“তুমি কি আমার জিভ চুষে দিতে পারবে ? : দালাই লামা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৩, সোমবার, ১০ এপ্রিল, ২০২৩, ২৭ চৈত্র ১৪৩০

ভিডিও প্রকাশ্যে আসতেই প্রবল অস্বস্তিতে পড়েছেন বিশ্বজুড়ে দালাই লামার ভক্তরা। অনেকেই বুঝতে পারছেন না, কিশোরের সঙ্গে এমন আচরণ কেন করলেন তাদের আধ্যাত্মিক গুরু! এ ঘটনায় তার বিরুদ্ধে কেউ কেউ শিশু নির্যাতনের অভিযোগও এনেছেন।

আবারও বিতর্কে জড়ালেন বৌদ্ধ ধর্মগুরু দালাই লামা। এবার তার বিরুদ্ধে এক কিশোরের ঠোঁটে চুম্বন দেওয়ার অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে বৌদ্ধ সন্ন্যাসীর বলা কয়েকটি কথা তুমুল বিতর্কের জন্ম দিয়েছে।

ভিডিওতে দালাই লামাকে বলতে শোনা যায়, “তুমি কি আমার জিভ চুষে দিতে পারবে?” তবে, নিরপেক্ষভাবে ওই ভিডিও’র সত্যতা যাচাই করা যায়নি।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, ঘটনাটি একটি ভরা সভার। দলাই লামার পাশে বসে রয়েছেন একাধিক বৌদ্ধ সন্ন্যাসী। ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত দলাইকে সম্মান জানাতে এসেছিল ওই কিশোর। তখনই তার চিবুক ধরে ঠোঁটে চুম্বন করেন ধর্মগুরু। এরপরই নিজের জিভটি বের করেন। এ সময় ভিডিওতে তাকে বলতে শোনা যায়, “তুমি কি আমার জিভ চুষে দিতে পারবে?”


ভিডিও প্রকাশ্যে আসতেই প্রবল অস্বস্তিতে পড়েছেন বিশ্বজুড়ে দালাই লামার ভক্তরা। অনেকেই বুঝতে পারছেন না, কিশোরের সঙ্গে এমন আচরণ কেন করলেন তাদের আধ্যাত্মিক গুরু! এ ঘটনায় তার বিরুদ্ধে কেউ কেউ শিশু নির্যাতনের অভিযোগও এনেছেন।

এক টুইটার ব্যবহারকারী ভিডিওটি শেয়ার করে লিখেছেন, দালাই লামা এক ভারতীয় কিশোরকে চুম্বন করছেন। এমনকি, তার জিভ স্পর্শ করতে চাইছেন। তাকে স্পষ্ট উচ্চারণ করতে শোনা যাচ্ছে কথাটা, কিন্তু উনি কেন এটা করলেন?

এর আগেও বিতর্কে জড়িয়েছেন নোবেল শান্তি পুরস্কারজয়ী দালাই লামা। নিজের উত্তরসূরি বেছে নেওয়া প্রসঙ্গে বলেছিলেন, “যদি কোনও নারী দালাই লামা হন, তবে তাকে অনেক বেশি আকর্ষণীয় হতে হবে।” সেই ঘটনা ছিল ২০১৯ সালের। 

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প