লেবানন থেকে ছোড়া রকেট ইসরাইলের উত্তরাঞ্চলে আঘাত হেনেছে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৭, শনিবার, ৮ এপ্রিল, ২০২৩, ২৫ চৈত্র ১৪৩০

কর্মকর্তারা বলেন জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি পুলিশের অভিযানের পর ক্রমবর্ধমান উত্তেজনার প্রেক্ষিতে বৃহস্পতিবার লেবানন থেকে ইসরাইলে রকেট নিক্ষেপ করা হয়েছিল এবং আন্তঃসীমান্ত আর্টিলারি ফায়ারের মাধ্যমে এর জবাব দেয়া হয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, তারা সীমান্তের কাছাকাছি উত্তরের শহরগুলোতে সাইরেন বাজানোর সাথে সাথে কমপক্ষে একটি রকেট ভূপতিত করেছে। লেবাননের দুটি নিরাপত্তা সূত্র জানায়, একাধিক রকেটসহ কমপক্ষে দুটি হামলা হয়েছে।

ইসরাইলি নিউজ আউটলেটগুলো জানিয়েছে, লেবানন থেকে প্রায় ৩০টি রকেট নিক্ষেপ করা হয়েছিল, যেগুলোর অর্ধেক ভূপাতিত হয়েছে এবং ৫টি ইসরাইলি এলাকায় আঘাত করেছে। ইসরাইল এম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, একজন ব্যক্তি গোলার ক্ষুদ্র অংশে আহত হয়েছেন।

কেউ হামলার দায় স্বীকার করেনি, তবে তিনটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, লেবাননের ফিলিস্তিনি উপদলকে রকেট হামলার জন্য দায়ী বলে মনে করা হচ্ছে। দলটি ভারী অস্ত্রধারী লেবাননী হিজবুল্লাহ দল নয়। ২০০৬ সালে হিজবুল্লাহর সাথে ইসরাইল এক মাসব্যাপী যুদ্ধ করেছিল।

গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী ইসলামপন্থী দল হামাসের প্রধান ইসমাইল হানিয়াহ লেবানন সফর করার সময় বৃহস্পতিবারের ঘটনাটি ঘটে। লেবাননের সামরিক বাহিনী বা হিজবুল্লাহর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

একটি লিখিত বিবৃতিতে দক্ষিণ লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনী ইউএনআইএফআইএল পরিস্থিতিকে “অত্যন্ত গুরুতর” বলে অভিহিত করেছে এবং সংযমের আহ্বান জানিয়েছে। এতে বলা হয়েছে, ইউএনআইএফআইএল প্রধান আরল্ডো লাজারো উভয় পক্ষের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছেন।

আল-আকসা অভিযানের প্রেক্ষিতে অবরুদ্ধ দক্ষিণ উপকূল থেকে রকেট ছোড়ার পর ইসরাইল গাজার বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে; যা আরব বিশ্বজুড়ে নিন্দিত হয়।

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প