মমতা ম্যাজিকে পশ্চিমবঙ্গে তৃণমূলের বাজিমাত, বিপাকে বিজেপি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:০০, মঙ্গলবার, ৪ জুন, ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজেপির এই ফলাফল বিগত ২০১৯ সালের নির্বাচনি ফলাফলের চেয়ে খারাপ। ওই নির্বাচনে ২২টি আসনে জিতেছিল তৃণমূল কংগ্রেস, বিজেপি জিতেছিল ১৮টি আসনে। এই লোকসভায় বিজেপির আসন কমে অর্ধেকে নামার পথে।

বুথ ফেরত ফলাফল পুরো উল্টে দিয়ে পশ্চিমবঙ্গে বাজিমাত করতে চলেছে মমতা ব্যানার্জি আর অভিষেক ব্যানার্জির দল তৃণমূল। ফলে দেড় যুগের বেশি সময় পশ্চিমবঙ্গকে কৌশলগতভাবে কব্জাগত করার বিজেপির চেষ্টা এবারও ব্যর্থ হওয়ার পথে।

গত ১০ বছরে রাজ্যটিতে যতো নির্বাচন হয়েছে প্রত্যেকটিতেই ভূমিধস জয়ের ঘোষণা দিয়েছিল বিজেপি। তবে ভোটের ফল প্রকাশের পর দেখা গেছে একের পর এক প্রার্থীর হেরে যাওয়ায় লক্ষ্যের ধারে কাছেও যেতে পারেনি মোদীর দল।

এবারের নির্বাচনেও তেমনটাই ঘটতে চলেছে। ভারতীয় নির্বাচন কমিশনের প্রকাশ করা প্রাথমিক ফলাফলে জানা গেছে, রাজ্যটির ৪২টি সংসদীয় আসনের ৩টিরও বেশি আসনে জয়ের পথে আছে তৃণমূল। রয়েসরে ১০টি পেতে পারে বিজেপি আর একটি কংগ্রেস।


বিজেপির এই ফলাফল বিগত ২০১৯ সালের নির্বাচনি ফলাফলের চেয়ে খারাপ। ওই নির্বাচনে ২২টি আসনে জিতেছিল তৃণমূল কংগ্রেস, বিজেপি জিতেছিল ১৮টি আসনে। এই লোকসভায় বিজেপির আসন কমে অর্ধেকে নামার পথে।

ভোটের ফল বিশ্লেষণে দেখা যাচ্ছে তৃণমূলের অনেক নতুন প্রার্থীর সামনে পিছিয়ে পড়ছেন বিজেপির অভিজ্ঞ প্রার্থীরা।

‘দিদি নাম্বার ওয়ান’-এর সঞ্চালক অভিনেত্রী রচনা ব্যানার্জি এবারই প্রথম নির্বাচনে প্রার্থী হয়েছেন। তার বিপক্ষে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বী করছেন অভিনেত্রী লকেট চ্যাটার্জি। হুগলিতে রচনার সামনে মুখ থুবড়ে পড়ার দশা লকেটের।

মালদা দক্ষিণে কংগ্রেসের প্রার্থী ইশা খান চৌধুরীর চেয়ে পিছিয়ে আছেন বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। যাদবপুর আসনের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলীর চেয়ে এগিয়ে আছেন।

Share This Article


মোদির মন্ত্রিসভায় যারা থাকছেন

ঘুষ নিতে কিস্তি ব্যবস্থা চালু সরকারি কর্মকর্তাদের!

অজগরের পেটে মিলল নিখোঁজ নারীর দেহ

গাজা থেকে ৪ জিম্মি উদ্ধার, যেভাবে অভিযান চালায় ইসরায়েল

ফের কংগ্রেসের সংসদীয় দলের সভাপতি হলেন সোনিয়া গান্ধী

মোদির শপথ অনুষ্ঠানে যাবে না তৃণমূল

গাজায় ইসরায়েলি হামলায় ৩৬৮০০ জনের প্রাণহানি

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে মোদীর শপথ আজ

এক দশক পর লোকসভায় বিরোধী নেতা পাচ্ছে ভারত

চার জিম্মিকে উদ্ধারে অর্ধশতাধিক ফিলিস্তিনিকে হত্যা ইসরায়েলের

১২ আসনে জিতে ২ মন্ত্রণালয় পাচ্ছে নীতিশ কুমারের দল

গাজায় ইসরায়েলি হামলায় প্রাণহানি ছাড়ালো ৩৬৭৩০