পিটিআই-কে নিষিদ্ধ করছে শাহবাজ সরকার!

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪৭, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) নিষিদ্ধ সংগঠন ঘোষণা করতে চায় বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন জোট সরকার। এ জন্য আইনি বিকল্পের কথা ভাবছে সরকার।

 

বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন খোদ পাকিস্তানি স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। শনিবার তিনি ইঙ্গিত দিয়েছেন যে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে নিষিদ্ধ সংগঠন ঘোষণা করার জন্য আইনি প্রক্রিয়া শুরু হতে পারে।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, এদিন লাহোরে একটি সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে রানা সানাউল্লাহ বলেন, ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর আইনি দল বেশ কয়েকটি প্রকাশনার আলোকে বিষয়টি পরীক্ষা করে দেখছে। যাতে পিটিআইয়ের বিরুদ্ধে একটি রেফারেন্স করা যেতে পারে।

তবে তিনি স্পষ্ট করেছেন যে, রাজনৈতিক দলকে আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ করার বিষয়টি চূড়ান্তভাবে নির্ভর করে আদালতের ওপর, বলেছে পাকিস্তানি গণমাধ্যমটি।

তার মতে, পাঞ্জাব পুলিশ অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে লাহোরে (জামান পার্ক) একটি অভিযান পরিচালনা করেছে, যেখানে একজন কথিত রাজনৈতিক নেতা ‘ভীতিকর পরিবেশ’ তৈরি করেছিলেন বলে অভিযোগ রয়েছে।

রানা সানাউল্লাহ আরও বলেন, আদালতের আদেশ কার্যকর করার সময় প্রতিরোধের সম্মুখীন হওয়ার পর এই পদক্ষেপ নেওয়া হয়েছিল। যেখানে একটি সম্ভাব্য সন্ত্রাসী সংগঠনের উপস্থিতির বিষয়টি লক্ষ করা যায়।

‘অপারেশনের ফলে জামান পার্কের নো-গো এলাকাটি (প্রবেশ করা যাবে না এমন) ক্লিয়ার করা হয়েছে। সার্চ ওয়ারেন্ট থাকা সত্ত্বেও কর্মকর্তারা আবাসিক এলাকায় প্রবেশ করেননি,’ যোগ করেন তিনি।

পাক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভবনের বাইরের অংশ থেকে ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে, তাদের বেশিরভাগই পাঞ্জাবের নয় এবং তাদের ভূমিকা সন্দেহজনক।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


প্রেসিডেন্ট রাইসিকে ইরানের মাশহাদে দাফন

পর্বতশৃঙ্গের কাছে গিয়ে মারা গেলেন আরোহী

ইসরায়েলের রাফা অভিযান নিয়ে আইসিজের রায়ের অপেক্ষা

গাজায় আগ্রাসন জোরদার ইসরায়েলের, নিহত অর্ধশতাধিক

রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮

অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

ফিলিস্তিন রাষ্ট্রকে ‘একতরফা স্বীকৃতি’ দেওয়ার বিরোধিতা হোয়াইট হাউসের

রাইসিকে তার নিজ শহরে দাফন করা হচ্ছে

আজ চিরনিদ্রায় শায়িত হবেন রাইসি

ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ৩ দেশ : গাজায় আরও হামলা চালানোর হুমকি ইসরায়েলের

সর্বোচ্চ নেতার পদে প্রস্তুত হচ্ছেন খামেনিপুত্র!

শত নয়, সহস্র রাইসি তৈরি করে রেখেছে ইরান