লেভান্ডোভস্কি জোড়া গোলে ধরাছোঁয়ার বাইরে বার্সেলোনা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:১৫, রবিবার, ২ এপ্রিল, ২০২৩, ১৯ চৈত্র ১৪৩০
  • লা লিগার শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা।

লড়াইটা টেবিলের এক নম্বর দলের সাথে বিশ নম্বর দলের। যা হওয়ার তাই হয়েছে, তলানিতে থাকা এলচেকে লড়াইয়ের সুযোগই দেয়নি জাভি হার্নান্দেজের দল। গোল উৎসব করে প্রতিপক্ষের মাঠে ৪-০ গোলে জিতেছে জাভির দল। জোড়া গোল করেছেন লেভান্ডোভস্কি। জালের দেখা পেয়েছেন আনসু ফাতি ও ফেরান তরেস। এই জয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সা এখন ১৫ পয়েন্ট এগিয়ে।

ম্যাচের ৫৯ শতাংশ সময় বল পায়ে রাখা বার্সা গোলমুখে শট নেয় ১২টি। এর মধ্যে লক্ষ্যে ছিল ছয়টি। অন্যদিকে, এলচে ১৫টি শট নিয়ে দুটি রাখতে পারে লক্ষ্যে।

ম্যাচের প্রথম সুযোগের জন্য বার্সার অপেক্ষা করতে হয় ২০ মিনিট পর্যন্ত। মার্কোস আলোনসোর ফ্রি কিকে দারুণ হেডে লেভাকে বাড়ান আরাউহো। প্রথম চেষ্টায় শট নিতে না পারলেও বল দখলে রেখে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন লেভা। ৪০ মিনিটে দুর্দান্ত এক সুযোগ হাতছাড়া করেন পোলিশ স্ট্রাইকার, এতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে ৫৫তম মিনিটে আনসু ফাতি ব্যবধান দ্বিগুণ করেন। তরেসের পাসে ডি বক্সের বাইরে থেকে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন তিনি। ফাতির ১১ মিনিট পর বার্সেলোনাকে তৃতীয় গোল এনে দেন লেভা। গাভির কাছ থেকে পাওয়া বল নিয়ে ডি বক্সে ঢুকে বল জালে পাঠান তিনি। এবারের লা লিগায় এটি তার ১৭তম, আর সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭তম গোল। পাঁচ মিনিট পর তোরেস বাঁ দিকের কোনাকুনি শটে মৌসুমের তৃতীয় লিগ গোল করেন। এরপর বাকি সময়ে আর কোন গোল না হওয়ায় ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলানা।

আগামী বুধবার এই বছরের চতুর্থ এল ক্লাসিকোতে রিয়ালের মুখোমুখি হবে বার্সা। ১-০ গোলের লিড নিয়ে কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগ খেলবে তারা। ২৭ ম্যাচ শেষে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। এক ম্যাচ কম খেলে রিয়ালের পয়েন্ট ৫৬। ব্যবধান কমানোর লক্ষ্যে রোববার রিয়াল ভায়াদোলিদকে স্বাগত জানাবে মাদ্রিদ ক্লাব।

Share This Article

পর্যাপ্ত বিনিয়োগ সংগ্রহ করতে না পারায় প্রথম স্ত্রী রুশ তরুণী 'ফরোস্টেনকো’কে ডিভোর্স দেন ইউনূস!

এবার পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

ড. ইউনূস ও তার স্ত্রীর নামে আলিশান বাড়িসহ দেশে-বিদেশে বিপুল সম্পদের খোঁজ!

বিনা চিকিৎসায় মারা যান গ্রামীণ ব্যাংকের প্রথম ঋণগ্রহীতা সুফিয়া খাতুন

আগুনে ছুড়ে ফেলা রিজভীর শালটি ভারতের নয়, দেশীয় খাদি শাল

এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী

জিএম কাদেরকে শত কোটি টাকার লিগ্যাল নোটিশ

‘যারা পণ্য বর্জনের ডাক দিয়েছেন, তাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি পরেন’

গণহত্যা দিবসে সমাবেশ করবে আওয়ামী লীগ

স্বাধীনতার ঘোষণাপত্র পাল্টে যেভাবে নিজের নামে চালিয়েছেন মেজর জিয়া