জয়পুরহাটে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ বিকাল ০৪:২৫, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩, ২ চৈত্র ১৪২৯

জয়পুরহাটে আজিজুল হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামিরা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার দেবরাইল এলাকার আহাম্মদ আলী, তার স্ত্রী মিনা বেগম, তাদের তিন ছেলে আলতাব হোসেন, মোন্তাজ আলী, এন্তাজ আলী ও একই এলাকার  আব্দুস সাত্তারের ছেলে আনোয়ার হোসেন।

আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, সদর উপজেলার দেবরাইল গ্রামের আপন দুই ভাই আকবর আলী ও আহাম্মদ আলীর মধ্যে জমির ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল। ২০০৭ সালের ১১ এপ্রিল আকবর তার পরিবারের সদস্যদের নিয়ে বাড়ির খলিয়ানে সাংসারিক বিষয়ে আলাপ আলোচনা করছিলেন। এ সময় আসামিরা একজোট হয়ে আকবরসহ পরিবারের সদস্যদের কোদাল, লোহার রড, শাবল লাঠি দিয়ে মারপিট করে। আহত আকবরকে বগুড়ার শজিমেক হাসপাতালে, তার দুই ছেলে আজিজুল ও রশিদকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৫ মে আজিজুল মারা যান।

এর আগে ঘটনার ছয় দিন পর ১৭ এপ্রিল নিহতের ভাই মিজানুর রহমান বাদী হয়ে সদর থানায় মামলা করেন। ওই মামলায় হত্যার ঘটনা লিপিবদ্ধ করা হয়। পরে মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। মামলাটি দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

জয়পুরহাট জজ কোর্টের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট নয়। রাষ্ট্রপক্ষ দুইজনের মৃত্যুদণ্ড চেয়েছিল। সেখানে সবার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ড. ইউনূসসহ ১৪ জনের বিচার চলবে কি না, জানা যাবে ১২ জুন

দুর্নীতির মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিচার শুরু

যৌন হয়রানির প্রমাণ পেলে আইন পেশায় না: অ্যাটর্নি জেনারেল

প্রাথমিকে তৃতীয় ধাপে মৌখিক পরীক্ষা গ্রহণে বাধা নেই

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ভাইভা হলেও তদন্তের আগে ফল প্রকাশ নয়

তদন্তে থাকা মামলায় গণমাধ্যমে বক্তব্য বন্ধে আইনি নোটিশ

প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম স্থগিত করলেন হাইকোর্ট

খালেদা জিয়ার কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠন শুনানি ৫ আগস্ট

এমপি আনার হত্যা: তিন আসামি ৮ দিনের রিমান্ডে

পি কে হালদারের দুই সহযোগীকে আত্মসমর্পণের নির্দেশ

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ

কনডেম সেলে জামায়াত নেতাদের সুবিধা দিতে রিট হয়ে থাকতে পারে