গাজার পর লেবাননে ইসরায়েলের হামলা

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪১, শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩, ২৪ চৈত্র ১৪৩০

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে হামলার পর এবার লেবাননে হামলা শুরু করেছে ইসরায়েল। ইসরায়েলি সামরিক বাহিনী নিজেই এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে বৃহস্পতিবার গভীর রাতে ইসরায়েলি বাহিনী ‘দ্যা স্ট্রং হ্যান্ড’ নামক অভিযানের মাধ্যমে গাজায় বিমান হামলা চালায়।

হামলার পর গাজা ভূখণ্ডজুড়ে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের ওপর দুই দফায় হামলা চলানোর জেরে ইসরায়েলি ভূখণ্ডে রকেট নিক্ষেপের ঘটনা ঘটে। এর জেরে বৃহস্পতিবার গভীর রাতে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। আর গাজায় বিমান হামলা চালানোর কয়েক ঘণ্টা পরে ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, তারা এখন ‘লেবাননে হামলা’ করছে।

আল জাজিরা বলছে, ইসরায়েলের সেনাবাহিনী শুক্রবার ভোর ৪টা ৭ মিনিটে একটি সংক্ষিপ্ত বিবৃতি জারি করে। সেখানে তারা জানায়, ইসরায়েল ‘বর্তমানে লেবাননে হামলা চালাচ্ছে’। এছাড়া লেবাননের একটি টিভি স্টেশন দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী টায়রে একটি শরণার্থী শিবিরের কাছে বিস্ফোরণের খবর দিয়েছে।

এর আগে ইসরায়েলের কট্টরপন্থি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু একটি ভিডিও বিবৃতি প্রকাশ করার পর কয়েক ঘণ্টা পর গাজায় ইসরায়েলি হামলার ও বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ভিডিও বিবৃতিতে নেতানিয়াহু বলেন, তার দেশের শত্রুদের ‘যেকোনও আগ্রাসনের মূল্য চোকাতে হবে’।

অবশ্য লেবানন বা গাজায় ইসরায়েলি হামলার পরও সেখানে নিহত বা আহত হওয়ার কোনও তাৎক্ষণিক খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে আল জাজিরা।

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প