দীর্ঘদিনের ক্ষোভ ঝাড়ার মোক্ষম সময় কাজে লাগাচ্ছেন বিএনপি নেতারা!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৫৫, শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ১৭ অগ্রহায়ণ ১৪৩০

কেউ দলের সঙ্গে সম্পর্কের ইতি টেনেছেন আবার কেউ বিভিন্ন জোটে পা রেখেছেন। সবমিলিয়ে বিএনপি ছেড়ে প্রার্থী হওয়ার হিড়িক পড়েছে।

‘ত্যাগীদের দূরে রাখা, নানান তকমা লাগিয়ে বহিষ্কার, প্রবীণদের অবমূল্যায়ন, এমনকি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একচেটিয়া খবরদারি’। এভাবেই চলছিল বিএনপির সাংগঠনিক কার্যক্রম। আর এসব কর্মকাণ্ডে দলটির অনেক নেতাদের মনে দানা বাঁধতে থাকে ‘ক্রোধ’। তবে দীর্ঘদিনের ক্ষোভ এতদিন না ঝাড়লেও এবার ‘নির্বাচনী উৎসবে’ শামিল হয়ে সেই সময় কাজে লাগাচ্ছেন তারা।

দ্বাদশ সংসদ নির্বাচনে এখন পর্যন্ত প্রার্থী হয়েছেন বিএনপির বেশ কয়েকজন হেভিওয়েট নেতা। যারা কদিন আগেও সরকার পতনের আন্দোলনে সোচ্চার ছিলেন। শুধু কেন্দ্রীয় নেতারাই নন; রয়েছেন সাবেক সংসদ সদস্যরাও। এর মধ্যে অন্যতম সম্প্রতি ‘নৌকায় চড়া’ ব্যারিস্টার শাহজাহান ওমর। আওয়ামী লীগে যোগ দিয়ে বিএনপির এই ভাইস চেয়ারম্যান এরই মধ্যে অনেক অজানা তথ্য সামনে এনেছেন। তারেক রহমানকে নিয়েও ‘বোমা’ ফাটিয়েছেন তিনি।

এবারের নির্বাচনে বিএনপির বিভিন্ন জেলা-উপজেলা পর্যায়ের নেতারাও মনোনয়ন জমা দিয়েছেন। সবেচেয়ে বেশি জমা পড়েছে নিজেদের শক্তিশালী ঘাঁটি বগুড়া থেকে। এজন্য কেউ দলের সঙ্গে সম্পর্কের ইতি টেনেছেন আবার কেউ বিভিন্ন জোটে পা রেখেছেন। সবমিলিয়ে বিএনপি ছেড়ে প্রার্থী হওয়ার হিড়িক পড়েছে। যদিও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বহিষ্কার আদেশ দিচ্ছে হাইকমান্ড।

সমালোচকরা বলছেন, বিএনপিতে এক ধরনের ‘দোদুল্যমান’ পরিস্থিতি গড়ে তুলেছেন লন্ডনে থাকা তারেক রহমান। তার কিছু খামখেয়ালি সিদ্ধান্তে দলের অনেকেই লাঞ্চিত কিংবা পদবঞ্চিত হয়েছেন। এজন্য বেশিরভাগ নেতাই একটি মোক্ষম সময়ের অপেক্ষায় ছিলেন। এছাড়া এবারের নির্বাচনে বিএনপির অবহেলিতদের টার্গেট করে ‘টোপ’ পেতেছিলেন ক্ষমতাসীনরাও। ফলে ভোটে দাঁড়িয়ে প্রধান এই বিরোধী দলের নেতারা ‘ক্ষোভ আর টোপ’ একত্রে কাজে লাগিয়েছেন বলেও মনে করছেন তারা।

Share This Article


চট্রগ্রাম মেডিকেলের অজ্ঞাত লাশকে শিক্ষার্থীদের লাশ বলে চালানোর চেষ্টা!

শিক্ষার্থীদের পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান ফখরুলের: পাশে দাঁড়িয়েছে কি বিএনপি?

ঢাকা কলেজের ছাত্রের প্রাণহানি, সারা দেশে নিন্দার ঝড়

শিবির-ছাত্রদলের নির্মমতা: চট্টগ্রামে ছাদ থেকে ফেলে দেয়া হয় ১৫ ছাত্রলীগ কর্মীকে

আমরা সরকার পতন করেই ঘরে ফিরবো: গাজীপুর থেকে আগত শিবির কর্মী

কোটা আন্দোলনে জামায়াত-শিবির অনুপ্রবেশ, শিক্ষকদের মারধর

প্রধানমন্ত্রী'র বক্তব্যের মর্মার্থ বিকৃত করলো কারা

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

ঢাবি ক্যাম্পাসে যেভাবে জড়ায় ছাত্রলীগ

'রাজাকার' পরিচয় দিতে একবারও লজ্জা হলো না তাদের