মমতা ম্যাজিকে পশ্চিমবঙ্গে তৃণমূলের বাজিমাত, বিপাকে বিজেপি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০০, মঙ্গলবার, ৪ জুন, ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজেপির এই ফলাফল বিগত ২০১৯ সালের নির্বাচনি ফলাফলের চেয়ে খারাপ। ওই নির্বাচনে ২২টি আসনে জিতেছিল তৃণমূল কংগ্রেস, বিজেপি জিতেছিল ১৮টি আসনে। এই লোকসভায় বিজেপির আসন কমে অর্ধেকে নামার পথে।

বুথ ফেরত ফলাফল পুরো উল্টে দিয়ে পশ্চিমবঙ্গে বাজিমাত করতে চলেছে মমতা ব্যানার্জি আর অভিষেক ব্যানার্জির দল তৃণমূল। ফলে দেড় যুগের বেশি সময় পশ্চিমবঙ্গকে কৌশলগতভাবে কব্জাগত করার বিজেপির চেষ্টা এবারও ব্যর্থ হওয়ার পথে।

গত ১০ বছরে রাজ্যটিতে যতো নির্বাচন হয়েছে প্রত্যেকটিতেই ভূমিধস জয়ের ঘোষণা দিয়েছিল বিজেপি। তবে ভোটের ফল প্রকাশের পর দেখা গেছে একের পর এক প্রার্থীর হেরে যাওয়ায় লক্ষ্যের ধারে কাছেও যেতে পারেনি মোদীর দল।

এবারের নির্বাচনেও তেমনটাই ঘটতে চলেছে। ভারতীয় নির্বাচন কমিশনের প্রকাশ করা প্রাথমিক ফলাফলে জানা গেছে, রাজ্যটির ৪২টি সংসদীয় আসনের ৩টিরও বেশি আসনে জয়ের পথে আছে তৃণমূল। রয়েসরে ১০টি পেতে পারে বিজেপি আর একটি কংগ্রেস।


বিজেপির এই ফলাফল বিগত ২০১৯ সালের নির্বাচনি ফলাফলের চেয়ে খারাপ। ওই নির্বাচনে ২২টি আসনে জিতেছিল তৃণমূল কংগ্রেস, বিজেপি জিতেছিল ১৮টি আসনে। এই লোকসভায় বিজেপির আসন কমে অর্ধেকে নামার পথে।

ভোটের ফল বিশ্লেষণে দেখা যাচ্ছে তৃণমূলের অনেক নতুন প্রার্থীর সামনে পিছিয়ে পড়ছেন বিজেপির অভিজ্ঞ প্রার্থীরা।

‘দিদি নাম্বার ওয়ান’-এর সঞ্চালক অভিনেত্রী রচনা ব্যানার্জি এবারই প্রথম নির্বাচনে প্রার্থী হয়েছেন। তার বিপক্ষে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বী করছেন অভিনেত্রী লকেট চ্যাটার্জি। হুগলিতে রচনার সামনে মুখ থুবড়ে পড়ার দশা লকেটের।

মালদা দক্ষিণে কংগ্রেসের প্রার্থী ইশা খান চৌধুরীর চেয়ে পিছিয়ে আছেন বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। যাদবপুর আসনের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলীর চেয়ে এগিয়ে আছেন।

Share This Article


ভাইস প্রেসিডেন্ট হিসেবে জেডি ভ্যান্সকে বেছে নিলেন ট্রাম্প

তেলের খনির সন্ধান পেল কুয়েত

যুক্তরাষ্ট্রের বিপজ্জনক সময়ে হামলা, বদলে যাবে নির্বাচনের চিত্র

ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়