কোচের পদত্যাগ্যের পরেই স্বরূপে জার্মানি, হারাল ফ্রান্সকে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩৫, বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩, ২৯ ভাদ্র ১৪৩০

বড় ম্যাচেই জেগে উঠলো চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। হেড কোচের পদত্যাগ্যের পরেই স্বরূপে ফিরলো তারা। হাইভোল্টেজ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে জিতেছে দলটি। জালের দেখা পেয়েছেন থমাস মুলার ও লেরয় সানে। অন্যদিকে, বিশ্বকাপ বাছাইয়ে মেসিবিহীন ম্যাচে স্বাগতিক বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা।

বিশ্বকাপে ভরাডুবির পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হারের পর নিজেদের খুঁজছিল জার্মানরা। এই ম্যাচের আগে জাপানের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ায় পদত্যাগ করেন কোচ। এরপরেই যেন সাফল্য পায় দলটি। কাতার বিশ্বকাপের রানার্সআপদের বিপক্ষেই পেলো জয়ের দেখা।

নিজ মাঠে শুরু থেকেই আগ্রাসী ফুটবল খেলে গোলের দেখা পেয়ে যায় জার্মানি। মাত্র ৪ মিনিটে দলকে এগিয়ে দেন থমাস মুলার। বল দখলে জার্মানিকে ছাড় দেয়নি ফরাসিরা। গোলমুখে শটেও এগিয়ে ছিল তারাই। তবে প্রথমার্ধে গোলটি আর শোধ দিতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও পাল্টাপাল্টি আক্রমণে চলে খেলা। ফরাসিরা তো গোল শোধ দিতে পারেইনি, বরং ৮৭ মিনিটে আরও একটি গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায়। তবে ম্যাচ শেষের ১ মিনিট আগে পেনাল্টি থেকে সান্ত্বনাসূচক একটি গোল পেয়ে যায় ফ্রান্স।

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে লা পাজের উচ্চতাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে মেসি বাদেই বলিভিয়াকে ৩-০ তে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। প্রথমার্ধে এনজো ফার্নান্দেস ও টেগলিয়াফিকোর পর দ্বিতীয়ার্ধে স্কোর শিটে নাম তোলেন নিকোলাস গঞ্জালেস।

বিষয়ঃ বিশ্বকাপ

Share This Article


বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু আজ

পাকিস্তানি ক্রিকেটারদের শাস্তির দাবি শেহজাদের 

বিশ্বকাপের সুপার এইট পর্ব শুরু হচ্ছে আজ

দুর্দান্ত জয় দিয়ে কোপা আমেরিকার প্রস্তুতি সারল আর্জেন্টিনা

উগান্ডাকে লজ্জায় ডুবিয়ে নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়

দুর্দান্ত জয় দিয়ে কোপা আমেরিকার প্রস্তুতি সারল আর্জেন্টিনা

কলমাকান্দায় উদ্ধার হওয়া হরিণ দুর্গাপুরের বনে অবমুক্ত

বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার

সাকিব ম্যাচ জিতিয়ে বললেন, ‘আজকে আমার দিন ছিল’

টাইগাররা সুপার এইটে গেলে প্রতিপক্ষ কারা?

আজ কী জ্বলে উঠবেন সাকিব?

পূর্ণশক্তি নিয়েও যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিততে পারলো না ব্রাজিল