কৌশলগত কারণে জামায়াত ও গণতন্ত্র মঞ্চকে ইফতার পার্টিতে আমন্ত্রণ জানায়নি বিএনপি!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:০০, শনিবার, ৮ এপ্রিল, ২০২৩, ২৫ চৈত্র ১৪৩০

জামায়াতের সঙ্গে গণতন্ত্র মঞ্চের নেতাদের সম্পর্ক ভালো নয়, তারা বিভিন্ন সময় জামায়াত বিরোধী মন্তব্য করে থাকেন। ফলে জামায়াত যাতে ক্ষুব্ধ না হয় সেকারণে গণতন্ত্র মঞ্চকেও আমন্ত্রণ জানানো হয়নি।

মাঠের আন্দোলনে সুবিধা করতে না পেরে রমজানকে কেন্দ্র করে বর্তমানে ইফতার কেন্দ্রিক রাজনীতির পথ বেছে নিয়েছে মাঠের বিরোধী দল বিএনপি। আয়োজন করা হচ্ছে বিভিন্ন দোয়া মাহফিলও। তবে এসব আয়োজনে কৌশলগত কারণে আমন্ত্রণ জানানো হয়নি জামায়াত ও গণতন্ত্র মঞ্চকে। ফলে বিএনপিতে এখন ‘একলা চলো নীতি’র বাস্তবায়ন চোখে পড়ছে ।

জোটের রাজনীতি প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জোটের রাজনীতি থেকে আমরা অনেকদিন আগেই সরে এসেছি। বিএনপি তার পথ নিজের মতো করে দেখতে চায়। জোটে শরিকদের কার্যকারিতার চেয়ে তাদের জোটবদ্ধ থাকার ঝনঝনানিটাই বেশি দেখা যায়।

একই প্রসঙ্গে দলটির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান বলেন, জোটের রাজনীতির বাস্তবতা এখন আর নেই। দলকে এগিয়ে নিতে শরিকদের বিশেষ প্রয়োজন নেই। বিএনপি নিজস্ব গতিতে এগিয়ে যাবে। ফলে চাইলেই জোট শরিকরা নিজের মতো করে চলতে পারে। তবে ইফতার পার্টিতে আমন্ত্রণ জানানো বা আমন্ত্রণ জানালেও তারা নিজে থেকেই এভয়েড করেছে কিনা আমি বলতে পারবো না।

সূত্রমতে জামায়াতে ইসলামীকে নিয়ে বিভিন্ন মহলে আপত্তি থাকায় তাদেরকে ইফতারে আমন্ত্রণ করেনি বিএনপি।তবে কৌশলগত কারণে গণতন্ত্র মঞ্চকেও ইফতার মাহফিলে আমন্ত্রণ জানানো হয়নি। 

তবে বিশ্বস্ত সূত্রে জানা যায়, জামায়াতের সঙ্গে গণতন্ত্র মঞ্চের নেতাদের সম্পর্ক ভালো নয়, তারা বিভিন্ন সময় জামায়াত বিরোধী মন্তব্য করে থাকেন। ফলে জামায়াত যাতে ক্ষুব্ধ না হয় সেকারণে গণতন্ত্র মঞ্চকেও আমন্ত্রণ জানানো হয়নি। মূলত জামায়াত-বিএনপির দূরত্বের বিষয়টি কৃত্রিম সৃষ্ট সঙ্কট বলে ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের। তাই জামায়াতক প্রকৃতপক্ষেই ক্ষুব্ধ হোক সেটি বিএনপি চায় না বলেই গণতন্ত্র মঞ্চকেও ইফতার মাহফিলে আমন্ত্রণ জানানো হয়নি বলে মনে করেন বিশ্লেষকরা।

বিষয়ঃ বিএনপি

Share This Article


চট্রগ্রাম মেডিকেলের অজ্ঞাত লাশকে শিক্ষার্থীদের লাশ বলে চালানোর চেষ্টা!

শিক্ষার্থীদের পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান ফখরুলের: পাশে দাঁড়িয়েছে কি বিএনপি?

ঢাকা কলেজের ছাত্রের প্রাণহানি, সারা দেশে নিন্দার ঝড়

শিবির-ছাত্রদলের নির্মমতা: চট্টগ্রামে ছাদ থেকে ফেলে দেয়া হয় ১৫ ছাত্রলীগ কর্মীকে

আমরা সরকার পতন করেই ঘরে ফিরবো: গাজীপুর থেকে আগত শিবির কর্মী

কোটা আন্দোলনে জামায়াত-শিবির অনুপ্রবেশ, শিক্ষকদের মারধর

প্রধানমন্ত্রী'র বক্তব্যের মর্মার্থ বিকৃত করলো কারা

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

ঢাবি ক্যাম্পাসে যেভাবে জড়ায় ছাত্রলীগ

'রাজাকার' পরিচয় দিতে একবারও লজ্জা হলো না তাদের