শওকত মাহমুদও আওয়ামী লীগে!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৫, শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ১৭ অগ্রহায়ণ ১৪৩০

জনগণের জন্য হলেও দলটি নির্বাচনে আসতে পারতো তারা। কেননা মতপ্রকাশের অন্যতম মাধ্যম হলো ভোট। তাই জনসেবা করতে আমি নির্বাচনের প্রস্তুতি নিয়েছি…

দ্বাদশ সংসদ নির্বাচনে ধীরে ধীরে দীর্ঘ হচ্ছে বিএনপি নেতাদের সারি। কেউ দল ছেড়ে আবার কেউ স্বতন্ত্র পোশাকে নেমেছেন ভোটযুদ্ধে। সর্বশেষ টিকিট নিয়ে ‘নির্বাচনী ট্রেনে’ উঠেছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ।

কুমিল্লা-৫ আসনে লড়তে ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেন বিএনপি চেয়ারপারসনের সাবেক এই উপদেষ্টা। তবে সম্প্রতি আওয়ামী লীগে যোগ দেয়া বিএনপির অন্যতম নেতা শাহজাহান ওমরের পথ ধরে শওকত মাহমুদও হাঁটছেন বলে জানা গেছে।

দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে চলতি বছরের ২১ মার্চ বহিষ্কার হন শওকত। ‘গুঞ্জন’ ছিল তিনি ক্ষমতাসীনদের সঙ্গে আঁতাত রেখে কাজ করেন। এমনকি সরাসরি শাসকদলের হয়ে নির্বাচনে যাওয়ারও স্বপ্ন ছিল তার। শেষ পর্যন্ত নৌকায় উঠতে না পারলেও স্বতন্ত্রভাবেই নির্বাচনী কাজ চালিয়ে যেতে চান তিনি।

শওকত মাহমুদ বলেছেন, ‘আগের সব জাতীয় নির্বাচনের চেয়ে এবারের নির্বাচনী পরিবেশ অনেক অনুকূলে। অথচ হরতাল-অবরোধ দিয়ে মানুষকে ঘরে আটকে রাখতে চাইছে বিএনপি। তবে জনগণের জন্য হলেও দলটি নির্বাচনে আসতে পারতো তারা। কেননা মতপ্রকাশের অন্যতম মাধ্যম হলো ভোট। তাই জনসেবা করতে আমি নির্বাচনের প্রস্তুতি নিয়েছি।’

বিশ্লেষকরা বলছেন, দশম সংসদ নির্বাচনের তুলনায় এবার মনোনয়নপত্র জমা পড়েছে আড়াই গুণেরও বেশি। এর অন্যতম কারণ নির্বাচনকে নিরপেক্ষ করার চেষ্টা। এজন্যই বিএনপিকে বাইরে রেখে দলটির রেকর্ডসংখ্যক শীর্ষ নেতা ভোটমুখী হয়েছেন বলে মনে করছেন তারা।
 

Share This Article


চট্রগ্রাম মেডিকেলের অজ্ঞাত লাশকে শিক্ষার্থীদের লাশ বলে চালানোর চেষ্টা!

শিক্ষার্থীদের পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান ফখরুলের: পাশে দাঁড়িয়েছে কি বিএনপি?

ঢাকা কলেজের ছাত্রের প্রাণহানি, সারা দেশে নিন্দার ঝড়

শিবির-ছাত্রদলের নির্মমতা: চট্টগ্রামে ছাদ থেকে ফেলে দেয়া হয় ১৫ ছাত্রলীগ কর্মীকে

আমরা সরকার পতন করেই ঘরে ফিরবো: গাজীপুর থেকে আগত শিবির কর্মী

কোটা আন্দোলনে জামায়াত-শিবির অনুপ্রবেশ, শিক্ষকদের মারধর

প্রধানমন্ত্রী'র বক্তব্যের মর্মার্থ বিকৃত করলো কারা

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

ঢাবি ক্যাম্পাসে যেভাবে জড়ায় ছাত্রলীগ

'রাজাকার' পরিচয় দিতে একবারও লজ্জা হলো না তাদের