ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা অভিযান ‘আপাতত’ বন্ধ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:৪৬, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩, ২ চৈত্র ১৪২৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টায় কয়েকদিন থেকে টানটান উত্তেজনা বিরাজ করছে। তবে গতকাল বুধবার লাহোর হাইকোর্ট এক নির্দেশে ইমরানের বাড়ির সামনে থেকে গ্রেপ্তার অভিযান আজ বৃহস্পতিবার সকাল দশটা পর্যন্ত স্থগিত করেছে। এতে ইমরানের সমর্থকরা উল্লাস প্রকাশ করেছে। খবর ডন ও বিবিসি।

আদালতের এমন নির্দেশের পরপরই ইমরান খান তার বাড়ির সামনে সমর্থকদের সামনে উপস্থিত হন। সেখানে সমর্থকদের উদ্দেশে বক্তব্যও দেন তিনি। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, লাহোর হাইকোর্টের বিচারপতি তারিক সেলিম শেখ পুলিশি অভিযান বন্ধের নির্দেশ দেন। এর আগে আদালত পাঞ্জাবের ইন্সপেক্টর জেনারেল উসমান আনোয়ার এবং প্রাদেশিক ও ইসলামাবাদ পুলিশ (অভিযান) প্রধানকে দুপুর তিনটার মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল।

প্রসঙ্গত, ইমরানের বিরুদ্ধে তোষাখানা মামলায় জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এ কারণে মঙ্গলবার ইমরানের বাড়ির সামনে পুলিশ অবস্থান নেয়। কিন্তু এর জবাবে ইমরানের সমর্থকরাও পুলিশের বিরুদ্ধে অবস্থান নেয়। দুই পক্ষের মধ্যে সংঘর্ষও হয়। এমন পরিস্থিতিতে গতকাল বুধবারও পুলিশ ইমরানকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। কিন্তু দিনের শেষভাগে পুলিশ সরে যায়। এ সময় ইমরানের সমর্থকরা উল্লাস করে।

এদিকে গতকাল লাহোর হাইকোর্টে পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী আবেদন করেন। সেখানে ইমরানের আইনজীবী বলেন, জামান পার্কের (ইমরানের বাসভবন) বাইরে বুধবার যা ঘটেছে তা মৌলিক অধিকারের লঙ্ঘন। তিনি আরও বলেন, ইমরানের বাসভবন যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। পুলিশ সেখানে ২১ ঘণ্টা ধরে অবস্থান নিয়েছে। এদিকে পুলিশ বলছে, পাকিস্তান সুপার লিগের নির্ধারিত খেলা থাকায় পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়া হয়েছে। পুলিশ কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে কয়েকটি সূত্র জানায়, পাকিস্তান সুপার লিগ (পিসিএল) ৮ ক্রিকেট ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত পুলিশ ইমরান খানের বাসভবনের দিকে এগোবে না।

উল্লেখ্য, ইমরান খানের বিরুদ্ধে ক্ষমতায় থাকাকালে রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগ আনা হয়েছে। তবে অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ‘রাজনৈতিক উদ্দেশ্যে’ এই মামলা করা হয়েছে। এ ছাড়া ইমরান বলেছেন, সরকার তাকে অপহরণ করে, গুম করার চেষ্টা করছে। উল্লেখ্য, পাকিস্তানের প্রধান বিরোধী নেতা ইমরান খানের বিরুদ্ধে সম্প্রতি বেশ কয়েকটি মামলা হয়েছে। এ ছাড়া তার বক্তৃতা-বিবৃতি টেলিভিশন চ্যানেলে প্রচারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প