বেগম জিয়ার নির্দেশেই চলছে বিএনপি!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১৫, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

যেকোনো সিদ্ধান্ত নেয়ার আগে নেতাদের মতামত নেন খালেদা জিয়া। এজন্য তার পরামর্শের ভিত্তিতেই দল চালাচ্ছেন বিএনপি মহাসচিব।

দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছেন খালেদা জিয়া। এজন্য বেশিরভাগ সময় হাসপাতালে কাটাতে হয় বিএনপির এই চেয়ারপারসনকে। তবু দলের খোঁজখবর রাখছেন নিয়মিত। ছেলে তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানালেও ‘রাজনীতিতে বিচক্ষণ’ খালেদার কাছেই পরামর্শ নেন বিএনপির নীতিনির্ধারকরা। এমনকি তার নির্দেশেই দল চলছে বলে জানিয়েছে বিশ্বস্ত সূত্র।

সম্প্রতি গুলশানের বাসায় বেগম জিয়ার সঙ্গে দেখা করতে যান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঘণ্টাব্যাপী বৈঠকে বিএনপির বর্তমান পরিস্থিতি- সম্ভাব্য কাউন্সিলসহ নানান বিষয়ে জানতে চান তিনি। একই সঙ্গে ডিসেম্বরে কাউন্সিলের আগে কমিটি গঠনের তাগিদ দেয়া হয়। জোটগতভাবে বড় ধরনের আন্দোলন গোছানোরও ‘সবুজ সংকেত’ দিয়েছেন খালেদা জিয়া। সবমিলিয়ে চেয়ারপারসনের নতুন দিক-নির্দেশনা নিয়েই ফখরুল সেদিন ফিরেছেন বলে জানা গেছে।

কেন্দ্রীয় সূত্র বলছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে রয়েছেন। তাৎক্ষণিক কোনো সিদ্ধান্তই তিনি দিতে পারেন না। সবসময় পাওয়াও যায় না। এছাড়া তার কিছু কিছু কর্মকাণ্ডে নীতিনির্ধারণী ফোরামের অনেকে ত্যক্ত-বিরক্ত। কিন্তু বেগম জিয়াকে তৃণমূল থেকে কেন্দ্রের সবাই পছন্দ করেন বা মানেন। কেননা যেকোনো সিদ্ধান্ত নেয়ার আগে নেতাদের মতামত নেন তিনি। এজন্য তার পরামর্শের ভিত্তিতেই দল চালাচ্ছেন বিএনপি মহাসচিব।

বিভিন্ন মহল বলছে, রাজনীতিতে আগের চেয়ে কিছুটা তৎপর হয়েছেন খালেদা জিয়া। তাই এখন ঘনঘন গুলশানের বাসায় যাচ্ছেন বিএনপি নেতারা। তবে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে খালেদা জিয়াকে স্বাস্থ্য-পরীক্ষার জন্য এভারকেয়ারে নেয়া হয়। কারণ ফিরোজায় প্রবেশে কিছু বিধিনিষেধ রয়েছে। মূলত স্বাস্থ্য-পরীক্ষার নামে হাসপাতালে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করেন বেগম জিয়া। তবে এমন পরিস্থিতিতে মা-ছেলে তথা খালেদা-তারেকের দ্বন্দ্ব আরও বাড়তে পারে বলে মনে করছেন সমালোচকরা।

Share This Article


সুবিধাভোগীর মাইক্রোফোন কেড়ে নেয়ায় ক্ষেপে গেলেন প্রধানমন্ত্রী!

ভারতের নির্বাচন কমিশনের প্রশংসা করলেও দেশটির বিরোধী দলের ভূমিকা এড়িয়ে গেলেন মির্জা ফখরুল!

১১ জুন: গণদাবির মুখে শেখ হাসিনাকে কারামুক্তি দেয় সরকার

টিআইবি এসব রিপোর্ট কেন দেয়?

তারেক রহমানের সাথে বেনজিরের একাধিকবার যোগাযোগের তথ্য বিশ্বাসযোগ্য কি?

প্রসঙ্গ বাজেট: খালেদা জিয়াকেও কি দুর্বৃত্ত বলবে বিএনপি?

বৈধ আয়ে কর ৩০%, কালো টাকায় ১৫% কেন

বিএনপি সরকার কেন কালো টাকা সাদা করার সুযোগ দিয়েছিল?

কালো টাকা সাদা করার সুযোগ কেন দেয়া হয়

হঠাৎ অস্ট্রেলিয়া-পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ কেন ফখরুলের?

বাজেট সমালোচনা যুগেযুগে: কেউ কারো বাজেটের প্রশংসা করেনি!

ছয়দফা কেন বাঙালির মুক্তির সনদ