ভিসা বিধিনিষেধ দিয়ে খুব ভালো করেছে যুক্তরাষ্ট্র: সালমান এফ রহমান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫২, শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ৮ আশ্বিন ১৪৩০

ইউরোপীয় ইউনিয়ন স্বচ্ছ নির্বাচন চায়, আমরাও বলেছি স্বচ্ছ নির্বাচন করবো। এখন তাদের পর্যবেক্ষক আমাদের নির্বাচন পর্যবেক্ষণ করতে এলো কি এলো না সেটা তাদের ব্যাপার। এতে আমাদের নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিশ্চিত কোনো প্রভাব পড়বে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, ভিসা বিধিনিষেধ আরোপ করে খুব ভালো করেছে। তারা (যুক্তরাষ্ট্র) বলেছে, যারা নির্বাচন বাধাগ্রস্ত করবে তাদের বিধিনিষেধ দেবে। সরকার বলেছে, আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই, বাধা দিতে চাই না।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত উন্নয়ন পরিকল্পনা বিষয়ক একটি কনফারেন্স শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, প্রধান বিরোধী দল বলছে, তারা নির্বাচন হতে দেবে না। তার মানে কীভাবে হতে দেবে না? একটাই পথ- ভায়োলেন্স। ভিসা বিধিনিষেধ জারি হয়েছে, যারা নির্বাচনে বাধা দেবে তাদের জন্য। বিধিনিষেধের তালিকায় তো বিরোধীদের নামও আছে।

ইউরোপীয় ইউনিয়ন যদি পর্যবেক্ষক না পাঠায়, তাহলে নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠবে না বলেও জানান তিনি। সালমান বলেন, ইউরোপীয় ইউনিয়ন স্বচ্ছ নির্বাচন চায়, আমরাও বলেছি স্বচ্ছ নির্বাচন করবো। এখন তাদের পর্যবেক্ষক আমাদের নির্বাচন পর্যবেক্ষণ করতে এলো কি এলো না সেটা তাদের ব্যাপার। এতে আমাদের নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিশ্চিত কোনো প্রভাব পড়বে না।

Share This Article