বাংলাদেশ এশিয়ায় নেতৃত্বদাতা দেশে পরিণত হয়েছে :মার্কিন যুক্তরাষ্ট্র

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১৫, সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১৩ চৈত্র ১৪২৯

ব্লিংকেন বলেন, বাংলাদেশের গর্ব করার অনেক অর্জন রয়েছে। সম্প্রতিকালে আমরা একসাথে কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করেছি। পালিয়ে আসা রোহিঙ্গাদের উদারভাবে স্বাগত জানিয়ে বাংলাদেশ ঝুঁকিপূর্ণ শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য তার মানবিক অঙ্গীকার প্রদর্শন করেছে। 

 

বাংলাদেশে দ্রুতই এ অঞ্চলের নেতা হতে চলেছে এবং বাংলাদেশ মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আরো গভীরভাগে কাজ করবে বলে আশা প্রকাশ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিংকেন। বাংলাদেশের স্বাধীনতা দিবসে জনগণকে শুভেচ্ছা জানাতে গিয়ে এসব কথা বলেন ব্লিংকেন।

দেশটি আঞ্চলিক নেতা হয়ে উঠছে উল্লেখ করে তিনি আরও বলেন, ক্রমবর্ধমান অর্থনীতি ও সুশিক্ষিত জনশক্তির সমন্ময়ে বাংলাদেশ দ্রুত আঞ্চলিক নেতা হয়ে উঠছে।

এছাড়া বাংলাদেশের গর্ব করার অনেক অর্জন রয়েছে। সম্প্রতিকালে আমরা একসাথে কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করেছি। পালিয়ে আসা রোহিঙ্গাদের উদারভাবে স্বাগত জানিয়ে বাংলাদেশ ঝুঁকিপূর্ণ শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য তার মানবিক অঙ্গীকার প্রদর্শন করেছে। এছাড়া জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং একটি উন্মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চল গঠনে আমরা অগ্রগতি অর্জন করেছি।

ব্লিংকেন বলেন, বাংলাদেশের সঙ্গে গত ৫০ বছরের অংশীদারিত্ব ও  অর্জনে যুক্তরাষ্ট্র গর্বিত। বর্তমান যুগের বিভিন্ন ইস্যুতে আমাদের সহযোগিতার কারণে আমেরিকান ও বাংলাদেশিরা একসঙ্গে আরও শক্তিশালী হয়ে উঠেছে।

Share This Article


জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী

‘ঈদ স্পেশাল ট্রেন’ চলাচল শুরু আজ

৫ বছরের জন্য নেপালের জলবিদ্যুৎ আমদানি করবে সরকার

১৩ হাজার ৮৭৬ কোটি টাকার জ্বালানি তেল কিনবে সরকার

কাল থেকে চলবে ঈদ স্পেশাল ট্রেন

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী

আশা যোগাচ্ছে নেপালের বিদ্যুৎ

সাড়ে ১৮ হাজার পরিবার পাচ্ছে জমিসহ সেমিপাকা ঘর

‘কারুরত্ন’ হয়েছেন ঝিনাইদহের গোপেন্দ্র নাথ

সামাজিক সুরক্ষা ব্যবস্থা শক্তিশালী করতে বাংলাদেশকে সহায়তা দিচ্ছে এডিবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ

আমাদের গাফিলতি ছিল কি না তা দেখবো: স্বরাষ্ট্রমন্ত্রী