আমরা এলডিসিতে গ্রাজুয়েট হয়েছি: তথ্যমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩১, সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১৩ চৈত্র ১৪২৯

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে এক আমূল পরিবর্তন এসেছে। আমরা এলডিসিতে গ্রাজুয়েট হয়েছি। দেশে ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। বাংলাদেশ বর্তমানে বিশ্বের ৩৫তম বৃহৎ অর্থনীতির দেশ। আমাদের মাথাপিছু আয় বেড়েছে। এমনকি আমরা নিজেদের খাদ্য নিজেরাই জোগান দিচ্ছি।

সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোঁনারগাও হোটেলে ফ্লান্ডারস অ্যান্ড ওয়ালোনিয়া সংগঠন আয়োজিত বেলজিয়াম বাণিজ্য বিষয়ক সেমিনারে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন,  বাংলাদেশে রাজনৈতিক স্থিতিশীলতা আছে বলেই বিদেশ থেকে নতুন নতুন বিনিয়োগ আসছে। এই বিনিয়োগ আমাদের এগিয়ে নিয়ে যাচ্ছে উন্নত বাংলাদেশের দিকে।

তিনি আরো বলেন, বিশ্বের যেকোনো দেশ বা প্রতিষ্ঠানের জন্য বাংলাদেশ হতে পারে সম্ভাবনার নতুন দ্বার। আমাদের সেই সক্ষমতা রয়েছে। এখানে তথ্যপ্রযুক্তির ব্যাপক সম্ভাবনা রযেছে। বাংলাদেশে ১০০ ইকোনমিক জোন তৈরি হচ্ছে, জাপানসহ বিভিন্ন দেশের প্রতিষ্ঠান সেখানে উৎপাদন কার্যক্রম চালাতে পারবে।

ড. হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালে আমাদের নির্বাচনি ইশতেহার ছিল ডিজিটাল বাংলাদেশ। এখন আমাদের লক্ষ ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ। এখনকার মতো রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে আমরা দ্রুত সেখানে পৌঁছে যাবো।

সেমিনারে উপস্থিত ছিলেন- বেলজিয়ামের রাষ্ট্রদূত দিদিয়ের ভ্যানডারহাসেল্ট, ঢাকা চেম্বার অব কমার্সের সভাপতি মো. সামির সাত্তার, বেলজিয়ামের বাণিজ্য ও বিনিয়োগ কমিশনার বেবিথি দেসফোরেজ প্রমুখ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেই যানবাহনের চাপ

ঈদ নিরাপত্তায় যেসব পরামর্শ দিল পুলিশ

২০০ মেট্রিক টন খাদ্যপণ্য নিয়ে সেন্টমার্টিনে পৌঁছাল জাহাজ

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের শ্রদ্ধা

পবিত্র হজ আজ

২০২৩ সালে সম্মেলনের জোটে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

‘গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ যোগ দিলো বাংলাদেশ

শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল করলেন প্রধানমন্ত্রী

দ্বিপক্ষীয় সফরে ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী

খাদ্যপণ্য নিয়ে সেন্টমার্টিন যাবে বার আউলিয়া জাহাজ

বঙ্গবন্ধুর সমাধিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহাপরিচালকের শ্রদ্ধা

সাবেক ভ্যাট কমিশনার ওয়াহিদার দেশত্যাগে নিষেধাজ্ঞা

বর্তমানে খাদ্যের অভাবে মানুষ মারা গেছে এমন নজির দেশে নেই: খাদ্যমন্ত্রী