নির্বাচন কীভাবে হবে সেই সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার ইসির: তথ্যমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:১০, সোমবার, ৩ এপ্রিল, ২০২৩, ২০ চৈত্র ১৪৩০

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন কীভাবে হবে সে সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার শুধুমাত্র নির্বাচন কমিশনের (ইসি) রয়েছে। এর আগেও বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনে ইভিএম ব্যবহার করা হয়েছে। সেখানে ভোটের গ্রহণ যোগ্যতা নিয়ে কোনো প্রশ্ন ওঠেনি।

সোমবার এফডিসিতে জাতীয় চলচ্চিত্র দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন ইভিএম কেনা এবং মেরামতের জন্য প্রায় ১ বিলিয়ন ডলার চেয়েছিল। রাশিয়া-ইউক্রেন সংঘাত ও বাস্তবতা বিবেচনায় নির্বাচন কমিশনকে এতো টাকা দেয়া সম্ভব কিনা সেটাও একটা প্রশ্ন। ত‌বে এ বিষ‌য়ে দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে এ প্রতিক্রিয়া জানাবো।

চলচ্চিত্রের উন্নয়নের জন্য সরকার নানাভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, এফডিসিতে একটি কমপ্লেক্স নির্মাণ হচ্ছে, যেটার কাজ প্রায় শেষ। যেখানে ৪টি শুটিং ফ্লোর থাকবে, ২টি সিনেপ্লেক্স থাকবে।

উল্লেখ্য, ১৯৫৭ সালে ৩ এপ্রিল তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর দিনটিকে স্মরণ রেখে ২০১২ সাল থেকে পালিত হয়ে আসছে জাতীয় চলচ্চিত্র দিবস। এদিন নানা কর্মসূচি গ্রহণ করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার, এফডিসির মহাপরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক সমিতির সদস্যরা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article