‘বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর মূল নায়ক জিয়াউর রহমান’

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৪১, সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ২৮ ফাল্গুন ১৪২৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর মূল নায়ক ছিলেন খুনি ও অবৈধ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি বেঁচে থাকলে জাতির পিতার হত্যাকাণ্ডের প্রধান আসামি হিসেবে তাকে ফাঁসিতে ঝুলতে হতো।

সোমবার (১৩ মার্চ) বিকালে রাজধানীর বাড্ডার সিরাজ মিয়া মেমোরিয়াল মডেল স্কুল মাঠে স্বেচ্ছাসেবক লীগের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাড্ডা থানার ২১, ৩৭, ৩৮, ৪১, ৪২ ও ৯৭ নম্বর ওয়ার্ড, ভাটারা থানার ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ড এবং রামপুরা থানার ২৩ ও ৯৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয় এদিন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের রাজনীতির বিপক্ষে অবস্থান নিয়েছে। তারা একটি স্বাধীন রাষ্ট্রের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধ্বংস করতে চায়। স্বাধীন রাষ্ট্রকে ধ্বংস করতে এই লুটেরা ও একাত্তরের ঘাতক রাজাকাররা জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করেছে। তারা চেয়েছিল সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশেকে গিলে খেতে। দেশকে পাকিস্তান বানানোর সব ষড়যন্ত্রই তারা করেছে।

তিনি বলেন, যে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করে তাকে সে পথেই যেতে হয়। এটি দুঃখজনক। আমরা হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করি না। আমরা লুটের রাজনীতি বিশ্বাস করি না। আমরা মানুষের সম্পদ নিয়ে নিজেদের পকেট ভারী করি না। নিজেদের স্বার্থের জন্য বিদেশি রাষ্ট্রের এজেন্ট হিসেবে বাংলাদেশকে ব্যর্থ করার জন্য ও মানুষের স্বপ্ন ধ্বংস করার জন্য রাজনীতি আওয়ামী লীগ করে না। জাতির পিতার সৃষ্ট দল আওয়ামী লীগ এদেশের মুক্তি সংগ্রামের নেতৃত্ব দিয়েছে। আওয়ামী লীগের  নেতাকর্মীরা জাতির পিতার নেতৃত্বে এ দেশকে একটি প্রশ্নমুক্ত রাষ্ট্র হিসেবে গড়তে চেয়েছে।

নাছিম বলেন, বিএনপির অপরাজনীতির বিরুদ্ধে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বিশেষ করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে এ অশুভ শক্তিকে মোকাবিলা করতে হবে। যেকোনও মূল্যে সাম্প্রদায়িক রাজনীতির বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থেকে এদের প্রতিহত করে বাংলাদেশের শান্তি-সমৃদ্ধির রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। আমাদের দুর্নীতিবাজদের শিকড় উপড়ে ফেলে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

Share This Article


কোটা আন্দোলনের পেছনে মতলবি মহল: ওবায়দুল কাদের

দুইজন নিহতের অসত্য দাবি যুক্তরাষ্ট্রের, কড়া প্রতিবাদ বাংলাদেশের

সর্বোচ্চ বিদ্যাপীঠে স্বঘোষিত ‘রাজাকার,’ কেমন মেধাবী তারা?

কোটা আন্দোলনে বিএনপির অর্থায়ন, সারা দেশে শিবিরের শক্ত নেটওয়ার্ক

কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

যারা ‘আমি রাজাকার’ স্লোগান দিচ্ছেন, তাদের শেষ দেখিয়ে ছাড়বো: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনকারীদের রাজাকার স্লোগানের জবাব ছাত্রলীগই দেবে: কাদের

রাজাকার পরিচয় বহনকারীদের বাংলা ছাড়ার দাবি সারাদেশে

দেশে দেশে কোটা ব্যবস্থা

দেশের সর্বোচ্চ বিদ্যাপিটের ছাত্রদের মেধার এতো অধঃপতন!

শিক্ষার্থী আন্দোলন ফায়দা লোটার আত্মঘাতী কৌশল

যুক্তরাজ্যে থাকতে হলে রাজনীতি ছাড়তে হবে তারেককে!