুটি হিসেবে ব্যবহারে তারেক রহমান বেনজিরের সাথে যোগাযোগে আগ্রহী হতে পারেন। 

গত কয়েক সপ্তাহজুড়ে সাবেক পুলিশ প্রধান বেনজির আহমেদ টক অব দ্য কান্ট্রি। প্রশাসনে সবোর্চ্চ পদের কর্মকর্তার এমন নজিরবিহীন দুর্নীতিতে হতভম্ব গোটা দেশবাসী। এরই মধ্যে লন্ডনে পলাতক তারেক রহমানের সঙ্গে তার যোগাযোগের চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। ২০২২ সালে অবসরের পর লন্ডনে যান বেনজির, সেখানেই তাদের সামনা-সামনি দেখা হয় বলে দাবি করে একটি সূত্র।

তবে তারেক-বেনজিরের যোগাযোগের তথ্য সামনে আসার পর এর বিশ্বাসযোগ্যতা নিয়ে কানাঘুষা চলছে।  ক্ষমতাসীন আওয়ামী লীগের ঘনিষ্ঠ পুলিশ কর্মকর্তা ছিলেন বেনজির। চাকরিকালীন গুরুত্বপূর্ণ অনেক পদে দায়িত্ব পালন করা বেনজির এমন কাজ করতেই পারে না, ঘুরে ফিরে এমন প্রশ্ন প্রশাসনসহ রাজনৈতিক অঙ্গনে চাউর হয়েছে।

কেউ কেউ বলছেন, চাকুরিকালীন সময়ে আওয়ামী লীগকে সর্বোচ্চ সমর্থন করে সরকারের সাথে বেশ সখ্যতা গড়েন বেনজির। বেনজিরের অত্যাচারে সবচেয়ে বেশি ভুক্তভোগী বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। তাই তাদের তির্যকবাণে সবসময় জর্জরিত হয়েছেন এই পুলিশ কর্তা। এতো কিছুর পরেও তারেক রহমান তা সাথে যোগাযোগ করবেন এটা বিশ্বাসযোগ্য তথ্য নয়।

তবে কেউ কেউ বলছেন, এমন ঘটনা অমূলক নয়। কারণ রাজনীতিতে শেষ বলতে কিছুই নেই। যে কোন কিছুই ঘটতে পারে।পুলিশের উচ্চপদে দায়িত্ব পালন করায় ক্ষমতাসীন দল ও সরকারের অনেক গুরুত্বপূর্ণ তথ্য বেনজিরের নখদর্পণে রয়েছে। ২০১৩ সালে শাপলা চত্ত্বরের মতো গুরুত্বপূর্ণ তথ্যকে গুটি হিসেবে ব্যবহারে তারেক রহমান বেনজিরের সাথে যোগাযোগে আগ্রহী হতে পারেন। কারণ শেখ হাসিনা চিরদিন ক্ষমতায় থাকবেন না। ক্ষমতার পালাবদল হলে বেনজিরকে রাজসাক্ষী হিসেবে ব্যবহার করে শেখ হাসিনাকে ফাঁসানোর চেষ্টা করতে পারবেন। আর এমন ঘটনা বিশ্বের অনেক দেশেই ঘটেছে। কাজেই তারেক রহমানও বেনজির আহমেদের মতো ব্যক্তির সাথে যোগাযোগে আগ্রহী থাকবেন এটি অবিশ্বাস্য নয় বলেও মনে করেন তারা ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


চট্রগ্রাম মেডিকেলের অজ্ঞাত লাশকে শিক্ষার্থীদের লাশ বলে চালানোর চেষ্টা!

শিক্ষার্থীদের পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান ফখরুলের: পাশে দাঁড়িয়েছে কি বিএনপি?

ঢাকা কলেজের ছাত্রের প্রাণহানি, সারা দেশে নিন্দার ঝড়

শিবির-ছাত্রদলের নির্মমতা: চট্টগ্রামে ছাদ থেকে ফেলে দেয়া হয় ১৫ ছাত্রলীগ কর্মীকে

আমরা সরকার পতন করেই ঘরে ফিরবো: গাজীপুর থেকে আগত শিবির কর্মী

কোটা আন্দোলনে জামায়াত-শিবির অনুপ্রবেশ, শিক্ষকদের মারধর

প্রধানমন্ত্রী'র বক্তব্যের মর্মার্থ বিকৃত করলো কারা

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

ঢাবি ক্যাম্পাসে যেভাবে জড়ায় ছাত্রলীগ

'রাজাকার' পরিচয় দিতে একবারও লজ্জা হলো না তাদের