রাজনৈতিক উদ্দেশ্যে নূরদের পাশে বসাতে আপত্তি রনির

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৫৫, সোমবার, ২৫ জুলাই, ২০২২, ১০ শ্রাবণ ১৪২৯

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নূরুল হক নূর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আন্দোলনে সমর্থন জানাতে কমলাপুর গিয়েছিলেন। তবে সেখানে তাদের বসতে দিতে আপত্তি করেন আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে মহিউদ্দিন রনি বলেন, আজ বিকেলে আমার আন্দোলনে সমর্থন জানাতে কমলাপুর এসেছিলেন অনেকেই। পরবর্তীতে নূরুল হক নূর ও কয়েকজন নেতা সেখানে আসেন। এ সময় তাদের সঙ্গে আসা কিছু লোকজন লাইভে গিয়ে সরকারের বিভিন্ন সমালোচনা করতে শুরু করেন। সেজন্য আমি তাদের কাছে আপত্তি জানিয়েছি।

তিনি বলেন, আমি মূলত যেটা চাচ্ছি, যারাই এ আন্দোলনে অংশগ্রহণ করতে চায়, তারা যেনো জনগণের স্বার্থের চিন্তা করে আসে। আপনারা দেখেছেন শুরু থেকেই আমি এককভাবে আন্দোলন চালিয়ে এসেছি। পরে হয়ত আমার সঙ্গে অনেকেই যুক্ত হয়েছেন। বিষয়টা হচ্ছে, কোনো রাজনৈতিক ফায়দা হাসিল করার জন্য কেউ আমাদের সঙ্গে যোগ দিক, সেটি আমরা চাই না। ইতোমধ্যেই অনেক সাংস্কৃতিক কর্মী ও অনেক সংগঠনের লোকজন আমাদের সমর্থনে এসেছেন। আমরা এটি নিয়ে খুশী। কারণ, আমরা চাচ্ছি ধীরে-ধীরে আমাদের আন্দোলনটা, এই ছয় দফা দাবী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাক।

এ বিষয়ে জানতে চাইলে নুরুল হক নূর বাংলানিউজকে বলেন, এরকম তো কোনো ঘটনা ঘটেনি, বসতে না দেয়ার মতো। বিষয়টি হচ্ছে, ড. জাফরুল্লাহ চৌধুরীর মতো প্রবীণ একজন লোক সেখানে (কমলাপুর) স্টেশনে গিয়েছিলেন৷ তাকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। আত্মিকভাবে আমরা যেহেতু কাছাকাছি, সেজন্য আমরা উনাকে নিয়ে আসতে সেখানে গিয়েছিলাম।

সেখানে কিছু ইউটিউবার, ফেসবুকার লাইভের বিষয়টি ঘটায়। এটি তো আমাদের কোনো কার্যক্রম নয়। কাজেই, রনি যদি এটি বলে থাকে, এটি দুঃখজনক। কেননা, আমরা এই আন্দোলনে উপরন্তু সমর্থন জানিয়েছি। এমনকি রেলওয়ের দুর্নীতি নিয়ে আমরা প্রেসক্লাবে আগামী পরশু প্রোগ্রামও ডেকেছি।

এদিকে, রোববার (২৪ জুলাই) বিকেল ৫টা নাগাদ কমলাপুর রেলওয়ে স্টেশনে যান গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ সময় রনির সঙ্গে তাকেও কমলাপুরে ঢুকতে দেননি রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) ও আনসার সদস্যরা। পরে, তিনি স্টেশনের বাইরেই অবস্থানের ঘোষণা দেন।

ওই ঘটনায় আপত্তি জানিয়ে নিরাপত্তা বাহিনীর উদ্দেশে রনি বলেন, আমাদের ঢুকতে দেননি, সমস্যা নেই। অসুস্থ মানুষটাকেও বাইরে দাঁড় করিয়ে রেখেছেন। আমি কথা দিচ্ছি, আমি ঢুকব না, আপনারা উনাকে (জাফরুল্লাহ) ঢুকতে দেন।

এদিকে, সাংবাদিকদের ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রতিটি ভালো কাজের প্রতি আমার সমর্থন থাকে। সে জায়গা থেকেই আমি ব্যক্তিগতভাবে এখানে এসেছি। প্রবেশের অনুমতি না দেওয়া পর্যন্ত আমি বাইরেই অবস্থান থাকবো।

পরে, কমলাপুর রেলওয়ের স্টেশন মাস্টার আনোয়ার হোসেন শুধু ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ভেতরে প্রবেশ করার আমন্ত্রণ জানান। তবে, পাঁচ সদস্য বিশিষ্ট একটি দল নিয়ে জাফরুল্লাহ প্রবেশ করতে চাওয়ায় সে প্রস্তাবে রাজী হয়নি রেলওয়ে কর্তৃপক্ষ।

ভেতরে প্রবেশ করতে না পেরে প্রায় ৬ ঘন্টা অবস্থানের পর রাত ১২টা নাগাদ সেখান থেকে ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ অন্যান্যরা চলে যান।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ প্রধানমন্ত্রীর ১৫ নির্দেশনা

জলবায়ু পরিবর্তনে দেশে তাপমাত্রা বেড়ে যাচ্ছে : গবেষণা

রাখাইনে ৮০ জান্তা সৈন্যকে হত্যার দাবি আরাকান আর্মির

সিলেট বিমানবন্দরের উন্নয়ন কাজের গতি বাড়ানোর নির্দেশ মন্ত্রীর

উন্নয়ন দেখতে কক্সবাজার যাচ্ছেন সব দেশের রাষ্ট্রদূত

এবার ন্যাটোর সঙ্গে সরাসরি যুদ্ধের হুমকি রাশিয়ার

বাংলাদেশের তিন বাহিনীর প্রধানদের সঙ্গে ভারতের বিমানবাহিনী প্রধানের সাক্ষাৎ

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের মূল্য বৃদ্ধির ব্যাখ্যা দিল মন্ত্রণালয়

সংরক্ষিত ৫০ নারী এমপির গেজেট প্রকাশ

বিদ্যুৎ-গ্যাসের দাম বৃদ্ধির বিষয়ে যে যুক্তি দিলেন প্রতিমন্ত্রী


‘ন্যায়বিচার প্রাপ্তিতে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে সরকার’

বাঁ থেকে এলিন লাউবাকের, মাইকেল শিফার ও আফরিন আক্তার -ছবি : সংগৃহীত

কূটনৈতিক সম্পর্ক জোরদারে ঢাকায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল

ক্ষমতার অপব্যবহার যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে: রাষ্ট্রপতি

‘আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না’

নির্দেশনা না মানলে হাসপাতালের নিবন্ধন বাতিল

সুন্দরবনের মধুর জিআই স্বত্ব পেল ভারত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

আজ শুরু হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা

তেল-গ্যাস উত্তোলনে বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

বেগম জিয়ার সাথে ফখরুলের সাক্ষাৎ: ব্যর্থতার কৈফিয়ত তলব!

একুশে পদক পেলেন ২১ বিশিষ্টজন

দেশের খাদ্য নিরাপত্তায় ইউক্রেনের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী