খালেদা জিয়ার প্রতীকী সাজ: যে কারণে স্কুলের প্রধান শিক্ষককে শোকজ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১১, রবিবার, ২ এপ্রিল, ২০২৩, ১৯ চৈত্র ১৪৩০

নড়াইলের লোহাগড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে 'দি লিটল সেইন্ট ইন্টারন্যাশনাল স্কুল'র এক শিক্ষার্থী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতীকী সাজ নিয়েছিল। এমন একটি ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।'লিটল সেইন্ট ইন্টারন্যাশনাল স্কুল'র ডিসপ্লেটি মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সঙ্গে সঙ্গতিপূর্ণ না হওয়ায় জনমনে দেখা দেয় বিরূপ প্রতিক্রিয়া। এতে উপজেলা প্রশাসনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ায় প্রধান শিক্ষক মো. তসলিম উদ্দিনকে শোকজ করা হয়।

কারণ দর্শানোর চিঠিটিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপরই বিষয়টি নিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলে অতিরঞ্জিত করছে একটি মহল। বিশেষ করে বিএনপি-জামায়াত ঘরানার শিক্ষকরা এ নিয়ে ভুল বা মিথ্যা তথ্য ছড়াচ্ছেন। ফেসবুকে নিয়মিত পোস্ট দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন কেউ কেউ।

সংশ্লিষ্টরা জানান, বেগম খালেদা জিয়া বর্তমানে সাজাপ্রাপ্ত একজন আসামি। তিনি এতিমের অর্থ আত্মসাৎ মামলায় সাজা ভোগ করছেন। একজন আসামিকে কুচকাওয়াজে প্রদর্শন করা অবশ্যই কুরুচিপূর্ণ উপস্থাপন এবং নৈতিকভাবেও অশোভন । ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে এমন একজন ব্যক্তির প্রতীকী সাজ গ্রহণ সমাজের অবক্ষয় প্রমাণ করে।ফলে তা অবশ্যই অনুচিৎ হয়েছে বলেও জানান তারা।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত ডিসপ্লে প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়েছিল বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। তাই স্বাধীনতা দিবসের সঙ্গে সঙ্গতিপূর্ণ না হওয়ায় ওই স্কুলের প্রধান শিক্ষককে এমন শোকজ দেয়া হয় বলে জানান ইউএনও।

Share This Article


চট্রগ্রাম মেডিকেলের অজ্ঞাত লাশকে শিক্ষার্থীদের লাশ বলে চালানোর চেষ্টা!

শিক্ষার্থীদের পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান ফখরুলের: পাশে দাঁড়িয়েছে কি বিএনপি?

ঢাকা কলেজের ছাত্রের প্রাণহানি, সারা দেশে নিন্দার ঝড়

শিবির-ছাত্রদলের নির্মমতা: চট্টগ্রামে ছাদ থেকে ফেলে দেয়া হয় ১৫ ছাত্রলীগ কর্মীকে

আমরা সরকার পতন করেই ঘরে ফিরবো: গাজীপুর থেকে আগত শিবির কর্মী

কোটা আন্দোলনে জামায়াত-শিবির অনুপ্রবেশ, শিক্ষকদের মারধর

প্রধানমন্ত্রী'র বক্তব্যের মর্মার্থ বিকৃত করলো কারা

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

ঢাবি ক্যাম্পাসে যেভাবে জড়ায় ছাত্রলীগ

'রাজাকার' পরিচয় দিতে একবারও লজ্জা হলো না তাদের