ইউনুসের বিরুদ্ধে বরিশালে শ্রমিকদের মানববন্ধন!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩২, শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩, ৩১ ভাদ্র ১৪৩০

দেশে প্রচলিত আইনের বিরুদ্ধে দেশে-বিদেশে অপপ্রচার ও শ্রমিকদের অর্থ আত্মসাতের প্রতিবাদে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শ্রমিক লীগ। ১৩ সেপ্টেম্বর দুপুরে নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ড. ইউনূসের বিরুদ্ধে নোবেল প্রাইজের রাজস্ব না দেয়া, শ্রমিকদের সাথে প্রতারণা, করফাঁকি, যুদ্ধাপরাধীদের বিচার স্থগিত করার অপচেষ্টা, উন্নয়নে বাঁধা দেয়া, ১/১১ এ অবৈধভাবে নিজে সরকার গঠন করার প্রচেষ্টা, দেশে ইসলাম বিরোধী সুদের ব্যবসার প্রচলন এবং আমেরিকার এজেন্ডা বাস্তবায়নের অভিযোগ তোলেন বক্তারা।

উল্লেখ্য ২০২৩ সালের অগস্ট মাসে গ্রামীণ টেলিকমের ১৮ জন কর্মচারী তার বিরুদ্ধে ১৮টি মামলা দায়ের করেন । মামলায় উল্লেখ করা হয়, ড. ইউনূস শ্রমিকদের পাওনা পরিশোধ করেননি। কোম্পানির লভ্যাংশের ৫ শতাংশ হিসাবে গ্রামীণ টেলিকমের কাছে ২২ কোটি টাকা পাওনা আছেন ওই শ্রমিকরা। মামলার বাদী ১৭ জন অবসরে এবং একজন এখনো গ্রামীণ ফোনে কর্মরত আছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ড. মুহাম্মদ ইউনূস প্রতারণা করে আমাদের অর্থ হাতিয়ে নিয়েছে। এখন নিজের অপকর্ম ঢাকতে দেশ ও সরকারের বিরুদ্ধে নানান অপপ্রচার চালাচ্ছে।

সমালোচকরা বলছেন, ড.ইউনূস একজন সম্মানিত ব্যক্তি। তার বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ হওয়া দেশের জন্য লজ্জাজনক। ড. ইউনূনের উচিত ছিল শ্রমিকের পাওনা ও রাজস্ব পরিশোধ করা। কিন্তু অর্থ লোভে তিনি নিজের সম্মান নিজেই নষ্ট করছেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


হঠাৎ অস্ট্রেলিয়া-পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ কেন ফখরুলের?

বাজেট সমালোচনা যুগেযুগে: কেউ কারো বাজেটের প্রশংসা করেনি!

ছয়দফা কেন বাঙালির মুক্তির সনদ

ভারতে বিজেপি দুর্বল হওয়ায় বিএনপি খুশি, আওয়ামী লীগও খুশী!

জনস্বার্থ সংশ্লিষ্ট ইস্যু পেয়েও সুযোগ হারাচ্ছে বিএনপি!

বন্ধ করে দেয়া ১৪৮ ফেসবুক আইডি বা পেজ এর মালিক কে?

কার অভিশাপের কথা বললেন ড. ইউনুস?

ইউরোপ-আমেরিকার চেয়ে বাংলাদেশে নিত্যপণ্যের দাম কোনোভাবেই বেশি নয়!

মাহফুজ আনামরাও কি বেনজিরের সহযোগী নয়?

বিএনপি এবার কীভাবে এগোবে, প্রশ্ন তৃণমূলের, নীরব হাইকমান্ড!

বিএনপি শাসনামল:যেভাবে দুর্নীতিতে বিপর্যস্ত হয়েছিল বাংলাদেশ

আন্দোলনের মাঠ ছেড়ে বিদেশে দুই ডজনের বেশি বিএনপি নেতা