চুমুর মামলা থেকে অব্যাহতি পেলেন শিল্পা

  বিনোদন ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:২২, মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩, ২১ চৈত্র ১৪৩০

সচেতনতামূলক একটি অনুষ্ঠানের মঞ্চে জনপ্রিয় বলিউড অভিনেত্রী শিল্পা শেঠিকে চুমু খান হলিউড অভিনেতা রিচার্ড গিয়ার। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। যদিও এ মামলা থেকে অব্যাহত পান শিল্পা। কিন্তু আদালতের এ রায়ের বিরুদ্ধে পিটিশন দায়ের হলে জটিলতায় পড়েন শিল্পা।

এবার এই পিটিশন খারিজ করে দিয়েছেন মুম্বাইয়ের দায়রা আদালত। এর মধ্য দিয়ে মামলা থেকে অব্যাহতি পেলেন শিল্পা। ৩ এপ্রিল মুম্বাইয়ের অতিরিক্ত দায়রা জজ এসসি যাদব এই রায় দিয়েছেন। এনডিটিভি এ খবর প্রকাশ করেছে।

এইডস নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠানে একসঙ্গে হাজির হয়েছিলেন শিল্পা ও রিচার্ড গিয়ার। ঘটনাটি ২০০৭ সালের। ভারতের রাজস্থানে সেই অনুষ্ঠানের মঞ্চে শিল্পাকে চুমু খেয়েছিলেন রিচার্ড। এই অভিনেত্রীও তাতে বাধা দেননি। তবে তাদের এই চুমুতে আপত্তি ছিল অনেকের। মিডিয়ায় এটি নিয়ে দীর্ঘদিন লেখালেখি হয়। অশ্লীলতার দায় ওঠে শিল্পার বিরুদ্ধে। এই অভিনেত্রীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯২, ২৯৩ এবং ২৯৪ ধারায় মামলা দায়ের হয়।

২০০৭ সালের এই ঘটনা ঘটার পর একই ধরনের আরো দু’টি মামলা হয় রাজস্থানে। এছাড়া একটি গাজিয়াবাদে। ২০১৭ সালে শিল্পা আর্জি জানান, মামলাটির শুনানি যেন মুম্বাই উচ্চ আদালতে হয়। ২৩৯ ও ২৪৫ ধারা অনুযায়ী আবেদন করেছিলেন শিল্পার আইনজীবী মধুকর ডালভি।

এরপর গত বছরের জানুয়ারিতে এই মামলার শুনানিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কেতকি চাওয়ান জানান, পুলিশের প্রতিবেদন ও নথির ভিত্তিতে তার মনে হয়েছে শিল্পার বিরুদ্ধে উঠা অভিযোগ ভিত্তিহীন। ফলে তাকে এই অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কিন্তু এই রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ করে আলওয়ার থানার পুলিশ।

‘বাজিগর’ অভিনেত্রীকে বড় পর্দায় সর্বশেষ দেখা গেছে ‘নিকাম্মা’ সিনেমায়। স্বামী রাজ কুন্দ্রা পর্নোগ্রাফি মামলায় জেলে থাকাকালীন মুক্তি পেয়েছিল সিনেমাটি। শিল্পাকে পরবর্তীতে দেখা যাবে রোহিত শেঠির ওয়েব সিরিজ ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’-এ। এই সিরিজের মাধ্যমেই ওটিটিতে পা রাখছেন শিল্পা। তা ছাড়াও আরো দুটি সিনেমার কাজ তার হাতে রয়েছে।

Share This Article