ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০০ টাকা কমেছে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫০, বুধবার, ২৯ মার্চ, ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান বলেছেন, দেশব্যাপী অভিযান এবং তৎপরতার কারণে ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০০ টাকা কমেছে। অন্যান্য বছর রমজান মাসে ভোগ্যপণ্যের বাজারে অস্থিরতা দেখা গেলেও এবার বাজার স্থিতিশীল রয়েছে।

এএইচএম সফিকুজ্জামান বার্তা সংস্থা বাসসকে বলেন, মুরগির দাম অযৌক্তিভাবে বেড়ে যাওয়ায় ২৮০ টাকা কেজি বিক্রি হচ্ছিল। এর পরিপ্রেক্ষিতে আমরা দেশব্যাপী অভিযান পরিচালনার পাশাপাশি সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে নানা উদ্যোগ নিই। এর ফলস্বরূপ পোলট্রি মুরগি এখন ১৮০ টাকায় বিক্রি হচ্ছে। কেজিতে ১০০ টাকা কমেছে।

তিনি বলেন, রমজানে ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল রয়েছে। প্রতিদিন দেশের বিভিন্ন এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করছে। বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে রমজান মাসজুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।  

তিনি আরও বলেন, অনেক সময় পোশাকের স্টিকার পরিবর্তন করে বেশি দামে বিক্রি করার অভিযোগ পাওয়া যায়। কিন্তু এবারের ঈদে যেন এ ধরনের ঘটনা না ঘটে এজন্য আমরা আগামী বৃহস্পতিবার সংশ্লিষ্ট ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করব। কোনো বিক্রেতার বিরুদ্ধে এমন অভিযোগের সত্যতা মিললে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  

উল্লেখ্য, ব্রয়লার মুরগির দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সম্প্রতি জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর চারটি বড় পোলট্রি কোম্পানি কাজী ফার্মস লিমিটেড, সিপি বাংলাদেশ, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড এবং প্যারাগন পোলট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের সঙ্গে বৈঠক করে। সেখানে এই চার কোম্পানি মুরগির দাম কমানোর ঘোষণা দেয়। এরপর খুচরা পর্যায়ে পোলট্রি মুরগির দাম কমতে শুরু করে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ঘণ্টায় ১২০ কিমি গতিতে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’

চার অঞ্চলে হতে পারে ঝড়বৃষ্টি

প্রেসিডেন্ট রাইসিকে ইরানের মাশহাদে দাফন

গাজায় আগ্রাসন জোরদার ইসরায়েলের, নিহত অর্ধশতাধিক

ইংরেজি মিডিয়াম স্কুলে বিকৃত ইতিহাস পড়ানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং শুরু: বাণিজ্য প্রতিমন্ত্রী

সোনার দাম কমলো

পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে: প্রধানমন্ত্রী

রাইসিকে তার নিজ শহরে দাফন করা হচ্ছে

গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী

নৌপথে নজরদারি বাড়ানোর নির্দেশ

এমপি আনার অপরাধী হলে তদন্তে বের হয়ে আসবে: ওবায়দুল কাদের