খালেদা জিয়ার প্রতীকী সাজ: যে কারণে স্কুলের প্রধান শিক্ষককে শোকজ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১১, রবিবার, ২ এপ্রিল, ২০২৩, ১৯ চৈত্র ১৪৩০

নড়াইলের লোহাগড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে 'দি লিটল সেইন্ট ইন্টারন্যাশনাল স্কুল'র এক শিক্ষার্থী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতীকী সাজ নিয়েছিল। এমন একটি ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।'লিটল সেইন্ট ইন্টারন্যাশনাল স্কুল'র ডিসপ্লেটি মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সঙ্গে সঙ্গতিপূর্ণ না হওয়ায় জনমনে দেখা দেয় বিরূপ প্রতিক্রিয়া। এতে উপজেলা প্রশাসনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ায় প্রধান শিক্ষক মো. তসলিম উদ্দিনকে শোকজ করা হয়।

কারণ দর্শানোর চিঠিটিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপরই বিষয়টি নিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলে অতিরঞ্জিত করছে একটি মহল। বিশেষ করে বিএনপি-জামায়াত ঘরানার শিক্ষকরা এ নিয়ে ভুল বা মিথ্যা তথ্য ছড়াচ্ছেন। ফেসবুকে নিয়মিত পোস্ট দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন কেউ কেউ।

সংশ্লিষ্টরা জানান, বেগম খালেদা জিয়া বর্তমানে সাজাপ্রাপ্ত একজন আসামি। তিনি এতিমের অর্থ আত্মসাৎ মামলায় সাজা ভোগ করছেন। একজন আসামিকে কুচকাওয়াজে প্রদর্শন করা অবশ্যই কুরুচিপূর্ণ উপস্থাপন এবং নৈতিকভাবেও অশোভন । ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে এমন একজন ব্যক্তির প্রতীকী সাজ গ্রহণ সমাজের অবক্ষয় প্রমাণ করে।ফলে তা অবশ্যই অনুচিৎ হয়েছে বলেও জানান তারা।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত ডিসপ্লে প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়েছিল বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। তাই স্বাধীনতা দিবসের সঙ্গে সঙ্গতিপূর্ণ না হওয়ায় ওই স্কুলের প্রধান শিক্ষককে এমন শোকজ দেয়া হয় বলে জানান ইউএনও।

Share This Article


উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!

উপজেলা নির্বাচন নিয়ে সংকটে বিএনপি: প্রকাশ্য বিদ্রোহ!

ফের কূটনীতিকদের দৌড়ঝাঁপ: ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের তৎপরতা শুরু!

বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কি কমেছে?

দেশের মানুষের ‘নিরাপত্তা’ নিয়ে ইউনুসের দুশ্চিন্তা: সোশ্যাল মিডিয়ায় হাস্যরস!

মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!

কখনোই যাকাত-ফেতরা দেননা ড. ইউনুস!

বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা ছিলো না বলেই সরকার পতন হয়নি: শিবির সভাপতি

পুরস্কার নিয়ে ড. ইউনূসের চালাকিতে ইউনেস্কোর বিস্ময়!

মুজিবনগর সরকারের দক্ষতায় ৯ মাসে হানাদার মুক্ত হয় বাংলাদেশ

সামরিক শাসকের অধীনে রাজনীতিতে যুক্ত হওয়া ইউনূসের মুখে গণতন্ত্র!