যুক্তরাষ্ট্রে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪১, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০

যুক্তরাষ্ট্রের মিজৌরি অঙ্গরাজ্যে আঘাত হেনেছে ভয়াবহ টর্নেডো। ঝড়ের তাণ্ডবে মৃত্যু হয়েছে অন্তত ৫ জনের। এছাড়া ঘরবাড়ি ও যানবাহনেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিদুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন লাখো বাসিন্দা। এর মধ্যেই আরো কয়েকটি অঙ্গরাজ্যে টর্নেডো আঘাত হানতে পারে বলে সতকর্তা জারি করা হয়েছে।

বুধবার অঙ্গরাজ্যটির দক্ষিণ-পূর্বাঞ্চলের মধ্য দিয়ে ঝড়টি বয়ে যায়, এত বলিঞ্জার কাউন্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া পরিষেবা ঝড় পর্যবেক্ষকদের বরাত দিয়ে জানিয়েছে, স্থানীয় সময় ভোররাত সাড়ে ৩টার দিকে ওই এলাকায় টর্নেডো আঘাত হানা শুরু করে।

একাধিক সরকারি সংস্থার কর্মীরা গ্রামীণ এই এলাকাটির ধ্বংস হয়ে যাওয়া ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক তল্লাশি ও উদ্ধার অভিযান চালায় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মিজৌরি অঙ্গরাজ্য হাইওয়ে পেট্রলের সুপার এরিক ওলসন জানিয়েছেন, পাঁচজন নিহত ও আরো পাঁচজন আহত হয়েছেন, এর পাশাপাশি ৮৭টি অবকাঠামো ক্ষতিগ্রস্ত ও ১২টি ভবন ধ্বংস হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে সেইন্ট লুয়িস শহর থেকে ১৭৭ কিলোমিটার দক্ষিণে গ্লেন অ্যালেন নামের এক গ্রামের ধ্বংসযজ্ঞের চিত্র উঠে এসেছে। ছবিগুলোতে ছাদ উড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত বাড়ি, উপড়ে পড়া গাছ ও ছিঁড়ে পড়া বৈদ্যুতিক তারের পাশাপাশি রাস্তা ও বাড়ির সামনের উঠানগুলো আবর্জনায় ছেয়ে থাকতে দেখা গেছে।

মাত্র কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্যপশ্চিমাঞ্চলে বিশাল অঞ্চলজুড়ে আঘাত হানা প্রবল টর্নেডোতে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছিল।

এর এক সপ্তাহ আগে টর্নেডোর তাণ্ডবে বিধ্বস্ত মিসিসিপি ডেল্টার শহর রোলিং ফোর্কে ২৬ জনের মৃত্যু হয়।

Share This Article


ভাইস প্রেসিডেন্ট হিসেবে জেডি ভ্যান্সকে বেছে নিলেন ট্রাম্প

তেলের খনির সন্ধান পেল কুয়েত

যুক্তরাষ্ট্রের বিপজ্জনক সময়ে হামলা, বদলে যাবে নির্বাচনের চিত্র

ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়