লেবানন থেকে ছোড়া রকেট ইসরাইলের উত্তরাঞ্চলে আঘাত হেনেছে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৭, শনিবার, ৮ এপ্রিল, ২০২৩, ২৫ চৈত্র ১৪৩০

কর্মকর্তারা বলেন জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরাইলি পুলিশের অভিযানের পর ক্রমবর্ধমান উত্তেজনার প্রেক্ষিতে বৃহস্পতিবার লেবানন থেকে ইসরাইলে রকেট নিক্ষেপ করা হয়েছিল এবং আন্তঃসীমান্ত আর্টিলারি ফায়ারের মাধ্যমে এর জবাব দেয়া হয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, তারা সীমান্তের কাছাকাছি উত্তরের শহরগুলোতে সাইরেন বাজানোর সাথে সাথে কমপক্ষে একটি রকেট ভূপতিত করেছে। লেবাননের দুটি নিরাপত্তা সূত্র জানায়, একাধিক রকেটসহ কমপক্ষে দুটি হামলা হয়েছে।

ইসরাইলি নিউজ আউটলেটগুলো জানিয়েছে, লেবানন থেকে প্রায় ৩০টি রকেট নিক্ষেপ করা হয়েছিল, যেগুলোর অর্ধেক ভূপাতিত হয়েছে এবং ৫টি ইসরাইলি এলাকায় আঘাত করেছে। ইসরাইল এম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, একজন ব্যক্তি গোলার ক্ষুদ্র অংশে আহত হয়েছেন।

কেউ হামলার দায় স্বীকার করেনি, তবে তিনটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, লেবাননের ফিলিস্তিনি উপদলকে রকেট হামলার জন্য দায়ী বলে মনে করা হচ্ছে। দলটি ভারী অস্ত্রধারী লেবাননী হিজবুল্লাহ দল নয়। ২০০৬ সালে হিজবুল্লাহর সাথে ইসরাইল এক মাসব্যাপী যুদ্ধ করেছিল।

গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী ইসলামপন্থী দল হামাসের প্রধান ইসমাইল হানিয়াহ লেবানন সফর করার সময় বৃহস্পতিবারের ঘটনাটি ঘটে। লেবাননের সামরিক বাহিনী বা হিজবুল্লাহর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

একটি লিখিত বিবৃতিতে দক্ষিণ লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনী ইউএনআইএফআইএল পরিস্থিতিকে “অত্যন্ত গুরুতর” বলে অভিহিত করেছে এবং সংযমের আহ্বান জানিয়েছে। এতে বলা হয়েছে, ইউএনআইএফআইএল প্রধান আরল্ডো লাজারো উভয় পক্ষের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছেন।

আল-আকসা অভিযানের প্রেক্ষিতে অবরুদ্ধ দক্ষিণ উপকূল থেকে রকেট ছোড়ার পর ইসরাইল গাজার বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে; যা আরব বিশ্বজুড়ে নিন্দিত হয়।

Share This Article


রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নিহত হয়েছে ৫০ হাজারের বেশি রুশ সেনা

কারাগার থেকে গৃহবন্দী সু চি

লেবাননে তিন হিজবুল্লাহ কমান্ডারকে হত্যার দাবি ইসরায়েলের

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

ইসরায়েল হামলা চালালে এবার সেকেন্ডের মধ্যে জবাব দেবে ইরান

ইরানের হামলার জবাব দেওয়া হবে: ইসরায়েল সেনাপ্রধান

ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস পড়ে নিহত ৫, আহত ৪০

ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল?

ইসরায়েলকে সহযোগিতার কথা অস্বীকার করছে সৌদি আরব

ইসরায়েল ইরানকে পাল্টা আঘাত করবে, তবে কখন করবে তা অনিশ্চিত : নিরাপত্তা বিশ্লেষক

পরিস্থিতি আরও উত্তপ্ত না করতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাজ্যের

ইরানি হামলায় ইসরায়েলের আত্মবিশ্বাস ধূলিসাৎ