১৪ বছরে আইসিটি সেক্টরে ২০ লাখ মানুষের কর্মসংস্থান হয়েছে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:৫২, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০
  • ফ্রিল্যান্সিং, হার্ডওয়্যার ও সফটওয়্যার সার্ভিস সেক্টরে কর্মসংস্থান হয়েছে। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আইসিটি সেক্টরে গত ১৪ বছরে ফ্রিল্যান্সিং, হার্ডওয়্যার ও সফটওয়্যার সার্ভিস সেক্টরে ২০ লাখ কর্মসংস্থান হয়েছে। বর্তমানে ফ্রিল্যান্সাররা ঘরে বসেই উচ্চগতির ইন্টারনেট, প্রযুক্তির সহায়তা ও মেধাকে ব্যবহার করে বৈদেশিক মুদ্রা আয় করছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলেই এসব সম্ভব হয়েছে।  

বৃহস্পতিবার নাটোরের সিংড়ার সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় এবং সমমানের মাদ্রাসার ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ট্যাবলেট ডিভাইস বিতরণ অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের দায়িত্ব নিতে হবে এবং শিক্ষার্থীদের বুদ্ধিদীপ্ত, সাশ্রয়ী, সৃজনশীল ও উদ্ভাবনী মানসিকতায় উদ্বুদ্ধ হতে হবে। আজকের শিক্ষার্থীরা যেন কর্মসংস্থানের জন্য শহরমুখী ও বিদেশ যেতে না হয় সেই লক্ষ্যে আমরা হাইটেক পার্ক, শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টার, জয় ডি-সেট সেন্টার প্রতিষ্ঠা করছি। শিক্ষার শক্তিকে কাজে লাগিয়ে উন্নত, আধুনিক ও মানবিক পৃথিবী গড়ে তুলতে আমাদের ভবিষ্যত প্রজন্মকে তৈরি করতে হবে। বর্তমান প্রজন্মই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। আজকের শিক্ষার্থীদের মধ্যেই সুপ্ত অবস্থায়  লুকিয়ে আছে আগামীর দিনের যোগ্য নেতৃত্ব। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা খাতুন। মাধ্যমিক শিক্ষা অফিসার, সিংড়া পরিসংখ্যান দপ্তরের প্রতিনিধি, স্কুল মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Share This Article