বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সার্বক্ষণিক খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৩৭, মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩, ২১ চৈত্র ১৪৩০

রাজধানীর বঙ্গবাজার মার্কেটে লাগা আগুনের ঘটনায় সার্বক্ষণিক খোঁজখবরের পাশাপাশি সমন্বয়ও করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা যায়, অগ্নিকাণ্ডের বিষয়ে গণভবন থেকে সার্বিক খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন তিনি।

 

দীর্ঘ পাঁচ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেলেও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না ভয়াবহ এ আগুন। আশপাশের চারটি ভবনেও ছড়িয়ে পড়েছে তা। নতুন করে আগুনের সূত্রপাত হয়েছে মহানগর শপিং কমপ্লেক্সে। নিয়ন্ত্রণে কাজ করছে ৫০টি ইউনিট।

মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগে। বঙ্গবাজারের টিনশেড দোতলা মার্কেট পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এর মধ্যে এখনো দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা। ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে পানির সংকট দেখা দিয়েছে। হাতিরঝিল থেকেও পানি আনা হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

এরই মধ্যে আগুন নেভাতে বিমানবাহিনীর হেলিকপ্টার দিয়ে ওপর থেকে পানি ছিটানো হচ্ছে। এ পানি নেয়া হচ্ছে হাতিরঝিল থেকে। গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে যোগ দিয়েছে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, তারা সাধ্যমতো আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। এ জন্য আশপাশের সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হলের পুকুর থেকে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস। তাতেও সংকট না কাটায় হেলিকপ্টারে করে হাতিরঝিল থেকে পানি আনা হচ্ছে।

Share This Article


শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে

পুলিশকে মেরে যারা ঝুলিয়ে রেখেছিল সবার পরিচয় পেয়েছি: হারুন

‘ট্রেন চলাচলের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি’

সহিংসতা-নাশকতার অভিযোগে ২০১ মামলায় গ্রেপ্তার ২২০৯

মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ নম্বর মেট্রোরেল স্টেশন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

পোশাক কারখানা খুলছে আজ

দূরপাল্লার বাস চলবে, ট্রেন নিয়ে সিদ্ধান্ত নেই

আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস

যেসব বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস

কোটা সংস্কারের দাবি যৌক্তিক: আরেফিন সিদ্দিক

৪ ঘণ্টায়ও নেভেনি বিটিভির আগুন