কলেজছাত্রীকে গণধর্ষণের মামলায় ৬ জনের ফাঁসি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:৪১, বুধবার, ৫ এপ্রিল, ২০২৩, ২২ চৈত্র ১৪৩০

নাটোরের সিংড়ায় এক কলেজছাত্রীকে অপহরণ ও গণধর্ষণের দায়ে ছয় জনের মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত সবাইকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাটোর জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন।  মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. সাব্বির আহমেদ, মো. রেজাউনুল ওরফে রাব্বী, মো. নাজমুল হক, মো. রাজিবুল হাসান, মো. রিপন ও মো. শহিদুল ইসলাম।

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন- মো. মনিরুল ইসলাম, মো. খায়রুল ইসলাম, আতাউল ইসলাম, মো. রেজাউল করিম। জরিমানার পুরো টাকা সেই কলেজ ছাত্রীকে দেওয়ার জন্য নিদের্শ দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালে ওই মেয়ে রাজশাহীর একটি সরকারি কলেজে একাদশ শ্রেণিতে পড়ত। ২০১২ সালের ১৯ অক্টোবর কলেজে জরুরি কাজের কথা বলে সে বাড়ি থেকে বের হয়ে যায়। এ সময় পূর্ব পরিচয়ের সূত্র ধরে বড়াইগ্রাম উপজেলার ধানাইদহ গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে মো. সাব্বির আহমেদ তাকে ফুসলিয়ে অপহরণ করে সিংড়া পেট্রোবাংলা এলাকায় অবস্থিত একটি ছাত্রাবাসে নিয়ে যায়। সেখান থেকে অন্য আসামিসহ দুটি ভ্যান গাড়িতে করে বেড়ানোর কথা বলে উপজেলার কলম মির্জাপুর গ্রামের দিকে নিয়ে যায়।

পরে সবাই মিলে রাত সাড়ে ৯টার দিকে কলম মির্জাপুর গ্রামের ঈদগাহ মাঠের পাশে নিয়ে দফায় দফায় গণধর্ষণ করে। পরে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে এলাকাবাসী উদ্ধার করে হাসপাতালে নেয় এবং পুলিশ ও তার পরিবারকে খবর দেয়।

এ বিষয়ে অপহরণ ও গণধর্ষণের অভিযোগে ১১ জনের নামে মামলা করলে আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আনিসুর রহমান নামে একজনকে খালাস এবং অপর ১০ জনকে দণ্ড প্রদান করেন। রায় ঘোষণার সময় মো. সাব্বির আহমেদ, রাজিবুল হাসান খালাসপ্রাপ্ত নাসির পলাতক ছিলেন।

মামলায় রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি আনিসুর রহমান ও আসামি পক্ষে অ্যাডভোকেট নাজমুল হক আদালতে উপস্থিত ছিলেন। উভয় আইনজীবী রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ড. উনূসের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ আজ

বুয়েটে রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত

হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে পাঠানোর নির্দেশ

বিচার শুরু রাসেল-শামীমার, গ্রেপ্তারি পরোয়ানা জারি

দুর্নীতি মামলায় কারাগারে মেজর মান্নান

ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর

আড়াই বছরের মেয়েকে হত্যা: প্রেমিকসহ মায়ের যাবজ্জীবন

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ছে, বিদেশে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী

হলমার্কের তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন

আজ হলমার্কের দুর্নীতির মামলার রায়

তানভীর-জেসমিনসহ হলমার্কের ১৮ জনের রায় আজ

সগিরা মোর্শেদ হত্যা: দুইজনের যাবজ্জীবন, খালাস ৩