হঠাৎ ভেঙে গেল জনপ্রিয় ব্যান্ড বিটিএস!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:০৯, বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২, ২ আষাঢ় ১৪২৯

যাত্রা শুরুর মাত্র ৯ বছরেই অসংখ্য রেকর্ড গড়েছে দক্ষিণ কোরিয়ান ব্যান্ড বিটিএস। খুব অল্প সময়ে গ্র্যামি থেকে বিলবোর্ড অ্যাওয়ার্ডস, জাতিসংঘ সদর দপ্তর থেকে হোয়াইট হাউস পৌঁছে গেছে ব্যান্ডটি। এছাড়া তাদের একটি অ্যালবাম বা গান প্রকাশ পেতেই কোন রেকর্ড ভাঙবে ব্যান্ডটি তা নিয়ে হিসেব-নিকেশ শুরু হয়ে যায়।

গত ১৩ জুন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ জুন মুক্তি পেয়েছে ব্যান্ডটির নতুন অ্যালবাম ‘প্রুফ’। সংকলিত এই অ্যালবামে গান রয়েছে ২৮টি। মুক্তির পর যথারীতি আলোচনার শীর্ষে চলে এসেছে অ্যালবামটি। এর টাইটেল ট্র্যাকে ব্যান্ডের ৯ বছরের যাত্রাকে তুলে ধরেছে তারা। এরইমধ্যে রেকর্ড ৩ মিলিয়নের বেশি কপি বিক্রিও হয়েছে। তবে এমন সাফল্যের মাঝেই ভক্তদের মন খারাপ করা খবর দিলো ব্যান্ডটি। 

প্রতিষ্ঠার ৯ বছর পর ভেঙে যাচ্ছে বিটিএস! গত মঙ্গলবার ব্যান্ডটির অন্যতম সদস্য আরএম বিচ্ছেদের ঘোষণা দিয়ে বলেন, ‘আমি সবসময়ই বিটিএসকে অন্য ব্যান্ডদের চেয়ে আলাদা ভেবেছি। কিন্তু কে-পপ ও পুরো আইডল পদ্ধতির সমস্যা হলো এটা আপনাকে পরিণত হওয়ার সুযোগ দেবে না। আপনাকে গান চালিয়ে যেতে হবে এবং কিছু না কিছু করতে হবে।’ ব্যান্ডের আরেক সদস্য সুগাও বলেন, ‘আমরা এখন আলাদা হয়ে যাব।’ 

মূলত ব্যান্ডের সদস্যের একক ক্যারিয়ার এগিয়ে নিতেই এ সিদ্ধান্ত বলে জানানো হয়। বিটিএসের আরেক সদস্য জিমিন ভক্তদের উদ্দেশে বলেন, ‘এখন আমাদের নতুন ভাবনা শুরু হলো। কী ধরনের শিল্পী হিসেবে ভক্তরা আমাদের মনের রাখবো।’ 

ভক্তদের উদ্দেশ্যে জে-হোপ বলেন, ‘আমাদের এখন আলাদাভাবে সময় কাটাতে হবে। শিখতে হবে কীভাবে আবার একত্র হওয়া যায়। আশা করি আপনারা এটাকে নেতিবাচকভাবে দেখবেন না।’ তার এ কথায় বলা যায়, এখন ভেঙে গেলেও ভবিষ্যতে আবারও একত্রিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়নি। 

Share This Article


সেন্টমার্টিনগামী ২ জাহাজকে লক্ষাধিক টাকা জরিমানা

চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশকে সহায়তায় আগ্রহী যুক্তরাজ্য

গাজায় চলমান গণহত্যা থামাতে হবে: প্রধানমন্ত্রী

শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের উপায় খোঁজার আহ্বান প্রধানমন্ত্রীর

শেখ হাসিনা ও নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীর বৈঠক

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শংকরের সাক্ষাৎ

'প্রধানমন্ত্রী জিনিসের দাম কমাতে পারবেন না': মান্নার চ্যালেঞ্জ'র পরেই কমতে শুরু করলো যেসব পণ্যের মূল্য!

কে কার প্রতিষ্ঠান দখল করে আছে : দেশের মানুষ কেন শুনবেন ড.ইউনূসের কথা?

দেশকে নিয়ে কেউ যেন ষড়যন্ত্র করতে না পারে: শেখ হাসিনা

অবৈধ হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

শেখ হাসিনা সবার মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন: পররাষ্ট্রমন্ত্রী