‘বিশৃঙ্খলা সৃষ্টি করতে রমজানেও কর্মসূচি দিয়েছে বিএনপি’

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৩০, শনিবার, ২৫ মার্চ, ২০২৩, ১১ চৈত্র ১৪২৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পবিত্র রমজানে এর আগে আমরা কখনো রাজনৈতিক আন্দোলন কর্মসূচি দিতে দেখিনি। কিন্তু বিএনপি রমজানেও কর্মসূচি ঘোষণা করেছে। এতে রমজানের মাহাত্ম্য, পবিত্রতা নষ্ট হয়েছে।

শনিবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় মিন্টো রোডে নিজ বাসভবনে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পবিত্র রমজানে অতীতে আন্দোলন হয়নি। কিন্তু বিএনপির কর্মসূচি দেখে মনে হচ্ছে, তারা রমজানের পবিত্রতা নষ্ট করছে, বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। রমজানেও বিএনপি মানুষকে স্বস্তি দিতে চায় না। ভোগান্তি সৃষ্টির জন্য রমজানেও কর্মসূচি দিয়েছে।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, রমজান এলেই কিছু অসাধু ব্যবসায়ী পণ্যের মূল্য বাড়ায়। সব পণ্যের মজুত প্রয়োজনের চেয়ে বেশি আছে। চাল, গম মজুত আছে ২০ লাখ টন। এরপরও ব্যবসায়ীরা পণ্যের মূল্য বাড়াচ্ছে।

সংকট যাতে তৈরি না হয় সে জন্য বিভিন্ন সংস্থা সক্রিয় রয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এখানে গণমাধ্যমের একটি ভূমিকা রয়েছে। ইউক্রেন যুদ্ধের কারণে সবকিছুর দাম বেড়েছে। ইউরোপে কোনো কোনো পণ্যের সংকট চলছে, আমাদের তা হয়নি। ফলে দাম বাড়ার কোনো যৌক্তিক কারণ নেই, প্রয়োজনে শাস্তির বিধান করা হবে।

Share This Article