‘গোপন বৈঠক’ থেকে গ্রেফতার জামায়াত নেতা সেলিমসহ আট জন রিমান্ডে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩৬, শনিবার, ৮ এপ্রিল, ২০২৩, ২৫ চৈত্র ১৪৩০
  • জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একত্রিত হয়ে জনসাধারণের মাঝে ভীতি সঞ্চার, সরকারকে উৎখাত, সরকারি স্থাপনা ও যানবাহনে নাশকতামূলক কার্যকলাপসহ ত্রাস সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হয়।

রাজধানীর বসুন্ধরা এলাকায় ‘গোপন বৈঠক’ থেকে গ্রেফতার জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে অপর সাত জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

শনিবার (৮ এপ্রিল) আসামি সেলিমসহ আট আসামিকে আদালতে হাজির করা হয়। এসময় সেলিমের ১০ দিন এবং অপর সাত আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর। অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদীর আদালত আসামি সেলিমের পাঁচ দিন এবং অপর সাত জনের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন— জামায়াতের মহানগর মজলিসের সূরা সদস্য আবুল বাশার, কুমিল্লা জেলা ছাত্রশিবিরের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সমর্থক আনোয়ারুল হক, শিব্বির আহমেদ, ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলাম ও আব্দুল হাকিম সরকার। 

এর আগে গতকাল শুক্রবার জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একত্রিত হয়ে জনসাধারণের মাঝে ভীতি সঞ্চার, সরকারকে উৎখাত, সরকারি স্থাপনা ও যানবাহনে নাশকতামূলক কার্যকলাপসহ ত্রাস সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠকে মিলিত হয়। এসময় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।

বিষয়ঃ জামায়াত

Share This Article


উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!

উপজেলা নির্বাচন নিয়ে সংকটে বিএনপি: প্রকাশ্য বিদ্রোহ!

ফের কূটনীতিকদের দৌড়ঝাঁপ: ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের তৎপরতা শুরু!

চার খাল ঘিরে নান্দনিক পরিবেশ তৈরিতে ৮৯৮ কোটি টাকার প্রকল্প

বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কি কমেছে?

বিএনপি নির্বাচন ও গণতন্ত্রবিরোধী অবস্থান নিয়েছে: কাদের

মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করতে মানা, কঠোর বার্তা শেখ হাসিনার

দেশের মানুষের ‘নিরাপত্তা’ নিয়ে ইউনুসের দুশ্চিন্তা: সোশ্যাল মিডিয়ায় হাস্যরস!

বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তি: ওবায়দুল কাদের

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা ছিলো না বলেই সরকার পতন হয়নি: শিবির সভাপতি