রাজধানী থেকে তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবাকে বিস্তৃত করেছে সরকার: বাণিজ্যমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:১৫, রবিবার, ৯ এপ্রিল, ২০২৩, ২৬ চৈত্র ১৪৩০

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রাজধানী থেকে তৃণমূল পর্যায় অর্থাৎ গ্রাম পর্যন্ত স্বাস্থ্যসেবাকে বিস্তৃত করেছে সরকার।

তিনি বলেন, এখন দেশের অনেক জেলায় মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে এবং নতুন করে নির্মিত হচ্ছে। সর্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ও দেশের স্বাস্থ্য ব্যবস্থার সার্বিক উন্নয়নে সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি সংস্থা ও সংশ্লিষ্ট সবার মেডিকেল শিক্ষা, চিকিৎসা, সেবাদান ও গবেষণা কার্যক্রমে আরো গতিশীল ও উন্নতকরণের মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।

শনিবার পঞ্চগড় সদরের দারিয়াপাড়া এলাকায় এক হাজার শয্যা বিশিষ্ট আন্তর্জাতিক মানের নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, স্বাস্থ্য পরিসেবা ব্যবস্থাকে তথ্যপ্রযুক্তির সঙ্গে যুক্ত করা হয়েছে যা জাতীয় পর্যায়ের হাসপাতাল থেকে কমিউনিটি ক্লিনিক ও গ্রামীণ স্বাস্থ্যকর্মী পর্যন্ত বিস্তৃত। উপজেলা পর্যায়ের হাসপাতাল থেকে মোবাইল ফোন ও অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে চিকিৎসা সেবা চালু করা হয়েছে। ফলে দেশের আপামর জনগণের প্রয়োজনীয় মানসম্মত স্বাস্থ্যসেবা প্রাপ্তি সহজতর হয়েছে।

তিনি বলেন, দেশে বিদেশি বিনিয়োগ আকর্ষণে এরই মধ্যে সরকার বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। বিনিয়োগের প্রধান বাধাগুলো চিহ্নিতকরণ এবং দূর করে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়ানো চেষ্টা করা হচ্ছে। এ লক্ষ্যে জাতীয় শিল্পনীতিও বিনিয়োগবান্ধব করা হয়েছে। এছাড়া বিদেশি বিনিয়োগকারীদের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল সংরক্ষণ করার ঘোষণা দেওয়া হয়েছে।

মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান জুয়াং লিফেং-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাজহারুল হক প্রধান। স্বাগত বক্তব্য রাখেন নর্থ পয়েন্টের ব্যবস্থাপনা পরিচালক এইচ এম জাহাঙ্গীর আলম রানা।

Share This Article


প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে

গরম নিয়ে যে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

‘৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল’

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোট ২৯ মে

২১ নাবিক জাহাজে, ২ জন দেশে আসবেন বিমানে

বাজেটে থোক বরাদ্দের প্রস্তাব না করতে নির্দেশনা

প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল

মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল