‘বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর মূল নায়ক জিয়াউর রহমান’

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৪১, সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ২৮ ফাল্গুন ১৪২৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর মূল নায়ক ছিলেন খুনি ও অবৈধ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি বেঁচে থাকলে জাতির পিতার হত্যাকাণ্ডের প্রধান আসামি হিসেবে তাকে ফাঁসিতে ঝুলতে হতো।

সোমবার (১৩ মার্চ) বিকালে রাজধানীর বাড্ডার সিরাজ মিয়া মেমোরিয়াল মডেল স্কুল মাঠে স্বেচ্ছাসেবক লীগের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাড্ডা থানার ২১, ৩৭, ৩৮, ৪১, ৪২ ও ৯৭ নম্বর ওয়ার্ড, ভাটারা থানার ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ড এবং রামপুরা থানার ২৩ ও ৯৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয় এদিন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের রাজনীতির বিপক্ষে অবস্থান নিয়েছে। তারা একটি স্বাধীন রাষ্ট্রের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধ্বংস করতে চায়। স্বাধীন রাষ্ট্রকে ধ্বংস করতে এই লুটেরা ও একাত্তরের ঘাতক রাজাকাররা জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করেছে। তারা চেয়েছিল সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশেকে গিলে খেতে। দেশকে পাকিস্তান বানানোর সব ষড়যন্ত্রই তারা করেছে।

তিনি বলেন, যে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করে তাকে সে পথেই যেতে হয়। এটি দুঃখজনক। আমরা হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করি না। আমরা লুটের রাজনীতি বিশ্বাস করি না। আমরা মানুষের সম্পদ নিয়ে নিজেদের পকেট ভারী করি না। নিজেদের স্বার্থের জন্য বিদেশি রাষ্ট্রের এজেন্ট হিসেবে বাংলাদেশকে ব্যর্থ করার জন্য ও মানুষের স্বপ্ন ধ্বংস করার জন্য রাজনীতি আওয়ামী লীগ করে না। জাতির পিতার সৃষ্ট দল আওয়ামী লীগ এদেশের মুক্তি সংগ্রামের নেতৃত্ব দিয়েছে। আওয়ামী লীগের  নেতাকর্মীরা জাতির পিতার নেতৃত্বে এ দেশকে একটি প্রশ্নমুক্ত রাষ্ট্র হিসেবে গড়তে চেয়েছে।

নাছিম বলেন, বিএনপির অপরাজনীতির বিরুদ্ধে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বিশেষ করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে এ অশুভ শক্তিকে মোকাবিলা করতে হবে। যেকোনও মূল্যে সাম্প্রদায়িক রাজনীতির বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থেকে এদের প্রতিহত করে বাংলাদেশের শান্তি-সমৃদ্ধির রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। আমাদের দুর্নীতিবাজদের শিকড় উপড়ে ফেলে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

Share This Article


বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তি: ওবায়দুল কাদের

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা ছিলো না বলেই সরকার পতন হয়নি: শিবির সভাপতি

বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের

গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

বিএনপি ক্ষমতায় গেলে গোটা বাংলাদেশ গিলে খাবে: ওবায়দুল কাদের

ফের বিএনপি জামায়াত সম্পর্ক: উদ্বিগ্ন বিদেশি কূটনীতিকরা

অস্তিত্বের ভয়ে আবোল-তাবোল বলছে বিএনপি: আইনমন্ত্রী

প্রসঙ্গ বুয়েট: ছাত্র রাজনীতি বন্ধের প্রচেষ্টা দেশের জন্য স্থায়ী অকল্যাণ বয়ে আনবে

বেগম জিয়ার ঘনঘন ‘ফিরোজা টু এভার কেয়ার’ রহস্য উন্মোচন!

বিএনপিপন্থি মুক্তিযোদ্ধারা ফ্রিডম ফাইটার বাই অ্যাক্সিডেন্ট: কাদের