সাংবাদিকতার সাথে ষড়যন্ত্র যুক্ত হলে আমরাও ছেড়ে দিব না : নানক

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৩৭, বুধবার, ২৯ মার্চ, ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

সাংবাদিকতার সাথে কোনো ষড়যন্ত্র যুক্ত হলে সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, সাংবাদিকতা নৈতিকতায় পরিপূর্ণ। সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। যদি সাংবাদিকতার সাথে কোনো ষড়যন্ত্র যুক্ত হয় তাহলে আমরাও ছেড়ে দিবো না। সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দিবই দিব ইনশাআল্লাহ।

বুধবার সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে দৈনিক প্রথম আলোর নির্লজ্জ মিথ্যাচার ও কল্পকাহিনীর প্রতিবাদে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 
 

জাহাঙ্গীর কবির নানক বলেন, মহান স্বাধীনতা দিবসে সবুজকে জাকির নাম দিয়ে (দৈনিক প্রথম আলোতে) সংবাদ ছাপা হয়েছে। কি কারণে? কি উদ্দেশ্যে ছাপলো? এই পত্রিকা সবসময় প্রিয় নেত্রী শেখ হাসিনা, বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

তিনি বলেন, এটি নতুন কোনো ষড়যন্ত্র নয়; যারা বাসন্তীকে জাল পড়িয়ে ছবি ছাপিয়ে বিশ্ববাসীকে একটি বার্তা দিয়েছিল। দেশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন উত্থাপনের ষড়যন্ত্রে করেছিল। সেই বাসন্তী ষড়যন্ত্র এখনো চলমান রয়েছে।

স্বাধীনতা দিবসের দিনে দৈনিক প্রথম আলোতে প্রকাশিত খবরটি ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতা দিবসে যে সংবাদ পরিবেশন করা হয়েছিল সংবাদ প্রতিবেদনটি প্রত্যাহার করে নিয়ে তারা প্রমাণ করেছে প্রতিদেনটি উদ্দেশ্যমূলক।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে শান্তির ধারায় দেশ যেভাবে এগিয়ে চলেছে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। উন্নয়ন-অগ্রগতি এবং শান্তির ধারাকে কোনোভাবে ব্যাহত করা যাবে না।

মহিলা আওয়ামী লীগ সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদক সম্পাদক শামসুন্নাহার চাপা। সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ইরানে কখন হামলা করা হবে জানাল ইসরায়েল

দৌলতদিয়া ফেরিঘাট: ভোগান্তি ছাড়াই কর্মস্থলে ফিরছে মানুষ

শিক্ষা হতে হবে আদর্শভিত্তিক: ভূমিমন্ত্রী

ইসরায়েলি হামলায় গাজায় আরও ৮৯ জনের মৃত্যু

দিনে আসছে হাজার কো‌টি টাকার রেমিট্যান্স

চিকিৎসক দিনে কতজন রোগী দেখতে পারবেন, আইন করবে সরকার

ঈদযাত্রায় অভ্যন্তরীণ ফ্লাইটেও হাউসফুল

রমজানে সুলভ মূল্যে দুধ-ডিম ও মাংস পেল প্রায় ৬ লক্ষ মানুষ

রেলে ভোগান্তির জন্য দায়ী একজন দালালও যদি পাই, কঠোর ব্যবস্থা

মহাসড়কগুলোতে নেই যানজট, স্বস্তিতে ঈদ যাত্রা

টানা দুই দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা

বান্দরবানে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাব: স্বরাষ্ট্রমন্ত্রী