পরীক্ষার আগেই নারীর অন্তর্বাস খুলতে বাধ্য করা হল ভারতে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:১৭, মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২, ৪ শ্রাবণ ১৪২৯

পরীক্ষা দিতে গিয়ে রীতিমতো মুষড়ে পড়েন পরীক্ষার্থীরা। অনেকেই চোখের জল ফেলতে ফেলতে বাড়ি গিয়েছেন বলে অভিযোগকারী পরীক্ষার্থী পুলিশকে জানিয়েছেন।

পরীক্ষা হলে ঢোকার আগে তাকে অন্তর্বাস খুলতে বলা হয়েছে। এমনই অভিযোগ করলেন কেরালার এক ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্টান্স টেস্ট (নিট) পরীক্ষার্থী। ১৭ জুলাই তিনি পরীক্ষা দিয়েছেন। তার পরই পুলিশ কাছে এই অন্তর্বাস খোলা নিয়ে অভিযোগ করেছেন ওই পরীক্ষার্থী। কোল্লামের আয়ুরে মার থোমা ইনস্টিটিউট অফ ইনফর্মেশন অ্যান্ড টেকনোলজি শিক্ষাকেন্দ্রে সিট পড়েছিল বলে জানান ওই পরীক্ষার্থী।

সেখানেই তাঁকে অন্তর্বাস খুলতে বাধ্য করা হয়েছিল বলে ওই পরীক্ষার্থীর অভিযোগ। এই পরীক্ষার জন্য ড্রেস কোড ঠিক করে দিয়েছিল জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা। মেডিক্যালে ভর্তির জন্য সর্বভারতীয় পরীক্ষা জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থাই নিয়ে থাকে। তারা কোথাও অন্তর্বাস খুলিয়ে পরীক্ষার্থীর তল্লাশি নেওয়ার কথা বলেনি। এমনটাই অভিযোগ ওই নারী পরীক্ষার্থীর।

ওই পরীক্ষার্থীর হয়ে কোল্লাম গ্রামীণ পুলিশের কাছে অভিযোগটি দায়ের করেছেন তার অভিভাবকরা। তারা জানিয়েছেন, শুধু ওই পরীক্ষার্থীই নয়। এভাবে অনেক পরীক্ষার্থীকেই তল্লাশি করেছেন পরীক্ষাকেন্দ্রের লোকজন। যার ফলে পরীক্ষা দিতে গিয়ে রীতিমতো মুষড়ে পড়েন পরীক্ষার্থীরা। অনেকেই চোখের জল ফেলতে ফেলতে বাড়ি গিয়েছেন বলে অভিযোগকারী পরীক্ষার্থী পুলিশকে জানিয়েছেন।

অভিযোগকারী পরীক্ষার্থীর আরও অভিযোগ, পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রের একটি ঘরে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই তাদের অন্তর্বাস খুলতে বাধ্য করা হয়। কিছু পরীক্ষার্থীর কাছে আবার পরীক্ষাকেন্দ্রের লোকজন শাল থেকে অন্যান্য জিনিসও দাবি করেছেন। সেই দাবি পূরণ করতে বাধ্য হয়েছেন পরীক্ষার্থীদের অভিভাবকরা।

এনিয়ে পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে অভিযোগ জানানোরও চেষ্টা করেছিলেন বলেই অভিযোগকারিণী পুলিশকে জানিয়েছেন। তার অভিযোগ, ‘অভিযোগ জানাতে গেলে, জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থার প্রতিনিধিরা পালটা প্রশ্ন করেন, তাদের ভবিষ্যৎ আগে। নাকি অন্তর্বাস খুলিয়ে তল্লাশির ব্যাপারে অভিযোগ জানানোটা বড়?’ এই অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

কোল্লাম গ্রামীণ পুলিশ জেলার সুপার কেবি রবি বলেন, ‘আমরা এক পরীক্ষার্থীর অভিভাবকদের থেকে লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশের একটি দল ওই পরীক্ষার্থীর বয়ানও নথিবদ্ধ করেছে। ঘটনার জেরে মামলা শুরু হয়েছে। তদন্ত চালিয়ে প্রকৃত দোষী কে তা দেখা হচ্ছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

বিষয়ঃ ভারত

Share This Article

ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হবে স্বাস্থ্যসেবা

কিছু না পেয়ে এখন পাঠ্যপুস্তকের ভুলকে ইস্যু বানাচ্ছে বিএনপি

শিগগিরই বাংলাদেশে ক্যাম্পাস খুলছে মালয়েশিয়ার ইউসিএসআই

বিএনপির যুগপৎ আন্দোলন:সময় না পেরুতেই বেকায়দায় আন্দোলনের সঙ্গীরা!

গণতন্ত্রের প্রতীক আফগান নারী কৌঁসুলিরা এখন স্পেনের শরণার্থী

নির্বাচন কমিশনে চিরুনি অভিযান:সর্ষেই ভুত!

পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে প্রয়োজনীয় ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

যুক্তরাষ্ট্রে নারী কাউন্সিলরকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্র বাংলাদেশ বিরোধী অপপ্রচার প্রচেষ্টায় গুরুত্ত্ব দিচ্ছে না!

বিশ্বকাপে বাংলাদেশের উন্মাদনার কথা জানতেন মেসি


ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪

ইউক্রেনকে যুক্তরাজ্যও দেবে না যুদ্ধবিমান

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণের দায় স্বীকার তালেবানের

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ১৭, আহত ৯০

যুদ্ধ জাহাজ চাইলো ইউক্রেন, জার্মান বললো এটা বাড়াবাড়ি

ইউক্রেন যুদ্ধের বর্ষপূর্তির মাসে রাশিয়া যাচ্ছেন চীনের শীর্ষ কূটনীতিক

ঋণ পেতে আইএমএফের কঠিন সব শর্ত মেনে নিল পাকিস্তান

পাকিস্তানে পেট্রোলের লিটার আড়াইশ, ডলার ২০৮ রুপি

দুই বছর আগেই নির্বাচনী প্রচারণায় ট্রাম্প

দলের চেয়ারম্যানকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করলেন সুনাক

২৬ দিনে ৫৫ মৃত্যুদণ্ড কার্যকর ইরানে

৮২ হাজার কর্মী নেবে ইতালি সরকার