আর্জেন্টিনাকে হারানো সৌদি কোচ রেনার্ডের পদত্যাগ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩০, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯

সৌদি আরবের কোচ হিসেবে বেশ ভালোই করছিলেন হার্ভে রেনার্ড। তবে এবার কোচের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। তার তত্ত্বাবধানেই কাতার বিশ্বকাপে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে তাদের প্রথম ম্যাচে হারিয়ে দিয়েছিল সৌদি আরব। বার্তা সংস্থা এএফপির খবরে এ তথ্য জানানো হয়েছে।

 

সৌদি অ্যারাবিয়ান ফুটবল ফেডারেশন (এসএএফএফ) গত মঙ্গলবার জানিয়েছে, রেনার্ড সৌদি আরবের দায়িত্ব ছেড়ে ফ্রান্স জাতীয় নারী দলের দায়িত্ব নিয়েছেন। যারা নারী বিশ্বকাপে খেলতে প্রস্তুতি নিচ্ছে। রেনার্ডের অনুরোধে সৌদি ফুটবল ফেডারেশন রাজি হয়েছে তার চুক্তি ভেঙে তাকে ছেড়ে দিতে।

এ বিষয়ে এক বিবৃতিতে এসএএফএফ জানায়, আইনগতভাবে দুইপক্ষ একমত হয়ে চুক্তি সমাপ্ত করা হয়েছে। সৌদি অ্যারাবিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি ও বোর্ড অব ডিরেক্টরস রেনার্ডের ক্যারিয়ারের উত্তোরোত্তর সাফল্য কামনা করেছেন।

আগামী ২০ জুলাই থেকে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে শুরু হতে যাচ্ছে ফিফা নারী ফুটবল বিশ্বকাপ-২০২৩। এই বিশ্বকাপকে সামনে রেখে নিজ দেশের নারী দলের দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয় রেনার্ডকে। তাইতো তিনি সৌদির লোভনীয় পদ ছেড়ে দেন দেশের জন্য।

৫৪ বছর বয়সী রেনার্ড ২০১৯ সালের জুলাই মাসে সৌদি আরবের কোচের দায়িত্ব নেন। তার তত্ত্বাবধানেই বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ২-১ ব্যবধানের ঐতিহাসিক জয় পেয়েছিল গ্রিন ফ্যালকনসরা। গত মঙ্গলবার তার তত্ত্বাবধানে বলিভিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলে সৌদি আরব। ওই ম্যাচে তারা ২-১ গোলে হার মানে।

ম্যাচ শেষে রেনার্ড বলেন, ‘গেল চার বছরে সৌদি আরবের সবার কাছ থেকে যে সমর্থন ও সহযোগিতা পেয়েছি সেটার জন্য সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি মনে করি দলের জন্য সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। সত্য বলতে, আমি আসলে দলকে আর সামনে নিয়ে যেতে পারছিলাম না। সে কারণেই দায়িত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিই। আরও একবার সবাইকে ধন্যবাদ। সৌদি আরবে সময়টা দুর্দান্ত ছিল।’

বিষয়ঃ ফিফা

Share This Article


এনজোর গোল ‘কেড়ে নিয়ে’ যা বললেন মেসি

ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি অপ্রতিরোধ্য কলম্বিয়া

কানাডাকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকা ব্যর্থতায় ছাঁটাই প্যারাগুয়ে কোচ

দেশে আন্তর্জাতিক মানের ২০-২৫ জনের বাইরে ক্রিকেটার নেই: সাইফুদ্দিন

বিশ্বকাপ জয়ের পরের ম্যাচেই রাজাদের কাছে ভারতের আত্মসমর্পণ

দাবার কোর্টেই হার্ট অ্যাটাক, মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর

এমি মার্টিনেজের বীরত্বে সেমিতে আর্জেন্টিনা

টি-২০ অলরাউন্ডার র‍্যাংকিংয়ে বড় পরিবর্তন

কোয়ার্টার ফাইনালে কঠিন পরীক্ষায় ব্রাজিল

পয়েন্ট ভাগাভাগি করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

বিশ্বকাপের সেরা একাদশে ভারতের ৬, নেই দক্ষিণ আফ্রিকার কেউ