তুরস্কে নৌকাডুবি, ৫ অভিবাসীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:১১, রবিবার, ১২ মার্চ, ২০২৩, ২৭ ফাল্গুন ১৪২৯
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

তুরস্কের এজিয়ান উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১১ জনকে জীবিত উদ্ধার করেছে তুর্কি কোস্টগার্ড। এছাড়া আরও পাঁচ অভিবাসীকে উদ্ধার করেছে গ্রিস।

শনিবার তুরস্কের দক্ষিণ-পশ্চিম উপকূলে এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার তুরস্কের দক্ষিণ-পশ্চিম উপকূলে একটি ডিঙ্গি নৌকা ডুবে পাঁচ অভিবাসীর মৃত্যু হয়েছে। এছাড়া এ ঘটনায় ১১ জনকে উদ্ধার করা হয়েছে। গ্রিস বলেছে, নৌকাডুবির এ ঘটনার পর আরও পাঁচজন অভিবাসীকে কাছাকাছি একটি দ্বীপে পাওয়া গেছে।

তুরস্কের কোস্টগার্ড জানিয়েছে, শনিবার সকালে একটি নৌকা পানিতে তলিয়ে যাওয়ার খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছায়। পরে এক শিশুসহ ১১ জনকে উদ্ধার করে স্বাস্থ্যকর্মীদের কাছে হস্তান্তর করার জন্য দিদিম বন্দরে নিয়ে আসে কোস্টগার্ড।

গ্রিক কোস্টগার্ড জানিয়েছে, তুরস্কের জলসীমায় ‘অর্ধ ডুবে থাকা ডিঙ্গি’ থেকে উদ্ধার করা ব্যক্তিদের সম্পর্কে তুরস্ক তাদের জানিয়েছে। গ্রিসের এই উপকূলরক্ষী বাহিনী আরও জানিয়েছে, দিদিমের উপকূল থেকে প্রায় ১৯ কিলোমিটার (১২ মাইল) দূরে ফার্মাকোনিসি দ্বীপে পাঁচজনকে জীবিত অবস্থায় পাওয়া গেছে।

এছাড়া উদ্ধারকৃতদের বরাত দিয়ে নৌকায় মোট ৩১ জন ছিলেন বলে গ্রিক কোস্টগার্ড জানিয়েছে। তুর্কি ও গ্রিক উভয় দেশের উপকূলরক্ষীরা জানিয়েছে, নৌকাডুবির এই ঘটনার পর অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে শনিবার ভূমধ্যসাগরে আরও পশ্চিমে ইতালির দক্ষিণ প্রান্তে অভিযান চালিয়ে ১৩০০ জনেরও বেশি অভিবাসীকে উদ্ধার করা হয়েছে বলে ইতালীয় উপকূলরক্ষী জানিয়েছে।

এর আগে ইতালির এই একই অঞ্চলে জাহাজডুবির ঘটনায় অন্তত ৭৩ জন অভিবাসীর প্রাণহানি হয়েছিল এবং সেই ঘটনার প্রায় দুই সপ্তাহ পর সেখানে আবারও অভিবাসী উদ্ধারের খবর সামনে এলো।

Share This Article


ইসরায়েলে অস্ত্র বহনকারী জাহাজকে নোঙর করতে দেয়নি স্পেন

অবশেষে জানা গেল নরেন্দ্র মোদি কেন সংবাদ সম্মেলন করেন না

ইসরায়েলি হামলায় আরো ৩৯ ফিলিস্তিনি নিহত

২৩ শতাংশ প্রার্থীর বিরুদ্ধে ফৌজিদারি মামলা, কোটিপতি ২২৭ জন

স্কুলে ‌‘লিঙ্গ পরিচয় শিক্ষা’ নিষিদ্ধ করছে ইংল্যান্ড

৩০ বছর আগে মারা যাওয়া মেয়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞাপন!

পুতিন-শি’র বন্ধুত্ব আরও অটুট, দিলেন যেসব বার্তা

ক্যাম্পকে ‘যুদ্ধক্ষেত্র’ ভেবে বড় হচ্ছে যে শিশুরা

জাবালিয়ায় ১২ ইসরায়েলি সেনাকে হত্যার দাবি হামাসের

অর্থসংকটে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিক্রি করে দিচ্ছে পাকিস্তান

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে

দুর্নীতির মামলায় জামিন পেলেও কারাগারেই থাকতে হচ্ছে ইমরান খানকে