উইলিয়ামসকে বোল্ড করে মোস্তাফিজের দ্বিতীয় আঘাত

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৩৬, শনিবার, ৩০ জুলাই, ২০২২, ১৫ শ্রাবণ ১৪২৯

নতুন অধিনায়ক হিসেবে নুরুল হাসান সোহান কেমন করেন, সেটাই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে। তবে, অধিনায়কত্বের শুরুতে প্রতিপক্ষকে যে এভাবে বিভ্রান্ত করতে শুরু করবেন তিনি, তা হয়তো প্রতিপক্ষ ভাবতেই পারেনি।

পাওয়ার প্লের প্রথম ৫ ওভারে সোহান ব্যবহার করলেন ৫জন বোলার। তাসকিনকে দিয়ে শুরু, এরপর নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন এবং শরিফুল ইসলাম। ৬ষ্ঠ ওভার থেকেও একইভাবে বোলার ব্যবহার শুরু করলেন তিনি। কোনো বোলারকে দিয়েই টানা বোলিং করাচ্ছেন না।

কিন্তু দ্বিতীয় ৫ ওভারের রাউন্ডে বোলার এলোমেলো করে দিলেন। তাসকিনকে দিয়ে শুরু করলেও পরের ওভারেই নিয়ে আসেন মোসাদ্দেক হোসেনকে। এভাবেই দ্বিতীয় উইকেটের দেখা পেয়ে গেলো বাংলাদেশ। বাংলাদেশের সামনে বিপজ্জনক হয়ে ওঠার সম্ভাবনা তৈরি করেছিলেন ক্রেইগ আরভিন। সপ্তম ওভারের প্রথম বলেই তাকে বোল্ড করে ফিরিয়ে দিলেন মোসাদ্দেক।

বলটা ছিল কিছুটা দ্রুত গতির। পেছনের পায়ে ভর করে অনসাইডে খেলতে চেয়েছিলেন আরভিন। কিন্তু গতির কারণে বলটা মিস করেন এবং স্ট্যাম্প উড়ে গেলো তার। ৪৩ রানে পড়ে দ্বিতীয় উইকেট। এর আগেই ১৫ রানের মাথায় প্রথম উইকেট পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

আরভিন ২১ রান করে আউট হয়ে গেলেও ওয়েসলি মাধভিরে এবং শন উইলিয়ামস মিলে বিপজ্জনক জুটি হয়ে উঠছিলেন বাংলাদেশের জন্য। একের পর এক বোলার ব্যবহার করেও যখন এই জুটি ভাঙতে পারছিলেন না সোহান, তখন তার মুখে হাসি ফোটান মোস্তাফিজুর রহমান। দলীয় ৯৯ রানের মাথায় শন উইলিয়ামসের উইকেট তুলে নেন কাটার মাস্টার।

১৩তম ওভারের দ্বিতীয় বলটিতে স্লোয়ার দিয়েছিলেন দ্য ফিজ। উইলিয়ামসের ব্যাটের নিচের কানায় লেগে বল গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। ১৯ বলে ৩৩ রান করে ফিরে যান জিম্বাবুয়ের এই মিডল অর্ডার ব্যাটার। ৪টি বাউন্ডারি এবং একটি ছক্কার মার মারেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় জিম্বাবুয়ের রান ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭। ৩১ রান নিয়ে ব্যাট করছেন ওয়েসলি মাধভিরে, ৭ রান নিয়ে তার সঙ্গে রয়েছেন সিকান্দার রাজা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে ক্যাপ্টেন্সি করতে গিয়ে প্রথম টসেই হেরেছিলেন নুরুল হাসান সোহান। ফলশ্রুতিতে প্রথমে ফিল্ডিং করতে নামতে হয়েছে বাংলাদেশ দলকে। ফিল্ডিং করতে নেমে প্রথম ওভারটা অধিনায়ক সোহান তুলে দিয়েছিলেন তাসকিনের হাতে। প্রথম ওভারেই ৮ রান দিয়েছিলেন তাসকিন, যার তিনটিই ওয়াইড।

দ্বিতীয় ওভার করলেন স্পিনার নাসুম আহমেদ। কিছুটা নিয়ন্ত্রিত বোলিং করলেন নাসুম। দিলেন ৪ রান। তৃতীয় ওভারে তাসকিনের হাতে বল দিলেন না সোহান। ডেকে আনলেন মোস্তাফিজুর রহমানকে।

বল করতে এসেই ব্রেক থ্রু উপহার দিলেন দ্য ফিজ। প্রথম তিন বলে দিয়েছিলেন ৩ রান। চতুর্থ বলেই মোস্তাফিজের বলে আকাশে ক্যাচ তুলে দেন জিম্বাবুয়ে ওপেনার রেগিস চাকাভা। মিডউইকেটে আকাশে উঠে যাওয়া বলটি তালুবন্দী করলেন নাজমুল হোসেন শান্ত। ১৫ রানের মাথায় পড়লো প্রথম উইকেট।

Share This Article


চলবে তাপপ্রবাহ, আরও ৩ দিনের হিট অ্যালার্ট

মিয়ানমারের ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের হস্তান্তর

উত্তপ্ত মধুখালী, পুলিশের ওপর হামলা, সংঘর্ষে প্রাণ নাশ!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিকে সাংবাদিকদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েল সহায়তা বিল পাস

প্রচণ্ড গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সতর্ক থাকার পরামর্শ

তীব্র দাবদাহ, লবণাক্ততা বৃদ্ধি সেচের পানিসংকট

তাপদাহে অস্বস্তিকর প্রহর কাটাচ্ছেন মানুষ

ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত

গাজীপুরে মহাসড়কের পাশে মৃত হাতি

প্রধানমন্ত্রী থাইল্যান্ড যাচ্ছেন আজ