মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত আসলে ঘরে বসে থাকব না

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫৫, শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯

মুক্তিযুদ্ধ-স্বাধীনতা-বঙ্গবন্ধু-গণমাধ্যমকে অপবিত্র এবং অসম্মান করলে দেশের মানুষ তা রুখে দেবে, বলে মনে করছে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

বীর মুক্তিযোদ্ধা ও সংস্কৃতিকর্মীদের নিয়ে এক প্রতিবাদী মানবন্ধন থেকে শুক্রবার (৩১ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে 'প্রথম আলোর দেশ ও স্বাধীনতাবিরোধী অপসাংবাদিকতার বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধনে সংগঠনের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের জননন্দিত কণ্ঠশিল্পী রফিকুল আলম বলেন, 'সাংবাদিকতার সাথে রাজনীতি করতে গিয়ে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জাতির পিতা বঙ্গবন্ধুকে অসম্মান করবেন না, মানুষকে অসত্য তথ্য দিয়ে গণমাধ্যমকেও অপবিত্র করবেন না। ভালো হবে না। আমাদের মৌলিক বিষয়ের ওপর আঁচড় দিলে সহ্য করা হবে না। প্রয়োজনে মুক্তিযুদ্ধের সময়ের মতো আবার মুখে বাঁশি নেব, কোটি কোটি দেশপ্রেমিক মানুষ স্বাধীনতার সম্মান রাখতে, গণমাধ্যমকে পবিত্র রাখতে ছুটে আসবে।'

এ সময় উপস্থিত সংবাদমাধ্যমের কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সাংবাদিকরা চক্রান্ত্রকারীদের দ্বারা ব্যবহৃত হবেন না। সাংবাদিকতা পবিত্র পেশা। মিথ্যা নয় ঠিক সংবাদ পরিবেশন করুন। মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করলে আমরা ঘরে বসে থাকবো না।

একুশে পদকে ভূষিত স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের জননন্দিত আরেক কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল বলেন, স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে শিশুর হাতে ১০ টাকা দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশনের জন্য প্রথম আলো পত্রিকার দায়ীদেরকে বিচারের আওতায় আনতে হবে। সমাজের সবার পক্ষ থেকে এই দেশবিরোধী মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

আরেক একুশে পদকপ্রাপ্ত শিল্পী ডা. অরূপ রতন চৌধুরী বলেন, জাতিকে হেয় এবং বিভ্রান্তকারী হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সম্মান বজায় রাখতে সাংবাদিকতার নামে রাষ্ট্র ও সমাজবিরোধী চক্রান্ত সাংবাদিকরাও মেনে নেবে না। কোনো মানুষই মেনে নেবে না। আইন অনুযায়ী এ ধরনের অপরাধের বিচার হবে।

স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন টয়েলের সঞ্চালনায় পরিষদ সভাপতি জিন্নাত আলী জিন্না, আওয়ামী লীগ নেতা এম এ করিম, সৌদি আরব আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আনিসুর রহমান, অভিনয় শিল্পী তানভীন সুইটি, দোলাসহ সংগঠনের সদস্যদের সাথে বীর মুক্তিযোদ্ধা, পেশাজীবি, শিক্ষক, ছাত্ররা মানববন্ধনে স্বাধীনতা ও সাংবাদিকতার সম্মান বজায় রাখা ও অপসাংবাদিকতার দাবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে যোগ দেন।

Share This Article


পণ্যের দাম ঠিক রাখতে নেয়া হচ্ছে বিকল্প ব্যবস্থা: প্রতিমন্ত্রী

হজ ব্যবস্থাপনা সংক্রান্ত জাতীয় ও নির্বাহী কমিটি গঠন

৭ অঞ্চলে তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

মন্ত্রণালয়ের সুনাম বাড়াতে সবাইকে কাজ করতে হবে: প্রতিমন্ত্রী

আন্তর্জাতিক শান্তি রক্ষায় ব্যর্থ হয়েছে নিরাপত্তা পরিষদ: জাতিসংঘে ইরান

ঈদের আমেজ ব্যাংকপাড়ায়

আজ থেকে স্বাভাবিক নিয়মে চলবে ব্যাংকের লেনদেন

উপজেলা নির্বাচনে জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ: স্থানীয় সরকারমন্ত্রী

ইসরায়েলে হামলা নয়, ইরানকে সতর্কবার্তা বাইডেনের

শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল সাড়ে ৪ হাজার পরিবার

ফাঁকা হচ্ছে ঢাকা, সতর্ক অবস্থানে পুলিশ

প্রধানমন্ত্রী দিলেন নৌকা, পেলেন ব্রাজিলের জার্সি