‘তারুণ্যের রোডমার্চ’ নামেও বিএনপির আগুন-সন্ত্রাস!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪১, সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩, ৩ আশ্বিন ১৪৩০

কাকুতি-মিনতি করে যেতে চাইলেও কথা-কাটাকাটির একপর্যায়ে পেট্রল ঢেলে মাইক্রোবাসে আগুন জ্বালিয়ে দেন ছাত্রদল-যুবদলের নেতারা। তবে নিজেদের দোষ ঢাকতে দায় চাপানো হয় স্থানীয় ক্ষমতাসীনদের ওপর।

সরকারবিরোধী আন্দোলনে এবার ‘নতুন রূপ’ দিয়েছে বিএনপি। ছাত্রদল, যুবদল আর স্বেচ্ছাসেবক দলকে সামনে রেখে এর নাম দেয়া হয়েছে ‘তারুণ্যের রোডমার্চ’। বিভাগীয় পর্যায়ের এই কর্মসূচি ঘিরেও থেমে নেই দলটির আগুন-সন্ত্রাসকাণ্ড। বাস কিংবা মাইক্রোবাসেও দেয়া হয় আগুন।

জানা গেছে, একদফা দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১৭ সেপ্টেম্বর বগুড়া থেকে ‘তারুণ্যের রোডমার্চ’ শুরু করে রাজশাহী বিভাগ। এদিন সকালে রোডমার্চে অংশ নিতে বাসে করে রওনা হন নাটোর জেলার নেতা-কর্মীরা। নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় আসতেই বাস থেকে নেমে সড়ক অবরোধ করেন তারা।

এ সময় ভাড়ায় চালিত মাইক্রোবাস নিয়ে কনে দেখতে যাচ্ছিলেন পাত্রপক্ষের লোকজন। কিন্তু ডালসড়ক এলাকায় তাদের গাড়িটি আটকে দেন অবরোধকারীরা। কাকুতি-মিনতি করে যেতে চাইলেও কথা-কাটাকাটির একপর্যায়ে পেট্রল ঢেলে মাইক্রোবাসে আগুন জ্বালিয়ে দেন ছাত্রদল-যুবদলের নেতারা। তবে নিজেদের দোষ ঢাকতে দায় চাপানো হয় স্থানীয় ক্ষমতাসীনদের ওপর। এ নিয়ে বিএনপির ‘মিডিয়া সেল’ থেকেও ছড়ানো হয় নানান গুজব।

নাটোর জেলা আওয়ামী লীগ নেতারা বলছেন, পাত্রপক্ষের মাইক্রোবাসে আগুন দেন ছাত্রদল-যুবদলের চিহ্নিত কয়েকজন নেতা। এর সঙ্গে আমাদের কেউ জড়িত নেই। এছাড়া রাজশাহী বিভাগীয় তারুণ্যের রোডমার্চকে ঘিরে ওই দিন সকাল থেকেই নাটোরের বিভিন্ন এলাকায় জড়ো হন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। তারাই এ ধরনের কাণ্ড ঘটিয়েছেন। কেননা তাদের সঙ্গে এখনও রক্ত, অগ্নি সন্ত্রাস আর উগ্রবাদ মিশে আছে। এজন্য আন্দোলন-কর্মসূচি যে নামেই দেয়া হোক; চরিত্র কখনোই বদলাতে পারবে না দলটি।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


চট্রগ্রাম মেডিকেলের অজ্ঞাত লাশকে শিক্ষার্থীদের লাশ বলে চালানোর চেষ্টা!

শিক্ষার্থীদের পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান ফখরুলের: পাশে দাঁড়িয়েছে কি বিএনপি?

ঢাকা কলেজের ছাত্রের প্রাণহানি, সারা দেশে নিন্দার ঝড়

শিবির-ছাত্রদলের নির্মমতা: চট্টগ্রামে ছাদ থেকে ফেলে দেয়া হয় ১৫ ছাত্রলীগ কর্মীকে

আমরা সরকার পতন করেই ঘরে ফিরবো: গাজীপুর থেকে আগত শিবির কর্মী

কোটা আন্দোলনে জামায়াত-শিবির অনুপ্রবেশ, শিক্ষকদের মারধর

প্রধানমন্ত্রী'র বক্তব্যের মর্মার্থ বিকৃত করলো কারা

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

ঢাবি ক্যাম্পাসে যেভাবে জড়ায় ছাত্রলীগ

'রাজাকার' পরিচয় দিতে একবারও লজ্জা হলো না তাদের