ঝিনাইদহে ব্যবসায়ী হত্যায় ৫ জনের যাবজ্জীবন

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ বিকাল ০৪:১৯, সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ২৮ ফাল্গুন ১৪২৯

ঝিনাইদহে হরিণাকুণ্ডুতে ব্যবসায়ী নবী হোসেন হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন ও সাতজনকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আনিছুর রহমান, রেন্টু হোসেন, চান্দু, আতিয়ার রহমান ও মানিক হোসেন। পাঁচ বছরের দণ্ডপ্রাপ্তরা হলেন- নাছরিন খাতুন, আকরাম হোসেন, জামির আলী, অজিফা বেগম, এছেম আলী, ইউনুস মোল্লা ও পারুল বেগম। এছাড়া অন্য চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের মধ্যে আনিছুর রহমান, চান্দু ও আতিয়ার রহমান পলাতক রয়েছেন।

মামলার বিবরণ দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমাইল হোসেন বলেন, হরিণাকুণ্ডু উপজেলার সাত ব্রিজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন ২০১০ সালের ৭ অক্টোবর দোকানের মালামাল ক্রয়ের জন্য ঝিনাইদহ শহরে আসেন। এরপর তিনি আর বাড়িতে ফিরে যাননি। পরে তার পরিবারের কাছে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। কোনো খোঁজ না পেয়ে তার ভাই দাউদ আলী বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় ৯ অক্টোবর অপহরণ মামলা করেন। আসামি নাসরিন ও আনিছুরের স্বীকারোক্তি মোতাবেক যশোর সদর উপজেলার ছাতিয়ান তলা গ্রামে জামির আলীর বাড়ি থেকে ২০১০ সালের ৩১ অক্টোবর নবী হোসেনের মাটিচাপা দেওয়া মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ তদন্ত শেষে ২০১১ সালে ২৪ মে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। অপর সাতজনকে পাঁচ বছর করে কারাদণ্ড ও দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


বানানীর সেতু ভবনে আন্দোলনকারীদের আগুন

২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার : তথ্য প্রতিমন্ত্রী

কোটা আন্দোলনকারীরা আলোচনায় বসতে রাজি সরকার

কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল : ডিএমটিসিএল

আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করতে ষড়যন্ত্র করছে: ডিবিপ্রধান

কোটা আন্দোলনের কর্মসূচি ঠিক করে দিচ্ছে বিএনপি-জামায়াত

ঢাবির হলে হলে ছাত্রলীগ নেতাদের কক্ষে ভাঙচুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভা শুরু

ফাঁকা হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়, হল ছাড়ছেন শিক্ষার্থীরা

‘রাজাকারের স্লোগান’ নেতৃত্বদানকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা চান পররাষ্ট্রমন্ত্রী

সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না: আইনমন্ত্রী