‘গোপন বৈঠক’ থেকে গ্রেফতার জামায়াত নেতা সেলিমসহ আট জন রিমান্ডে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩৬, শনিবার, ৮ এপ্রিল, ২০২৩, ২৫ চৈত্র ১৪৩০
  • জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একত্রিত হয়ে জনসাধারণের মাঝে ভীতি সঞ্চার, সরকারকে উৎখাত, সরকারি স্থাপনা ও যানবাহনে নাশকতামূলক কার্যকলাপসহ ত্রাস সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হয়।

রাজধানীর বসুন্ধরা এলাকায় ‘গোপন বৈঠক’ থেকে গ্রেফতার জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে অপর সাত জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

শনিবার (৮ এপ্রিল) আসামি সেলিমসহ আট আসামিকে আদালতে হাজির করা হয়। এসময় সেলিমের ১০ দিন এবং অপর সাত আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর। অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদীর আদালত আসামি সেলিমের পাঁচ দিন এবং অপর সাত জনের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন— জামায়াতের মহানগর মজলিসের সূরা সদস্য আবুল বাশার, কুমিল্লা জেলা ছাত্রশিবিরের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সমর্থক আনোয়ারুল হক, শিব্বির আহমেদ, ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম ও আব্দুল হাকিম সরকার। 

এর আগে গতকাল শুক্রবার জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একত্রিত হয়ে জনসাধারণের মাঝে ভীতি সঞ্চার, সরকারকে উৎখাত, সরকারি স্থাপনা ও যানবাহনে নাশকতামূলক কার্যকলাপসহ ত্রাস সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হয়। এসময় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

বিষয়ঃ জামায়াত

Share This Article


কোটা আন্দোলনের পেছনে মতলবি মহল: ওবায়দুল কাদের

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

যারা ‘আমি রাজাকার’ স্লোগান দিচ্ছেন, তাদের শেষ দেখিয়ে ছাড়বো: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনকারীদের রাজাকার স্লোগানের জবাব ছাত্রলীগই দেবে: কাদের

রাজাকার পরিচয় বহনকারীদের বাংলা ছাড়ার দাবি সারাদেশে

দেশে দেশে কোটা ব্যবস্থা

দেশের সর্বোচ্চ বিদ্যাপিটের ছাত্রদের মেধার এতো অধঃপতন!

শিক্ষার্থী আন্দোলন ফায়দা লোটার আত্মঘাতী কৌশল

যুক্তরাজ্যে থাকতে হলে রাজনীতি ছাড়তে হবে তারেককে!