জয়পুরহাটে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ বিকাল ০৪:২৫, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩, ২ চৈত্র ১৪২৯

জয়পুরহাটে আজিজুল হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামিরা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার দেবরাইল এলাকার আহাম্মদ আলী, তার স্ত্রী মিনা বেগম, তাদের তিন ছেলে আলতাব হোসেন, মোন্তাজ আলী, এন্তাজ আলী ও একই এলাকার  আব্দুস সাত্তারের ছেলে আনোয়ার হোসেন।

আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, সদর উপজেলার দেবরাইল গ্রামের আপন দুই ভাই আকবর আলী ও আহাম্মদ আলীর মধ্যে জমির ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল। ২০০৭ সালের ১১ এপ্রিল আকবর তার পরিবারের সদস্যদের নিয়ে বাড়ির খলিয়ানে সাংসারিক বিষয়ে আলাপ আলোচনা করছিলেন। এ সময় আসামিরা একজোট হয়ে আকবরসহ পরিবারের সদস্যদের কোদাল, লোহার রড, শাবল লাঠি দিয়ে মারপিট করে। আহত আকবরকে বগুড়ার শজিমেক হাসপাতালে, তার দুই ছেলে আজিজুল ও রশিদকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৫ মে আজিজুল মারা যান।

এর আগে ঘটনার ছয় দিন পর ১৭ এপ্রিল নিহতের ভাই মিজানুর রহমান বাদী হয়ে সদর থানায় মামলা করেন। ওই মামলায় হত্যার ঘটনা লিপিবদ্ধ করা হয়। পরে মামলাটি তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। মামলাটি দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

জয়পুরহাট জজ কোর্টের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট নয়। রাষ্ট্রপক্ষ দুইজনের মৃত্যুদণ্ড চেয়েছিল। সেখানে সবার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে পাঠানোর নির্দেশ

বিচার শুরু রাসেল-শামীমার, গ্রেপ্তারি পরোয়ানা জারি

দুর্নীতি মামলায় কারাগারে মেজর মান্নান

ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর

আড়াই বছরের মেয়েকে হত্যা: প্রেমিকসহ মায়ের যাবজ্জীবন

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ছে, বিদেশে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী

হলমার্কের তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন

আজ হলমার্কের দুর্নীতির মামলার রায়

তানভীর-জেসমিনসহ হলমার্কের ১৮ জনের রায় আজ

সগিরা মোর্শেদ হত্যা: দুইজনের যাবজ্জীবন, খালাস ৩

যে আইনের ধারাগুলোর স্পষ্ট লঙ্ঘন করেছেন ড. ইউনুস

রোজায় খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান : আপিল বিভাগ