স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে দেখতাম, তাই অভিনয় ছেড়েছি : সানা খান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৭, মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২, ১১ শ্রাবণ ১৪২৯

সানা খান বলিউডে রাতারাতি নাম পেয়ে যান, অর্জন করেন খ্যাতি। মডেলিংয়ের মাধ্যমে কর্মজীবন শুরু করলেও পরে অভিনেত্রী হিসেবেও পরিচিতি পান । কিন্তু ক্যারিয়ারে ভালো অবস্থান থাকা সত্ত্বেও হুট করে ঘোষণা দিয়েই অভিনয় জগৎ থেকে চিরবিদায় নেন বলিউডের এই অভিনেত্রী। ১৫ বছরের সুদীর্ঘ অভিনয় জীবনে ইতি টেনে ইসলাম নির্দেশিত ধর্মীয় জীবনের পথে নিজেকে সমর্পিত করেন তিনি।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন এক সাক্ষাৎকারের একটি ভিডিও শেয়ার করেছেন সানা। সেখানে আবেগপ্রবণ হয়ে তিনি জানিয়েছেন ঠিক কী কারণে নাম, খ্যাতি, অর্থ এবং শোবিজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

প্রকাশিত ভিডিওতে সানা বলেছেন, অতীত জীবনে খ্যাতি, নাম অর্থ সব ছিল তার কাছে। কোনো কিছুর কমতি ছিল না। সেই সঙ্গে সানা বলেছেন, তিনি যা চেয়েছেন সব কিছুই করতে পেরেছেন। এত সব কিছু থাকার পরও তার মতে, সব কিছুর মাঝে একটি জিনিসের অনুপস্থিতি বোধ করছিলেন তিনি। সেটা হলো ‘শান্তি’। কোনো কিছুতেই তখন যেন শান্তি পাচ্ছিলেন না তিনি।

সময়টা ছিল ২০১৯ সালের রমজান মাস। সেই সময় তিনি বেশ অসুস্থ হয়ে পড়েছিলেন। অসুস্থতার কারণে ওই সময় তিনি বিষণ্নতায় ভুগছিলেন। ‘মুত্তাবিফি হুজ্জাজ’ দক্ষিণ এশিয়ার সঙ্গে দেওয়া ওই সাক্ষাৎকারে সানা বলেন, ‘আমি স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে জ্বলতে দেখতাম। এই স্বপ্ন আমার কাছে মনে হয়েছিল কোনো বিশেষ বার্তা। ’

তিনি জানান, এরপর তিনি গ্ল্যামার জগৎ ছেড়ে দেন। নিজেকে সমর্পণ করেন ধর্মের পথে।

দুই বছর আগে অর্থাৎ ২০২০ সালের অক্টোবর মাসে সবাইকে চমকে দিয়ে বলিউডকে বিদায় জানান সাবেক অভিনেত্রী সানা খান। সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, বিনোদন জগৎ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন। কারণ ইসলামের কাছে নিজেকে সমর্পণ করতে চান তিনি।

এক মাসের মধ্যে গুজরাটের হিরে ব্যবসায়ী মুফতি আনাসকে বিয়ে করেন তিনি। এ বছর তিনি জীবনের প্রথম হজ পালন করছেন স্বামীর সঙ্গে। তামিল, তেলেগু, কন্নড়, মালয়ালাম ভাষায় একাধিক ছবিতে অভিনয় করেছিলেন সানা। ২০১২ সালে রিয়ালিটি শো ‘বিগ বস’-এ অংশগ্রহণ করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি।  

সুপারস্টার সালমান খানের ‘জয় হো’, ‘ওয়াজা তুম হো’, ‘স্পেশাল অপস’ ছবিতেও কাজ করেছেন সানা। বর্তমানে স্বামীর সঙ্গে সুখে সংসার করছেন সাবেক এই বলিউড অভিনেত্রী।

Share This Article