ফেসবুক পেজ থেকে বাংলাদেশের পতাকার ছবি সরাল পাকিস্তান হাইকমিশন

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১৬, রবিবার, ২৪ জুলাই, ২০২২, ৯ শ্রাবণ ১৪২৯

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আপত্তির পর অবশেষে ঢাকায় পাকিস্তানের হাইকমিশন তাদের ফেসবুক পেজ থেকে তাদের জাতীয় পতাকার সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকা জুড়ে দেওয়া ছবিটি সরিয়েছে। 

আজ রোববার ঢাকায় পাকিস্তানের হাইকমিশন তাদের ফেসবুক পেজ থেকে ছবিটি সরানো নিয়েছে।

এর আগে সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তাঁর দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা একসঙ্গে করে পাকিস্তান দূতাবাসের ফেসবুক পেজে যে ছবি আপলোড করা হয়েছে সে বিষয়ে আপত্তি জানানো হয়েছে। তবে এর পেছনে পাকিস্তানের কোনো অসৎ উদ্দেশ্য নেই। তবুও এটি তারা সরিয়ে ফেলবে বলে আশা করছি। 

গতকাল শনিবার সন্ধ্যায় বিষয়টি জেনেছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তান হাইকমিশন বলছে যে, তাদের দেশের পতাকা এবং অন্য দেশের পতাকা একসঙ্গে মিলিয়ে তারা এ ধরনের ছবি তৈরি করে থাকে। এ ধরনের পতাকা তুরস্ক, মালয়েশিয়া, সিঙ্গাপুর, শ্রীলংকাসহ অন্যান্য দেশেও তারা ব্যবহার করেছে।

শনিবার বিকেলের মধ্যে ছবিটি অপসারণ করার জন্য বলা হলেও অপসারণ করা হয়নি কেন- এ বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাতে অফিসে নিশ্চয়ই লোকজন থাকে না।

প্রসঙ্গত, ঢাকার পাকিস্তান হাইকমিশন গত বৃহস্পতিবার তাদের ফেসবুক পেজের কাভার ফটো হিসেবে আপলোড করে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা। সেখানে গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা একীভূত করে প্রকাশ করা হয়। এর পর থেকেই সামাজিক গণমাধ্যমে শুরু হয়ে যায় তোলপাড়।

বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন যে ছবি প্রকাশ করেছে, গত শনিবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকার পাকিস্তান হাইকমিশনকে সেই ছবি নামিয়ে ফেলতে বলেছিল। 

Share This Article


বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

দুপুরের মধ্যে সিলেট বিভাগে ঝড়-বৃষ্টির আভাস

থাইল্যান্ডের রাজা-রানির রাজকীয় অতিথি শেখ হাসিনা

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আজ, মানতে হবে যেসব নির্দেশনা

বাল্যবিবাহ রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান

ওমরাহ পালনে সৌদির উদ্দেশে ঢাকা ছাড়লেন পাটমন্ত্রী

‘বাংলাদেশ অনেক পণ্যে এখন স্বাবলম্বী’

বিশ্বব্যাপী সব যুদ্ধ বন্ধের উদাত্ত আহ্বান প্রধানমন্ত্রীর

পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে

ফসলের মাঠে সোনারঙ, তীব্র গরমেও কৃষকের মুখে হাসি

মধুখালীর ঘটনায় নিহতদের বাড়িতে প্রাণিসম্পদ মন্ত্রী

চলবে তাপপ্রবাহ, আরও ৩ দিনের হিট অ্যালার্ট