কাজ প্রতিদিন ক্যান্ডি খাওয়া, বেতন বছরে ৯৪ লাখ টাকা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:১৮, মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২, ১১ শ্রাবণ ১৪২৯

ক্যান্ডি খেতে কে না ভালোবাসে। এবার সেই ক্যান্ডি খাওয়ার জন্য যদি টাকাও পাওয়া যায়, তাহলে বিষয়টি কেমন হবে! হ্যাঁ ঠিকই পড়েছেন। কাজ শুধু ক্যান্ডি খাওয়া। আর এর জন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে বেতন দেবে কোম্পানি।

এই বেতনের পরিমাণও আবার বছরে ৯৪ লাখ টাকারও বেশি। শুনতে অবাক লাগলেও ক্যান্ডি খাওয়ার বদলে বিপুল টাকা উপার্জনের এই সুবর্ণ সুযোগ দিচ্ছে যুক্তরাষ্ট্রের এক ক্যান্ডি বিপণন সংস্থা। গত ২১ জুলাই এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ফক্স২৯।

সংবাদমাধ্যমটি বলছে, যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো তথা উত্তর আমেরিকার সর্ববৃহৎ অনলাইন ক্যান্ডি বিপণন সংস্থা হচ্ছে মার্কিন কোম্পানি ক্যান্ডি ফানহাউস। সম্প্রতি এই সংস্থাটি চিফ ক্যান্ডি অফিসার (সিসিও) পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে।

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে মার্কিন এই বিপণন সংস্থাটি পাঁচ বছর বা তার বেশি বয়সীদের সিসিও পদে নিয়োগ করার কথা জানিয়েছে। এই পদের অর্থাৎ চিফ ক্যান্ডি অফিসার (সিসিও)-র জব ডিউটি বা কাজ শুধুমাত্র ক্যান্ডি টেস্ট করা।

শিশুরা বিনামূল্যে যে কেবল অগণিত ক্যান্ডি খাওয়ার সুযোগ পাবে তাই নয়, এর জন্য পারিশ্রমিকও দেওয়া হবে তাদের। সিসিও পদে নিযুক্তদের বার্ষিক এক লাখ মার্কিন ডলার বেতন দেবে ফানহাউস। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৯৪ লাখ ৫০ হাজার টাকা।

সংবাদমাধ্যম বলছে, নিয়োগের পর সংশ্লিষ্ট ব্যক্তিকে সংস্থার একটি ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হবে। ‘ক্যান্ডিওলজিস্ট’-র একটি টিম লিড করবে তারা। এর পাশাপাশি ক্যান্ডি বোর্ড মিটিংয়ের আয়োজন করতে হবে নিযুক্তদের। তবে এই নিয়োগের ক্ষেত্রে একটাই শর্ত, আর তা হলো- ক্যান্ডির প্রতি অপরিসীম ভালোবাসা থাকতে হবে।

এছাড়া চিফ ক্যান্ডি অফিসারের কাজের দায়িত্বগুলোর (জব ডিউটি) মধ্যে আরও রয়েছে, মাসে সাড়ে তিন হাজারেরও বেশি ক্যান্ডি খেয়ে পণ্যের স্বাদ-পরীক্ষা করতে হবে।

কাজের তালিকায় বলা হয়েছে, ‘আপনি কি ক্যান্ডি এবং চকোলেট জাতীয় সব কিছু পছন্দ করেন? আপনি কি মিষ্টান্ন খাবার এবং অপ্রকাশিত ও বিদ্যমান পণ্যগুলো অন্বেষণের বিষয়ে উৎসাহী? যদি তাই হয়, তাহলে এটি আপনার জন্য পারফেক্ট চাকরি! প্রার্থীকে প্রশিক্ষণ এবং অন্য আরও অনেক সুবিধা দেওয়া হবে।’

মার্কিন কোম্পানি ক্যান্ডি ফানহাউস বলছে, চিফ ক্যান্ডি অফিসার (সিসিও) পদে নিয়োগের জন্য কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। তবে প্রার্থীকে ক্যান্ডি, পপ সংস্কৃতি এবং মিডিয়ার ব্যাপারে আগ্রহী হতে হবে।

চাকরিতে যোগদানের পর নিয়োগপ্রাপ্তদের বাড়িতে থেকে কাজ করতে হবে (ওয়ার্ক ফ্রম হোম)। তবে চিফ ক্যান্ডি অফিসারকে কানাডার টরন্টো বা যুক্তরাষ্ট্রের নিউ জার্সির নিউয়ার্কের বাইরে থাকতে হবে।

অবশ্য এই চাকরির জন্য বিশ্বের যেকোনো প্রান্তের লোক আবেদন করতে পারবেন না। চিফ ক্যান্ডি অফিসার (সিসিও) পদে নিয়োগের জন্য আবেদন করতে বয়স পাঁচ বছর বা এর বেশি হতে হবে এবং প্রার্থীকে অবশ্যই উত্তর আমেরিকার (কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র) বাসিন্দা হতে হবে।

তবে এই ক্যান্ডি টেস্টারের পদে পাঁচ বছরের শিশু থেকে এর বেশি বয়সীদের নিয়োগ করার বিষয়ে মুখ খুলেছেন সংস্থার সিইও জামাল হেজাজি। তিনি জানিয়েছেন, ‘ক্যান্ডির প্রতি ভালোবাসা কোনো বয়সের মধ্যে সীমাবদ্ধ নয়। আমরা এরকম কয়েকজন নেতৃত্বের খোঁজ করছি যারা ক্য়ান্ডি সম্পর্কে অভাবনীয় চিন্তাভাবনার প্রতিফলন ঘটাতে পারে। আমরা সৃষ্টিশীলতার খোঁজ করছি।’

Share This Article

দেশে সরিষার বাম্পার ফলন, অর্থনীতিতে নতুন সম্ভাবনা

মুজিব কর্নার থেকে বঙ্গবন্ধুকে জানবে নতুন প্রজন্ম

‘গণতন্ত্র হত্যা করে বিএনপি আবার গণতন্ত্রের গল্প শোনায়’

ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হবে স্বাস্থ্যসেবা

কিছু না পেয়ে এখন পাঠ্যপুস্তকের ভুলকে ইস্যু বানাচ্ছে বিএনপি

শিগগিরই বাংলাদেশে ক্যাম্পাস খুলছে মালয়েশিয়ার ইউসিএসআই

বিএনপির যুগপৎ আন্দোলন:সময় না পেরুতেই বেকায়দায় আন্দোলনের সঙ্গীরা!

গণতন্ত্রের প্রতীক আফগান নারী কৌঁসুলিরা এখন স্পেনের শরণার্থী

নির্বাচন কমিশনে চিরুনি অভিযান:সর্ষেই ভুত!

পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে প্রয়োজনীয় ব্যবস্থা: শিক্ষামন্ত্রী


ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪

ইউক্রেনকে যুক্তরাজ্যও দেবে না যুদ্ধবিমান

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণের দায় স্বীকার তালেবানের

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ১৭, আহত ৯০

যুদ্ধ জাহাজ চাইলো ইউক্রেন, জার্মান বললো এটা বাড়াবাড়ি

ইউক্রেন যুদ্ধের বর্ষপূর্তির মাসে রাশিয়া যাচ্ছেন চীনের শীর্ষ কূটনীতিক

ঋণ পেতে আইএমএফের কঠিন সব শর্ত মেনে নিল পাকিস্তান

পাকিস্তানে পেট্রোলের লিটার আড়াইশ, ডলার ২০৮ রুপি

দুই বছর আগেই নির্বাচনী প্রচারণায় ট্রাম্প

দলের চেয়ারম্যানকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করলেন সুনাক

২৬ দিনে ৫৫ মৃত্যুদণ্ড কার্যকর ইরানে

৮২ হাজার কর্মী নেবে ইতালি সরকার