বাংলাদেশ এশিয়ায় নেতৃত্বদাতা দেশে পরিণত হয়েছে :মার্কিন যুক্তরাষ্ট্র

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১৫, সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১৩ চৈত্র ১৪২৯

ব্লিংকেন বলেন, বাংলাদেশের গর্ব করার অনেক অর্জন রয়েছে। সম্প্রতিকালে আমরা একসাথে কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করেছি। পালিয়ে আসা রোহিঙ্গাদের উদারভাবে স্বাগত জানিয়ে বাংলাদেশ ঝুঁকিপূর্ণ শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য তার মানবিক অঙ্গীকার প্রদর্শন করেছে। 

 

বাংলাদেশে দ্রুতই এ অঞ্চলের নেতা হতে চলেছে এবং বাংলাদেশ মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আরো গভীরভাগে কাজ করবে বলে আশা প্রকাশ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিংকেন। বাংলাদেশের স্বাধীনতা দিবসে জনগণকে শুভেচ্ছা জানাতে গিয়ে এসব কথা বলেন ব্লিংকেন।

দেশটি আঞ্চলিক নেতা হয়ে উঠছে উল্লেখ করে তিনি আরও বলেন, ক্রমবর্ধমান অর্থনীতি ও সুশিক্ষিত জনশক্তির সমন্ময়ে বাংলাদেশ দ্রুত আঞ্চলিক নেতা হয়ে উঠছে।

এছাড়া বাংলাদেশের গর্ব করার অনেক অর্জন রয়েছে। সম্প্রতিকালে আমরা একসাথে কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করেছি। পালিয়ে আসা রোহিঙ্গাদের উদারভাবে স্বাগত জানিয়ে বাংলাদেশ ঝুঁকিপূর্ণ শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য তার মানবিক অঙ্গীকার প্রদর্শন করেছে। এছাড়া জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং একটি উন্মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চল গঠনে আমরা অগ্রগতি অর্জন করেছি।

ব্লিংকেন বলেন, বাংলাদেশের সঙ্গে গত ৫০ বছরের অংশীদারিত্ব ও  অর্জনে যুক্তরাষ্ট্র গর্বিত। বর্তমান যুগের বিভিন্ন ইস্যুতে আমাদের সহযোগিতার কারণে আমেরিকান ও বাংলাদেশিরা একসঙ্গে আরও শক্তিশালী হয়ে উঠেছে।

Share This Article


অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ নির্দেশনা

ড. ইউনূসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন

দায়িত্বহীনতার কারণে ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা: রেলমন্ত্রী

ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন

যেভাবে ইউনূসের ‘চতুর ঋণ’র ফাঁদে পড়তো গ্রামীণ নারীরা

১১ দিন বন্ধ থাকবে বাল্কহেড

ঈদের আগেই শ্রমিকদের বেতন দেয়ার নির্দেশ

‘বিএনপি নেতাদের স্ত্রীরা যেন ভারতীয় শাড়ি না পরেন’

ইউনেসকোর সম্মাননা নিয়ে মিথ্যাচার ড. ইউনূসের!

পুরস্কার নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন ড. ইউনূস : শিক্ষামন্ত্রী

কোনো মেজরের বাঁশির ফু-তে বাংলাদেশ স্বাধীন হয়নি : প্রধানমন্ত্রী

পদ্মা সেতু পরিদর্শন করলেন ভুটানের রাজা