আর্জেন্টিনাকে হারানো সৌদি কোচ রেনার্ডের পদত্যাগ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩০, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯

সৌদি আরবের কোচ হিসেবে বেশ ভালোই করছিলেন হার্ভে রেনার্ড। তবে এবার কোচের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। তার তত্ত্বাবধানেই কাতার বিশ্বকাপে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে তাদের প্রথম ম্যাচে হারিয়ে দিয়েছিল সৌদি আরব। বার্তা সংস্থা এএফপির খবরে এ তথ্য জানানো হয়েছে।

 

সৌদি অ্যারাবিয়ান ফুটবল ফেডারেশন (এসএএফএফ) গত মঙ্গলবার জানিয়েছে, রেনার্ড সৌদি আরবের দায়িত্ব ছেড়ে ফ্রান্স জাতীয় নারী দলের দায়িত্ব নিয়েছেন। যারা নারী বিশ্বকাপে খেলতে প্রস্তুতি নিচ্ছে। রেনার্ডের অনুরোধে সৌদি ফুটবল ফেডারেশন রাজি হয়েছে তার চুক্তি ভেঙে তাকে ছেড়ে দিতে।

এ বিষয়ে এক বিবৃতিতে এসএএফএফ জানায়, আইনগতভাবে দুইপক্ষ একমত হয়ে চুক্তি সমাপ্ত করা হয়েছে। সৌদি অ্যারাবিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি ও বোর্ড অব ডিরেক্টরস রেনার্ডের ক্যারিয়ারের উত্তোরোত্তর সাফল্য কামনা করেছেন।

আগামী ২০ জুলাই থেকে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে শুরু হতে যাচ্ছে ফিফা নারী ফুটবল বিশ্বকাপ-২০২৩। এই বিশ্বকাপকে সামনে রেখে নিজ দেশের নারী দলের দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয় রেনার্ডকে। তাইতো তিনি সৌদির লোভনীয় পদ ছেড়ে দেন দেশের জন্য।

৫৪ বছর বয়সী রেনার্ড ২০১৯ সালের জুলাই মাসে সৌদি আরবের কোচের দায়িত্ব নেন। তার তত্ত্বাবধানেই বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ২-১ ব্যবধানের ঐতিহাসিক জয় পেয়েছিল গ্রিন ফ্যালকনসরা। গত মঙ্গলবার তার তত্ত্বাবধানে বলিভিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলে সৌদি আরব। ওই ম্যাচে তারা ২-১ গোলে হার মানে।

ম্যাচ শেষে রেনার্ড বলেন, ‘গেল চার বছরে সৌদি আরবের সবার কাছ থেকে যে সমর্থন ও সহযোগিতা পেয়েছি সেটার জন্য সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি মনে করি দলের জন্য সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। সত্য বলতে, আমি আসলে দলকে আর সামনে নিয়ে যেতে পারছিলাম না। সে কারণেই দায়িত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিই। আরও একবার সবাইকে ধন্যবাদ। সৌদি আরবে সময়টা দুর্দান্ত ছিল।’

বিষয়ঃ ফিফা

Share This Article

মিয়ানমারের ২৮৮ সেনা ও বিজিপি সদস্যদের হস্তান্তর

কোনো প্রার্থীর প্রচারে থাকলে এমপিদের বিরুদ্ধেও ব্যবস্থা: ইসি আলমগীর

‘প্রার্থিতা নিয়ে মন্ত্রী-এমপিদের স্বজনরা দলীয় নির্দেশনা না মানলে ব্যবস্থা’

মার্কিন হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

ইরানের সঙ্গে বাণিজ্য নিয়ে পাকিস্তানকে সতর্ক করল যুক্তরাষ্ট্র

পাটশিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে : নানক

বাংলাদেশ ও মরিশাসের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়ে আলোচনা

উপপ্রতিরক্ষামন্ত্রী তিমুর ইভানভ

রাশিয়ায় দুর্নীতির অভিযোগে উপপ্রতিরক্ষামন্ত্রীকে গ্রেপ্তার

ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত