ভোট এলে শীতের পাখির মতো ধান খেতে আসে বিএনপি: তথ্যমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২১, শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা-বন্যাসহ কোনো দুর্যোগে বিএনপিকে দেখা যায়নি। তারা কারো দরজায় একমুঠো চালও নিয়ে যায়নি। কিন্তু ভোট এলে শীতের পাখির মতো ধান খেতে তাদের আবার এলাকায় দেখা যাবে। করোনাকালে সরকার বিনা পয়সায় টিকা দিয়েছে। মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেছে। আমার পারিবারিক দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে পৌনে দুই কোটি টাকার ত্রাণ দিয়েছি রাঙ্গুনিয়ায়।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভাসহ ছয়টি ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের নেতৃত্বে আজকে দেশ বদলে গেছে। প্রত্যেকটি ইউনিয়নে কয়েক হাজার মানুষ সরকারের নানা সামাজিক কর্মসূচির উপকারভোগী। গ্রামের প্রত্যেকটি ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। শুধু মূল সড়ক নয়, এখন মানুষের ঘরে ঢোকার রাস্তাও পাকা হয়েছে। গ্রামে-গঞ্জে, হাটে-ঘাটে মাঠে সাধারণ মানুষের কাছে সরকারের এসব উন্নয়নের কথা তুলে ধরতে হবে।

তিনি বলেন, গত ১৪ বছরে রাঙ্গুনিয়াসহ সারাদেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে। ২০০৯ সালে যখন আমি প্রথম এমপি নির্বাচিত হই, তখন আমার বাড়িতেও বিদ্যুৎ সংযোগ ছিল না। আজকে ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। রাঙ্গুনিয়ার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে সারাদিন লেগে যেত, এখন এক ঘণ্টায় যাতায়াত করা যায়। এসব উন্নয়ন আগে যারা রাঙ্গুনিয়া থেকে ভোট নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন তারা করেননি।

তিনি আরো বলেন, রাঙ্গুনিয়ায় এমন একটি স্কুল, কলেজ, মাদরাসা নেই যেটিতে নতুন বিল্ডিং হয়নি। এমন কোনো মসজিদ, মন্দির, প্যাগোডা নেই যেটি কয়েক দফা উন্নয়ন বরাদ্দ পায়নি। সারাদেশে যে উন্নয়ন হয়েছে, সবগুলো সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কারণে।

উপস্থিত তৃণমূলের নেতাদের উদ্দেশে ড. হাছান মাহমুদ বলেন, তৃণমূলের নেতারাই আওয়ামী লীগের প্রাণ। দলের রক্ত সঞ্চালন করেন আপনারাই। গ্রামে-গঞ্জে মহল্লায় আমাদের দলকে আপনারাই ধরে রেখেছেন দীর্ঘদিন।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মোনাফ সিকদারের সভাপতিত্বে এবং আওয়ামী লীগ নেতা এমরুল করিম রাশেদ ও মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় প্রতিনিধি সভায় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, আবুল কাশেম চিশতী, শাহজাহান সিকদার, মোহাম্মদ আলী শাহ, ইদ্রিছ আজগর, জহির আহমদ চৌধুরী, আকতার হোসেন খান, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, ইকবাল হোসেন, আবু তাহের, ইউপি চেয়ারম্যান শফিউল আলম, নুর উল্লাহ, মুজিবুল হক হিরু প্রমুখ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ঈশ্বরদীতে ট্রেন চলাচল স্বাভাবিক

জিম্মি নাবিকদের উদ্ধারে জাহাজের মালিকপক্ষের নতুন ঘোষণা

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ একই সুতোয় গাঁথা: সিসিক মেয়র

রাজধানীসহ ১৮ জেলায় এখন সুলভ মূল্যে দুধ ডিম মাংস বিক্রি হচ্ছে

শ্রদ্ধা-ভালোবাসায় শহিদদের স্মরণে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত

মুক্তিযুদ্ধের প্রকল্প বানিয়ে স্বর্ণপদক জয় করেছে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন কিশোরী অর্চিতা শ্বেতা ও রিফাইয়া ফয়সাল -ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধ নিয়ে প্রকল্প বানিয়ে বাংলাদেশি বংশোদ্ভূত দুই মার্কিন কিশোরীর স্বর্ণপদক জয়

পশ্চিমাঞ্চলের ১৪ হাজার টিকিট বিক্রি শেষ ৩ ঘণ্টায়

ঢাকায় ভুটানের রাজা জিগমে খেসার

ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ

বাংলাদেশের ব্যাটিং দেখে হতাশ রাজ্জাক

নতুন প্রজন্মের কাছে বীর মুক্তিযোদ্ধাদের গল্প পৌঁছে দিতে হবে