এবার টুইটারের বিরুদ্ধে মামলা ঠুকে দিলেন ইলন মাস্ক

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৫৮, শনিবার, ৩০ জুলাই, ২০২২, ১৫ শ্রাবণ ১৪২৯

এবার টুইটারের বিরুদ্ধে পাল্টা মামলা করলেন টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। গতকাল শুক্রবার তিনি এ মামলা করেন। এর আগে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনার প্রস্তাব ফিরিয়ে নেওয়ার পর টুইটার কর্তৃপক্ষ ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে।

 

পাল্টা মামলা করার মধ্যে দিয়ে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইটার কেনা নিয়ে আইনি লড়াই চালিয়ে যাওয়ার দিকে এগিয়ে গেলেন।

মামলার ১৬৪ পৃষ্ঠার নথিটি এখনো প্রকাশ্যে আসেনি। তবে আদালতের নিয়মানুসারে এর একটি সংশোধিত সংস্করণ শিগগিরই প্রকাশিত হতে পারে।


ইলন মাস্ক টুইটার চুক্তি থেকে সরে দাঁড়ানো বিষয়ে আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া ৫ দিনের বিচারকাজ চলার আদেশ দেন ডেলাওয়্যার কোর্ট অব চ্যান্সেরির চ্যান্সেলর ক্যাথালিন ম্যাককরমিক। এর কয়েক ঘণ্টা পরই পাল্টা মামলা ঠুকে দেন ইলন মাস্ক।

ইলন মাস্কের অভিযোগ, টুইটার ইনকরপোরেশন তাদের প্ল্যাটফর্মে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা সঠিকভাবে উপস্থাপন না করে চুক্তি লঙ্ঘন করেছে। তাই তিনি টুইটার কেনার প্রক্রিয়া থেকে সরে এসেছেন।

তবে কর্তৃপক্ষ জানায়, ভুয়া অ্যাকাউন্ট থাকার দাবি করে মাস্ক বিভ্রান্তি ছড়িয়েছেন। তিনি ৫৪ দশমিক ২০ মার্কিন ডলার মূল্যের শেয়ারে টুইটার কেনার চুক্তি করতে বাধ্য। শুক্রবার ইলন মাস্কের মামলার পর টুইটারের শেয়ারের দাম কমে ৪১ দশমিক ৬১ মার্কিন ডলারে নেমেছে।

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প